আশকেনাজি ইহুদিরাই বিশ্বের প্রসিদ্ধ ব্যাংকের চেয়ারম্যান, CEO ও President ====================================

লিখেছেন লিখেছেন আলোর পথে আলোকিত ২৯ অক্টোবর, ২০১৩, ০৪:৩৮:৪৬ বিকাল



সারা বিশ্বের সেরা সেরা কয়েকটি ব্যাংকগুলোর মালিক বা সিইও হল আশকেনাজি ইহুদিরা। এই সকল ব্যাংকের CEO-রাই পরবর্তীতে যুক্তরাষ্ট্রের ট্রেজারি সেক্রেটারি, ইউরোপিয়ান সেন্ট্রাল ব্যাংকের [ECB] চেয়ারম্যান বা ট্রেজারি সেক্রেটারি ও অন্যান্য উচ্চ পদে কর্মরত থাকে!! এরাই বলতে গেলে বিশ্বের পলিসি নিয়ন্ত্রণ করছে।

উপরের বামদিক থেকে,

i) Deutsche Bank, এটি জার্মানীর একটি ব্যাংক এবং ২০১৩ সালের হিসেব অনুযায়ী মোট সম্পদের দিক থেকে এটি পৃথিবীর তৃতীয় সম্পদশালী ব্যাংক। এর মোট সম্পদের পরিমান $২.৬৬৫৪ ট্রিলিয়ন! এর চেয়ারম্যান, Paul Achleitner, একজন আশকেনাজি ইহুদি!

ii) HSBC [HongKong and Shanghai Banking Corporation], এটি যুক্তরাজ্যার একটি ব্যাংক এবং ২০১৩ সালের হিসেব অনুযায়ী মোট সম্পদের দিক থেকে দ্বিতীয়! এর মোট সম্পদের পরিমান $২.৬৯২৫ ট্রিলিয়ন! এর চেয়ারম্যান, Douglas Flint, একজন আশকেনাজি ইহুদি!

iii) BARCLAYS, এটি যুক্তরাজ্যের একটি ব্যাংক এবং ২০১৩ সালের হিসেব অনুযায়ী এটি মোট সম্পদের দিক থেকে সারা বিশ্বে অষ্টম! এর মোট সম্পদের পরিমান $২.৪০১৮ ট্রিলিয়ন! এর চেয়ারম্যান, Sir David Walker, একজন আশকেনাজি ইহুদি!

নিচের দিকে বামদিক থেকে,

v) Bank of America, এটি যুক্তরাষ্ট্রের একটি ব্যাংক। ২০১৩ সালের হিসেব অনুযায়ী এটি সম্পদের দিক থেকে সারা বিশ্বের মধ্যে ১২ তম ধনী ব্যাংক! এর চেয়ারম্যান, Charles O. Holliday, একজন আশকেনাজি ইহুদি!

vi) Goldman Sachs, যুক্তরাষ্ট্রের আরেকটি ব্যাংক। ২০১৩ সালের হিসেবে মোট সম্পদের পরিমানের ভিত্তিতে এটি বিশ্বের ৩০ নং ব্যাংক। এটির গুরত্ব যে এই ব্যাংকে থেকে বিগত বছরগুলোতে যুক্তরাষ্ট্রের ট্রেজারি সেক্রেটারি নির্বাচিত হয়েছে! বিল ক্লিনটনের সময়, জুনিয়র বুশের সময় এবং বর্তমানে ওবামার সময়ও!! এর চেয়ারম্যান, Lloyd C. Blankfein, একজন আশকেনাজি ইহুদি! মোট সম্পদের পরিমান $৯৩৮.৫ বিলিয়ন!

vii) AIG [American International Group], এটি একটি যুক্তরাষ্ট্রের একটি ব্যাংক। ২০০৮ সালে এই ব্যাংককে বিরাট পরিমান Bail Out Money দেয়া হয়! প্রায় $৩.৪ ট্রিলিয়ন ইউরোপ ও যুক্তরাষ্ট্রের বাজারে নাকি 'ধরা' ছিল! যদি এই ব্যাংক দেউলিয়া হয়ে যেত [Lehman Brothers এর মত] তবে 'সারা পৃথিবীর অর্থনীতিই নাকি ধ্বংস' হয়ে যেত!! তাই সারা পৃথিবীকে 'বাঁচাতে' এই ব্যাংককে এত বিরাট পরিমান অর্থ দেয়া হয়। উল্লেখ্য এই ব্যাংকের চেয়ারম্যান, Steve Miller, একজন আশকেনাজি ইহুদি! আরও মজার ব্যাপার হল যুক্তরাষ্ট্রের ট্রেজারি সেক্রেটারি [তৎকালীন], Henry Paulson, যে নিজে এই Bail Out Money বন্টন করে সে নিজেই একজন আশকেনাজি ইহুদি!!

এখন বলেন এই ইহুদিদের ভিড়ে আমরা মুসলিমরা যাব কোথায়? আমরা যদি আল্লাহ সুবহানাহুওয়া তা’য়ালার ঠিকমত ইবাদত করতাম, স্মরণ করতাম, নিজেদের দায়িত্ব পালন করতাম তবুও হতো। কিন্তু আমরা তাও করছিনা তাহলে আমাদের দুরবস্থা হবে না তো কাদের হবে??

বিষয়: বিবিধ

২৬৩৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File