ঈসা আঃ এর অবতরন, ইমাম মাহাদী ও কাদিয়ানির 'ভ্রান্ত মতবাদ' পর্ব-৫

লিখেছেন লিখেছেন সত্য প্রিয় বাঙালী ০৫ সেপ্টেম্বর, ২০১৪, ০৪:৪২:৫৫ বিকাল

কাদিয়ানিদের কিছু প্রশ্নের উত্তর দিয়ে শুরু করা যাক-



প্রথমত তারা কোরানের সূরা আহযাবের ৪০ নং আয়াত ও কয়েকশ সহীহ হাদীসকে পাশ কাটিয়ে, নব্যুয়তের দ্বারা চালু আছে প্রমান করার জন্য এই আয়াতটি পেশ করে (‘উম্মতি নবি’ গ্রন্থের ৯ পৃষ্ঠা)—

(প্রথমত বলে রাখা ভাল, কাদিয়ানি ভাইয়েরা আমার রেফারেন্স গুলো আপনাদের কোরআনে ১ আয়াত পরে চেক করবেন। কেননা আপনারা কোরানের আয়াত সংখ্যা পর্যন্ত চেঞ্জ করে দিয়েছেন। মানে আমি যদি বলি ৬৯ নাম্বার আয়াত আপনারা তা ৭০ নাম্বার আয়াত ধরে নিবেন।)

কাদিয়ানিরা এই আয়াত দিয়ে মানুষকে বিভ্রান্ত করে। তারা এই আয়াতের অর্থ পর্যন্ত চেঞ্জ করে দিয়েছে। অথচ এই আয়াতের সঠিক বঙ্গানুবাদ হল, (চিহ্নিত লাল অংশটুকুর) “সান্নিধ্য লাভ করতে পারবে” অথচ কাদিয়ানিরা এর অর্থ করেছে, “শামিল হবে কিংবা অন্তর্ভুক্ত হবে” নিম্নে আমি কয়েকটি বিশ্বখ্যাত অনুবাদকের অনুবাদ দিলাম-

Sahih International

And whoever obeys Allah and the Messenger - those will be with the ones upon whom Allah has bestowed favor of the prophets, the steadfast affirmers of truth, the martyrs and the righteous. And excellent are those as companions.

Muhsin Khan

And whoso obeys Allah and the Messenger (Muhammad SAW), then they will be in the company of those on whom Allah has bestowed His Grace, of the Prophets, the Siddiqun (those followers of the Prophets who were first and foremost to believe in them, like Abu Bakr As-Siddiq), the martyrs, and the righteous. And how excellent these companions are!

Pickthall

Whoso obeyeth Allah and the messenger, they are with those unto whom Allah hath shown favour, of the prophets and the saints and the martyrs and the righteous. The best of company are they!

Yusuf Ali

All who obey Allah and the messenger are in the company of those on whom is the Grace of Allah,- of the prophets (who teach), the sincere (lovers of Truth), the witnesses (who testify), and the Righteous (who do good): Ah! what a beautiful fellowship!

Shakir

And whoever obeys Allah and the Messenger, these are with those upon whom Allah has bestowed favors from among the prophets and the truthful and the martyrs and the good, and a goodly company are they!

Dr. Ghali

And whoever obeys Allah and the Messenger, then those are with the ones whom Allah has favored of the Prophets, and the ones constantly sincere and the martyr-witnesses, and the righteous; and the fairest escorts those are!

সোজা কথায়, এখানে বলা হয়েছে যারা আল্লাহ ও তার রাসূল সাঃ কে মানবে তারা জান্নাতে নবী, সিদ্দিক, শহীদ এবং সালেহদের সাথে থাকবে কিংবা সাথী হবে। কিন্তু কাদিয়ানিরা অর্থ করেছে, যারা আল্লাহ ও তার রাসূলকে মানবে তারা নবী, সিদ্দিক, শহীদ এবং সালেহ হবে!!

