আমরা ইমাম -আল- মাহদীকে কে চিনতে পারবোতো ?

লিখেছেন লিখেছেন পটাশিয়াম নাইট্রেট ২৮ ডিসেম্বর, ২০১৭, ০৮:২৮:৩৬ সকাল

আন্তর্জাতিক চলমান ঘটনাবলীর সাথে মাহদী এবং দাজ্জাল সংক্রান্ত কিছু হাদিসের অভুতপূর্ব সামন্জস্যের প্রেক্ষাপটে ইমাম - আল-মাহদী এই মুহুর্তে বহুল আলোচিত বিষয়। কিন্তু খুব সম্ভবত বেশীর ভাগ মুসলমানই ইমাম মাহদী কে চিনতে ভুল করবে।

একটা হাইপোথিটেক্যাল উদাহরণ দিয়ে ব্যাপারটা বোঝার চেষ্টা করি।

"জেরুজালেমে আল-আকসা মসজিদ সরিয়ে ইহুদীরা তাদের মাসিয়াখের (দাজ্জাল) জন্য থার্ড টেম্পল নির্মাণ শুরু করু করেছে। তার আগমনের জন্য সব প্রস্তুতি সম্পন্ন। তার পোশাক, আসবাব, টেম্পলের জন্য প্রীষ্ট, প্রতিদিন বলি দেয়ার জন্য নিখুঁত রেড হফার ( নিখুঁত এবং লাল) এর ফার্ম সব, সব কিছুই। শুধু অপেক্ষা থার্ড টেম্পল নির্মাণের। আমেরিকা কতৃক জেরুজালেমকে ঈসরাঈলের রাজধানী ঘোষণা এবং তেলআবিব থেকে জেরুজালেমে মার্কিন দুতাবাস সরিয়ে নেয়ার ঘোষণার মাধ্যমে বিষয়টা সহজ হয়ে গেল। এজন্যই ইহুদী-খৃষ্টানরা ট্রাম্পকে মনে করছে সে গডের পক্ষ হতে আসা "সাইরাস" । থার্ড টেম্পল জেরুজালেমের কোথায় হবে এ নিয়ে ইহুদীদের মধ্যে মতভেদ রয়েছে। অনেকেই বলছেন জারুজালেমের আমেরিকান দুতাবাসই হবে থার্ড টেম্পল। যেটা হবে দাজ্জালের প্রাসাদ। ট্রাম্প ঘোষনা দিয়েছে জেরুজালেমের মার্কিন দূতাবাস হবে এককথায় ম্যাগনিফিসেন্ট। ভবিষ্যৎই কেবল এর উত্তর দিতে পারবে।

মুল ঘটনার দিকে আসা যাক।জেরুজালেম নিয়ে বিচ্ছিন্ন সংঘর্ষ ২০১৯ সালের ১৩ নভেম্বর পূর্ণাঙ্গ যুদ্ধে রুপ নেয়। ইসরাঈল- আমেরিকা-ইরান-সিরিয়া জোট কনস্টান্টিপোল দখল করে নেয় ।তুরস্কের পতনের প্রেক্ষিতে এরদুয়ান সৌদি-আরব পালিয়ে যান। গৃহযুদ্ধে নাস্তানাবুদ সৌদি-আরবের একদল গেরিলার আশ্বাস পেয়েই তিনি মুলত সৌদি-আরবে গা-ঢাকা দেন। যুদ্ধের আগুণ জ্বলছে গোটা মুসলিম বিশ্বেই। হতবিহ্বল মুসলমানরা একেবারেই নাস্তানাবুদ। হঠাৎ ২০২২ সালে হজ্জ মওসুমে এরদুয়ানকে কিছু লোক কাবা তাওয়াফ করার সময় চিনে ফেলে । তাঁকে নেতা মেনে নতুন করে যুদ্ধের প্রস্তুতি নিতে শুরু করে ।

এ খবর পেয়ে ইরান- আর সিরিয়া থেকে বিশাল সেনাবাহিনী এরদুয়ানকে হত্যার জন্য মক্কার দিকে রওয়ানা দেয়। মক্কার কাছাকাছি এলে ব্যপক ভুমিধ্বসে গোটা বাহিনীই চাপা পড়ে যায়।

এ খবর চারদিক ছড়িয়ে পড়ে । মুসলিম বাহিনী নতুন করে মনোবল ফিরে পায়। আফগানিস্তান হতে রেড-ইউনিট এরদুয়ানের নেতৃত্বে মক্কার দিকে যাত্রা করে ................."

