উত্তর কোরিয়ার উত্তেজনার পারদ বেড়েই চলেছে ।

লিখেছেন লিখেছেন পটাশিয়াম নাইট্রেট ২০ এপ্রিল, ২০১৭, ০৭:১৭:৪৩ সকাল

উত্তর কোরিয়াকে ঘিরে চলমান তর্ক-যুদ্ধের সাথে সাথে বেড়ে চলেছে দুপক্ষের সমর প্রস্তুতিও। কোরিয়ার পথে রয়েছে বিমানবাহী রণতরী কার্ল ভিনসন এবং সাথে রয়েছে ফ্রিগেট, ড্রেষ্টয়ার, নিউক্লিয়ার সাবমেরিন সহ অন্যান্য যুদ্ধ জাহাজ।

রাশিয়ান নিউজ সাইটগুলো জানাচ্ছে আরো ২ টি বিমানবাহী রণতরী ইউ এস এস রুজভেল্ট এবং ইউ এস এস নিমিৎজ ও স হযোগী যুদ্ধজাহাজগুলো সহসা

রওনা দেবে কোরিয়ার পথে।

রাশিয়া উত্তর কোরিয়ার কাছাকাছি শক্তি জড়ো করছে। চীন উত্তর কোরিয়া সীমান্তে দেড় লক্ষ সেনা মোতায়েন করেছে। ইন্টারকন্টিনেন্টাল ব্যালিষ্টিক ক্ষেপণাস্ত্র মোতায়েন করেছে। শুরু দিকে মনে করা হয়েছিল এটা উত্তর কোরিয়ার বিপক্ষে। এখন চীনের উদ্দেশ্য ক্রমেই ধোঁয়াশা হয়ে উঠছে। কোরিয়ার পথে থাকা কার্ল ভিনসনকে দূর থেকে ফলো করছে রাশিয়ান এবং চাইনিজ গোয়ান্দা জাহাজ।

চীনা সংবাদ মাধ্যমগুলু জানাচ্ছে আসছে ২৫ এপ্রিল সেনাবাহিনীর প্রতিষ্ঠা দিবসে উত্তর কোরিয়ার পারমানবিক বোমার পরীক্ষা চালানোর সম্ভাবনা প্রবল। এমনটা ঘটলে যুক্তরাষ্ট্র উত্তর কোরিয়া আক্রমণ করে বসতে পারে।

বিষয়: বিবিধ

৯৭৩ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

382753
২০ এপ্রিল ২০১৭ রাত ০৮:৪৫
হতভাগা লিখেছেন : আমেরিকান প্রেসিডেন্টরা যে বিভিন্ন দেশে যুদ্ধ করে যে গনীমতের মাল পায় সেটার ভাগ কি আপনারা আমেরিকা প্রবাসীরা পান ?

যখন দেখেন যে নেটিভ আমেরিকানরা এসব গনীমতের মাল ভালই এনজয় করছে তখন আপনাদের কি হিংসে হয় না?

ওরা কি আপনাদেরকে সাধে না এসব গনীমতের কিছু অংশ?
২১ এপ্রিল ২০১৭ সকাল ০৭:০৭
316235
পটাশিয়াম নাইট্রেট লিখেছেন : আপনি দেখি নেটিভ আমেরিকান আর সাদা আমেরিকান গুলিয়ে ফেলেছেন।নেটিভ আমেরিকানরা ভাগ পায়না। আমরা ও না! এবার খুশি তো?
২৩ এপ্রিল ২০১৭ সকাল ০৯:৩৫
316248
হতভাগা লিখেছেন : ওহ্‌হো! আমি তো রেড ইন্ডিয়ানদের কথা ভুলেই গিয়েছিলাম! আমি আসলে বোঝাতে চেয়েছি বৃটিশ বংশোদ্ভূত আমেরিকানদের , যারা আমেরিকায় এই নেটিভদের বাঁশ দিয়ে রাজ করতেছে ।

আপনারা যারা আমেরিকায় যান তারা তো আর রেড ইন্ডিয়ানদের সাথে থাকেন না ! সাদা চামড়াদের ছায়াতলেই থাকতে যান।

এবার বলেন, এসব গনীমতের ভাগা আপনাদের দেওয়া হয় কি না বা আপনারা তা পাবার জন্য চাতক পাখির মত অধীর থাকেন কি না ?

এসব লুটের মালের জৌলুসের ঝাঁঝ তো আর উপভোগ না করে পারবেন না !
382762
২১ এপ্রিল ২০১৭ রাত ০২:৪৪
কুয়েত থেকে লিখেছেন : উত্তর কোরিয়া পারমানবিক বোমা পরীক্ষা চালানোর সম্ভাবনা প্রবল। যুক্তরাষ্ট্র উত্তর কোরিয়া আক্রমণ করতে পারে। ধন্যবাদ
২১ এপ্রিল ২০১৭ সকাল ০৭:০৮
316236
পটাশিয়াম নাইট্রেট লিখেছেন : ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File