অথচ, লাইনের শেষেই বলা আছে, “আর তারা কতইনা উত্তম সাথী”

আর এর তাফসীরে ইবনে কাসীরে এবং মা’রিফুল কোরআনে এই আয়াত নাযিলের পটভূমি দেয়া আছে-

হযরত আয়েশা রাঃ বলেন, “একদিন জনৈক সাহাবী রাসুল সাঃ এর খেদমতে উপস্থিত হয়ে নিবেদন করেন যে, ইয়া রাসূলুল্লাহ! আমার অন্তরে আপনার মুহাব্বত আমার নিজের জান, নিজের স্ত্রী ও নিজের সন্তান সন্ততীর চাইতেও অধিক। অনেক সময় আমি নিজের ঘরেও অস্তির হয়ে পড়ি। যতক্ষণ না আপনার খেদমতে উপস্থিত হয়ে আপনাকে দেখে নেই ততক্ষণ স্বস্তি লাভ করতে পারিনা। কাজেই আমার চিন্তা হয়, আপনি যখন এ পৃথিবী থেকে তিরোহিত হয়ে যাবেন এবং আমিও যখন মরে যাবো, তখন আমি জানি, আপনি নবী রাসূলদের সাথে জান্নাতের উচ্চ স্থানে অবস্থান করবেন, অথচ আমি জানিনা, প্রথমত আমি জান্নাতে পৌছাবো কিনা। আর যদি পৌছাইও তবে আমার মর্যাদা আপনার চাইতে বহু নীচে হবে, সেখানে আমি আপনার সান্নিধ্য হয়তো পাবোনা। তখন কেমন করে আমি সবর করব?? তাঁর কথা শোনার পর মোহাম্মদ সাঃ কোন উত্তর দিলেন না। ইতোমধ্যে এই আয়াত নাযিল হয়ে জানিয়ে দিল, যারা আল্লাহ ও তাঁর রাসূলের আনুগত্য করবে তাঁরা বেহেশতে নবী, রাসূল, সিদ্দিক ও সালেহ দের সাথে দেখা করতে পারবে এবং তাদের সাথী হবে আর আয়াতের শেষ অংশ, “আর কতই না উত্তম সাথী”।



এই ভাবেই কাদিয়ানিরা কোরআনের অর্থ কে বিকৃত করছে!!

‘উম্মতি নবী’ গ্রন্থে দাবী করা হয়েছে, যে কেউই ‘সৎ কাজের’ দ্বারা ‘নবী পর্যায়’ পৌছাতে পারবে। এছাড়া কাদিয়ানিদের অন্যান্য গ্রন্থও এই ধারণাটিতে জোর দিচ্ছে। অথচ, নবী কিংবা রাসূল ‘অর্জনের’ বিষয় নয়, বরং ‘মনোনয়নের’ বিষয়।

আল্লাহ বলেছেন, “নিশ্চয় আল্লাহ দূত নির্বাচন করেন ফেরেশতা ও মানুষের মধ্য হতে...” (সূরা হাজ্জ-৭৫)

আবারো বলি, নবি ও রাসূল ‘অর্জনের’ বিষয় নয় । এটা পূর্বেই ‘মনোনীত’ বিষয়—

(স্মরণ কর) যখন আল্লাহ নবীদের প্রতিজ্ঞা নিলেন যে, তোমাদেরকে আমি যে কিতাব ও হিকমত দেব, তারপর তোমাদের কাছে যা আছে তার সমর্থক রুপে রাসূল আসবে, তখন তাঁকে বিশ্বাস ও সাহায্য করবে। বললেন, তোমরা স্বীকার করলে? আর এ ব্যাপারে আমার ওয়াদা কি গ্রহণ করলে? তাঁরা বলল, স্বীকার করলাম। তিনি বললেন, সাক্ষী থাক তোমাদের সঙ্গে আমিও সাক্ষী রইলাম” (সূরা আলে ইমরান-৮১)

বলা হয়েছে, “আল্লাহ নবীদের প্রতিজ্ঞা নিলেন”, এখানে সব নবী রাসূল ই ছিলেন, কোন ‘উম্মতি নবী’ ছিলেন না। কারণ নবুয়্যাত ‘অর্জনের’ বিষয় নয়, এটা পূর্ব থেকেই মনোনীত।



আরো কিছু সোজা কথা.........যারা এখনো সূরা নিসার ৬৯ নং আয়াত নিয়ে সন্দেহে আছেন, তাদের নিকট কিছু কথা.........