আমার বিশ্বাস থিয়াটারে ইমাম মাহদীর আগমনটা হবে উপরোক্ত ঘটনার বেশ কাছাকাছি। বেশীর ভাগ মুসলমানই মনে করছেন ইমাম মাহদীকে আল্লাহ্‌ আসমান থেকে নাজিল করবেন। তিনি ইমাম মাহদী নামেই আসবেন । কিন্তু বিষয়টা এতটা সরল নয়। বরং ইমাম মাহদী হবেন এমন একজন, যাকে ঐ সময়ের সবাই চেনে তিনি ইমাম মাহদী হিসেবে পরিচিতি পাবার বেশ আগ থেকেই। তিনি হয়তো হয়তো ঐ সময়ের কোন ক্ষমতাবান প্রেসিডেন্ট নতুবা আন্তর্জাতিক বিশ্বে প্রভাবশালী কোন মন্ত্রী বা সেনানায়ক, বা বিখ্যাত অন্য কেউ। চরিত্রের দিক থেকেও তিনি আহামরী কেউ হবেননা। সাধারণ মুসলমান। এরকম একজন চেনা মানুষকে রাতারাতি ইমাম মাহদী হিসেবে মেনে নেয়াটা অনেকের জন্যই সম্ভব হবেনা, যদি না খুব সুক্ষভাবে ঘটনার দিকে নজর না দেয়া হয় এবং এ সংক্রান্ত বিষয়ে সজাগ থাকে। তাই বেশীর ভাগ মুসলমানেরই ইমাম মাহদীকে মিস করার সম্ভাবনা রয়েছে বলে আমার মনে হয়। সবাই তো অপেক্ষায় আছে আসমান হতে ইমাম-মাহদী নেমে আাসবে ! তাছাড়া সবার পরিচিত কেউ যখন মাহদী রুপে মুসলমানদের সামনে আসবেন তখন মিডিয়া তাঁকে সন্ত্রাসী হিসেবেই প্রোপাগান্ডা ছড়াবে।

এখন মিলিয়ন ডলারের প্রশ্ন, কি করে সবার চেনা একজন মানুষ রাতারাতি ইমাম -মাহদী হয়ে যাবেন? উত্তর : আল্লাহ্‌ এক রাতেই তাঁকে ইমাম মাহদীতে ট্রান্সফর্ম করবেন। ইমাম মাহদীর সমস্ত যোগ্যতা তাঁর মধ্যে প্রবেশ এক রাতেই ইনষ্টল করে দেবেন।

বর্তমান দুনিয়ার ঘটনাবলীরদিকে নজর রাখুন এবং মাহদী এবং দাজ্জাল সংক্রান্ত হাদিসগুলোর সাথে মিলিয়ে দেখুন । প্রত্যেক দিন , সপ্তাহ এবং মাসে হাদিসে বর্ণিত বিষয়গুলু কিভাবে আনফোল্ড হচ্ছে তা দেখে আপনি নিশ্চিত ভরকে যেতে পারেন। বলাতো যায়না আমি আপনি হয়তো ইমাম মাহদীকে চিনি! তবে আমরা এবং তিনি কেউই জানিনা তিনি যে মাহদী!

বিষয়: বিবিধ

২৩০৩ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

384610
২৮ ডিসেম্বর ২০১৭ সকাল ১০:৪০
হতভাগা লিখেছেন : আমার মনে হয় জামায়াতে ইসলামির কোন নেতা হবেন হয়তো
২৮ ডিসেম্বর ২০১৭ সকাল ১০:৫৬
317229
পটাশিয়াম নাইট্রেট লিখেছেন : আপনি আপনার ওজনেই অনুমান করেছেন।
384612
২৮ ডিসেম্বর ২০১৭ দুপুর ০৩:৫৪
আবু জারীর লিখেছেন :
384613
২৮ ডিসেম্বর ২০১৭ দুপুর ০৩:৫৫
আবু জারীর লিখেছেন :
384615
৩০ ডিসেম্বর ২০১৭ বিকাল ০৪:২৭
আনিসুর রহমান লিখেছেন : বলাতো যায়না আমি আপনি হয়তো ইমাম মাহদীকে চিনি! তবে আমরা এবং তিনি কেউই জানিনা তিনি যে মাহদী!
May Allah الله سبحان و تعالىٰ guide us to knowing our belove Leader

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File