রাসূল সাঃ বলেছেন, “সত্যবাদী বিশ্বস্ত ব্যবসায়ী নবী, সিদ্দিক ও শহীদগণের সঙ্গী হবে” (তিরমিযি, দারিমি, দারাকুতনী, মিশকাত)

এই হাদীসও উক্ত আয়াতের মতো বলছে, সত্যবাদী ব্যবসায়ী নবী, সিদ্দিকদের সঙ্গি হবে, ব্যবসায়ী নিজেই নবী হয়ে যাবেনা।

কোরানের অর্থ বিকৃতকারী কাদিয়ানীরা বলে, এই আয়াতে আরবী “মা’আ” শব্দটি “মিন” অর্থে ব্যবহৃত হয়েছে। কাদিয়ানিদের একটা স্বভাব হল, তারা আরবি ব্যাকরণের বিভিন্ন ব্যাখ্যা দাড় করায়। এতে করে সাধারন মানুষকে বোকা বানানো অতি সহজ। কারন সাধারণ মানুষ অবশ্যই আরবী ব্যাকরণে পারদর্শী নয়। এতে তারা মানুষকে সহজেই বিভ্রান্ত করতে পারে। অথচ কোন তাফসীরকারীই ‘মা’আ’ শব্দটিকে ‘মিন’ অর্থে ব্যবহার করেননি। ইবনে কাসীর এই প্রসঙ্গে বলেন, ‘তাকে ওদের সাথী বানিয়ে দেয়’।

আর কাদিয়ানিরা নিম্নের আয়াত সম্পর্কে কি বলবে??

আল্লাহ বলেন, “নিশ্চয়ই আল্লাহ ধৈর্যশীলদের সাথে আছেন”। উল্লেখ্য এই আয়াতেও ‘মা’আ’ ( مَعَ ) শব্দটি ব্যবহার হচ্ছে। এখন এর অর্থ কি হবে, নিশ্চয়ই আল্লাহ ধৈর্যশীলদের অনর্ভুক্ত???

আরেকটি হাস্যকর ব্যাখ্যা শুনুন, এদের যে কোরআন বোঝার ক্ষমতাও আল্লাহ দেননি এটাই তার প্রমাণ। কাদিয়ানিদের ‘উম্মতি নবী’ গ্রন্থের ১১ পৃষ্ঠায় দেয়া আছে.........



প্রথমত একটা কথা বলি, এই আয়াত ‘রাসূল’ সম্পর্কিত। এখন কাদিয়ানি কি রাসূল?? এভাবেই তারা মানুষকে ধোঁকা দেয়। তারা প্রথমে বলে, মির্জা গোলাম আহমদ হলেন ‘প্রতিশ্রুত মাহাদী’ , পরে বলে তিনি ‘নবী’ এবং এখন বলছে মির্জা গোলাম ‘রাসূল’ এবং এই আয়াত তার সুসংবাদ দিচ্ছে। এছাড়া আমি আগেই বলেছি, মির্জা গোলাম নিজেকে সকল নবী রাসূলদের চাইতেও শ্রেষ্ঠ বলেছেন। কিন্তু কথা হচ্ছে, কোন হাদীসে কী আছে, ইমাম মাহাদী এসে নিজেকে, নবী, রাসূল দাবী করবে?? কিংবা ইমাম মাহাদী এসে কোরানের ব্যখ্যা করতে যাবে?? কিংবা নিজেকে ইমাম মাহাদী প্রমানের জন্য ‘উঠে-পড়ে’ লাগবে??

দ্বিতীয়ত, আয়াতটি আবার বলি, “আল্লাহ মুমিনদের প্রতি করুণা করেছেন, তিনি তাদের কাছে তাদের মধ্য হতে রাসূল পাঠিয়েছেন, তিনি তাদেরকে আয়াত শুনান, পরিশুদ্ধ করেন এবং তাদেরকে শিক্ষা দেন কিতাব ও হিকমাত, যদিও ইতিপূর্বে তারা প্রকাশ্য গোমরাহীতে ছিল” (সূরা আলে ইমরান-১৬৪)

লক্ষ্য করুন, আয়াতটি নাযিল হয়েছে ‘অতীত কালের ক্রিয়ায়’ মানে, ‘পাঠিয়েছেন’ কিংবা ‘করুণা করেছেন’ কিংবা ‘পরিশুদ্ধ করেন’ কিংবা ‘গোমরাহীতে ছিল’। এখানে বলাই হয়েছে, “তিনি তাদের কাছে তাদের মধ্য হতে রাসূল পাঠিয়েছেন”, মানে আরবদের মধ্য থেকে, কিংবা কুরাইশদের মধ্য থেকে, কিংবা মানব জাতীর মধ্য থেকে রাসূল পাঠিয়েছেন। এটা মোহাম্মদ সাঃ যিনি ‘ইতোমধ্যেই’ চলে এসেছেন তাদের মধ্যে, “যারা প্রকাশ্য গোমরাহীতে ছিল”। এখানে বলা হয়নি, আল্লাহ মুমিনদের মধ্যে করূনা করবেন কিংবা তাদের কাছে রাসূল পাঠাবেন কিংবা যিনি তাদেরকে আয়াত শুনাবেন কিংবা পরিশুদ্ধ করবেন কিংবা কিতাব ও হিকমাত শিক্ষা দিবেন এবং তাদের মধ্যে যারা প্রকাশ্য গোমরাহীতে থাকবে!! অথচ এই লাইনকে এরা কীভাবে চালিয়ে দিচ্ছে, ‘ভবিষ্যত রাসূল’ আবির্ভাবের নিদর্শক হিসেবে!!

তাই আবারও সেই ভ্রান্ত পথিকদের আহ্বান, আর কি বুঝতে বাকী আছে, ব্রিটিশদের দালাল ‘মির্জা গোলাম আহমদের’ উদ্দেশ্য কি ছিল??

যাই হোক, আমার ধারনা ‘উম্মতি নবী’ বইটি যে লিখেছে সে সম্পূর্ণই মাতাল, তারও মির্জা সাহেবের মতো আফিম খাওয়ার অভ্যাস থাকতে পারে। এই বই নিয়ে পরে আরো আলোচনা করবো ইনশাআল্লাহ।

এরপরো কি সন্দেহ আছে যে মির্জা গোলাম ‘ইমাম মাহাদী’ তো দূরের কথা সে কোন ‘মুমিন’ ও নয়??

তারপরো সহীহ হাদীসের আলোকে মির্জা গোলাম এবং ইমাম মাহাদীর সাদৃশ্য কিংবা বৈসাদৃশ্য খুজে দেখি।

মোহাম্মদ সাঃ বলেছেন, “মাহাদী আমার বংশধরদের মধ্যে থেকে হবেন” (আবু দাঊদ)। এছাড়া অন্য হাদীসে এসেছে, “ইমাম মাহাদী আমার কন্যা ফাতিমা এর বংশধর থেকে উত্থিত হবেন” (ইবনে মাজাহ)। অন্য হাদীসে এসেছে, “ইমাম মাহাদীর নাম আমার নামে হবে এবং ইমাম মাহাদীর পিতার নাম আমার পিতার নামের মতো হবে” (আবু দাঊদ)

মির্জা সাহেব মোহাম্মদ সাঃ কিংবা ফাতেমা রাঃ এর বংশধর ছিলেন না। মির্জা গোলামের নিজের ভাষায়, “আমার দাদার নাম আতা মুহাম্মদ, আমার গোত্র মুঘল বরসাল। সংরক্ষিত দলিল পত্র থেকে বুঝা যায় আমার পূর্বপুরুষেরা সমরকন্দ থেকে আগমন করেছেন” (মির্জার রচিত ‘কিতাবুল বারিয়া’ গ্রন্থ থেকে)।

ইতিহাসের সম্পর্কে যার নূন্যতম ধারনা আছে, সেও জানে যে ‘মোঘল’ তুর্কি বংশের। তার মানে মির্জা কোন ভাবেই মোহাম্মদ সা; এর বংশধর নয়। আর মির্জার বাবার নাম ‘গোলাম মর্তুজা’, অথচ মাহাদীর বাবার নাম হবে আব্দুল্লাহ যেই রকম মোহাম্মদ সা; এর বাবার নাম।

ইমাম মাহাদী ইচ্ছার বিরুদ্ধে পরিচিতি লাভ করবেন......

“মদিনা থেকে জনৈক ব্যক্তি মক্কায় গমন করবে। মক্কার একদল লোক তাঁকে তার জায়গা থেকে তাঁর ইচ্ছার বিরুদ্ধে নিয়ে আসবে এবং হাজরে আসওয়াদের সামনে মাকামে ইবরাহীমের কাছে তাঁর আনুগত্যের শপথ নেবে” (সূনানে আবু দাঊদ)

মির্জা গোলাম সাহবে নিজের ইচ্ছার বিরুদ্ধে পরিচিতি লাভ করেন নি বরং তিনি ঘোষনা দিয়েছে তিনি ইমাম মাহাদী, এমনকি লোকজনে তার কাছে ‘হাজরে আসওয়াদের সামনে মাকামে ইবরাহীমের কাছে’ শপথ নেবে কোত্থেকে?? মির্জা সাহেব তার জীবদ্ধশায় কখনো পবিত্র ভূমি মক্কা কিংবা মদীনায় যাওয়ার সু-ভাগ্য লাভ করেননি।



ইমাম মাহাদীর আগমনের স্থান......

মোহাম্মদ সাঃ বলেছেন, “তোমাদের গুপ্তধনের নিকট তিনজন লোক ঝগড়া করবে। প্রত্যেকেই হবে খলীফার পুত্র কেউ তা দখল করতে পারবেনা। অতঃপর পূর্বের দিক থেকে কালো পতাকাধারী একদল সৈনিক আসবে। তারা ব্যাপক হত্যাকান্ড চালাবে। হাদীসের বর্ননাকারী বলেন, এরপর নবী সাঃ এমন কিছু বিষয়ের কথা বর্ণনা করলেন যা আমি স্মরণ রাখতে পারিনি। তোমরা যখন তাদেরকে দেখতে পাবে তখন তাদের নেতার হাতে বাইয়াত করবে যদিও বরফের ওপর হামাগুড়ি দিয়ে ঊপস্থিত হতে হয়। কেননা তিনি হলেন আল্লাহর খলীফা মাহাদী” (ইবনে মাজা- কিতাবুল ফিতান, নাসিরুদ্দিন আলবানী এটিকে সহীহ বলেছেন, তবে ‘আল্লাহর খলীফা মাহাদী’ অংশ ব্যতীত)

ইবনে কাসীর বলেন, উল্লেখিত হাদীসে যে ‘ধন-ভান্ডার’ এর কথা বলা হয়েছে, তা হলো কাবা ঘরের ধন ভান্ডার।

ইমাম মাহাদী আবির্ভুত হবে আরবে, মদীনা মুনাওয়ারা এর পূর্বে এবং তিনি মক্কা, মদিনায় আসবেন। আর মির্জা সাহেব ‘কাবাঘর’ বিজয় তো দূরের কথা জীবনে ‘হজ্জ’ পর্যন্ত করতে মক্কা, মদিনা যাননি।

“মাহাদী আসবে আমার বংশধর হতে। তার কপাল হবে উজ্জ্বল এবং নাক হবে উঁচু। পৃথিবী হতে জুলুম নির্যাতন দূর করে, ন্যায় ইনসাফ দ্বারা তা ভরে দিবেন। সাত বছর পর্যন্ত তিনি রাজত্ব করবেন” (আবু দাঊদ-কিতাবুল মাহাদী)

মির্জা সাহেব আরবের রাজত্ব তো দূরের কথা বরং আরব দেশে যাওয়া তার নিষিদ্ধ ছিল। মির্জা ভয়ে হজ্জ পর্যন্ত করেনি। আর ‘সাত’ বছর রাজত্ব!! তার নিজের দেশ ভারত তখন ছিল ব্রিটিশদের শাসনে। আর মির্জা সাহেব ব্রিটিশদের অধীনে চাকরি করেছে। আর ‘ন্যায়-ইনসাফ’ কীভাবে কায়েম তো দূরে থাক, বরং মির্জা সাহেব্র জীবদ্দশার (১৮৩৯-১৯০৮) পুরো সময় উপমহাদেশ ব্রিটিশদের ‘কলোনি’ হিসেবে ছিল এবং ছিল সীমাহীন নির্যাতন। “ইংরেজদের ফাঁসির কাষ্ঠে প্রতিদিন ৮০ জন করে আলেমকে ঝুলানো হতো” (ইংরেজ ঐতিহাসিক টমসন এর লেখা থেকে)।

তবে এই ফাঁসির কাষ্ঠ মির্জা গোলামের গলায় লাগানো হয়নি, কারণ সে আলেম ছিলনা, সে ছিল ব্রিটিশদের দালাল।

রানী ভিক্টোরিয়াকে সম্বোধন করে তার ভাষায়, "হে পূণ্যময়ী ভারত সম্রাজ্ঞী মহারাণী ভিক্টোরিয়া! তোমার মহত্ব ও সুখ্যাতি তোমার মোবারক হোক। এদেশের ওপর খোদার দৃষ্টি রয়েছে। যে প্রজার ওপর তোমার মতা বিরাজমান তাদের ওপর খোদার রহমতের হাত রয়েছে। তোমার পবিত্র নিয়তের অনুপ্রেরণায় খোদা আমাকে পাঠিয়েছেন। যাতে পরহেজগারী, সৎচরিত্র ও শান্তির পথ দুনিয়াতে আবার প্রতিষ্ঠিত করতে পারি” (মির্জার লিখিত ‘সেতারায়ে কায়সারাহ’ গ্রন্থ থেকে)

জাবের (রাঃ) বলেন, রাসূল সাঃ বলেছেন, “ঈসা আঃ যখন অবতরণ করবেন তখন মুসলমানদের আমির তাঁকে বলবেন। আসুন আমাদের নামাজের ইমামতি করুন। ঈসা আঃ বলবেন, বরং তোমাদের আমীর তোমাদের মধ্যে হতেই। এই উম্মতের সম্মানের কারণেই তিনি এই মন্তব্য করবেন” (আবু দাউদ, ইবনে মাজাহ, আলবানী এটিকে সহীহ বলেছেন।)

‘আল মানারুল মুনীফ’ গ্রন্থেও এই হাদীসটি বর্ণিত আছে এবং শেষে বর্ধিত অংশটুকু হল, “যেই আমীরের পিছনে মুসলমানগণ নামায পড়বেন তিনি হলেন মাহাদী’ (ইমাম ইবনুল কাইয়্যেম বলেছেন, হাদীসের সনদ ভাল)

এই হাদীসে স্পষ্ট ঈসা ইবনে মরিয়ম আঃ এবং ইমাম মাহাদী এক ব্যক্তি নয়। আর অন্যান্য হাদীসে উল্লেখ আছে ঈসা আঃ এর আবির্ভাব হবে দাজ্জাল আত্মপ্রকাশ করলে (পরবর্তী পোস্টে এই সংক্রান্ত হাদীস দেয়া আছে) ।

আর এখনো পর্যন্ত দাজ্জাল আত্মপ্রকাশ করেনি এবং ঈসা আঃ এরও আবির্ভাব হয়নি। মির্জা অবশ্য এখানে সুন্দর ভাবে ‘অপ ব্যাখ্যা’ করেছে, এবিষয় নিয়ে পরে আলোচনা করেছি।

আমাকে কিছুদিন আগে এক ভাই বলল, ভাই ইমাম মাহাদী কখন আসবে যেহেতু ইমাম মাহাদীর কাছে বায়’আত করতে বলা হয়েছে? আমি তাকে বলব, কাদিয়ানি অন্তত ইমাম মাহাদী নয়। কারন উপরের ‘নির্দেশক’ গুলো ইমাম মাহাদীর পরিচায়ক, সহীহ হাদীসে এর চেয়ে খুব বেশী কিছু নাই। আর, মনে রাখবেন, ইমাম মাহাদী নিজেকে মাহাদী বলে প্রচার করবেনা। কিংবা তার সমর্থকেরা ফেসবুকে, ওয়েভসাইটে ইমাম মাহাদীর প্রচারণা চালাবে না। তিনি নিজের ইচ্ছার বিরুদ্ধে আত্মপ্রকাশ করবেন।

এরপরো কি বুঝার বাকী আছে?? একথা চিন্তা করতেও কষ্ট হয়, ইমাম মাহাদী ব্রিটিশদের (কাফেরদের) সামনে নম নম করবেন কিংবা নিজেকে মাসীলে ঈসা বলে ঘোষনা দিবেন। এবং মানুষকে বুঝানোর চেষ্টা করবেন যে আমিই ইমাম মাহাদী কিংবা তিনি নিজেকে নবী দাবী করবেন বরং নবী, রাসূলের চেয়ে বেশী কিছু কিংবা ইমাম মাহাদী এসে কুরআনের (অপ) ব্যখ্যা করতে যাবেন কিংবা তার মৃত্যু হবে কলেরায় কিংবা টয়লেটে!!

আহমদিয়া বাংলা ওয়েভসাইট কিংবা কাদিয়ানিদের বিভিন্ন বই পুস্তকে কাদিয়ানির বিভিন্ন ভবিষ্যত বানী দেয়া আছে যেগুলো নাকী সত্য হয়েছে। তাদের কাছে আমার প্রশ্ন, হাদীসের কোথাও কি বল আছে, ইমাম মাহাদী এসে ‘ভবিষ্যত বাণী’ করবেন?? এছাড়া, মির্জা গোলাম এর বেশীরভাগ ভবিষ্যত বানিতেই মিথ্যাচার করা হয়েছে, আর তার অনেক ভবিষ্যত বানী সত্য হয়নি বরং একটি ভবিষ্যত বানীও সত্য হয়েছে আমি পাইনি, যাই হোক এই বিষয়ে পরে ইনশাআল্লাহ একটি পোস্ট দিব, যেখানে মির্জার যেসব ভবিষ্যত বানী সত্য হয়নি তার বর্ণনা থাকবে।

পূর্বের পোস্টগুলো-----

পর্ব-১

পর্ব-২

পর্ব-৩

পর্ব-৪

বিষয়: বিবিধ

১৭৬৫ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

262163
০৫ সেপ্টেম্বর ২০১৪ রাত ১১:৪৯
কাজি সাকিব লিখেছেন : অনেক ধন্যবাদ ভালো লাগলবহুকাল ধরেই কাদিয়ানী নামক ঐ বিষফোঁড়াদের অমুসলিম ঘোষণার জন্য ধর্মপ্রাণ মুসলমানেরা দাবী করে আসছে কিন্তু তাগুতের প্রাধান্যের কারণে আজো অবধি এরা নিজেদের মুসলমান পরিচয় দিয়ে ঘুরে বেড়াতে পারছে!
০৭ সেপ্টেম্বর ২০১৪ বিকাল ০৪:৪৫
206416
সত্য প্রিয় বাঙালী লিখেছেন : এরা কাফের এতে কোন সন্দেও নাই।
262220
০৬ সেপ্টেম্বর ২০১৪ সকাল ০৮:৩১
কাহাফ লিখেছেন : কাদিয়ানী সম্প্রদায় কাফের এতে কোন সন্দেহ নাই।এদের কে সরকারী ভাবে কাফের ঘোষনার দাবী বাস্তবায়ন করতে হবে।
০৭ সেপ্টেম্বর ২০১৪ বিকাল ০৪:৪৩
206415
সত্য প্রিয় বাঙালী লিখেছেন : একমত।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File