"ইরান বনাম সৌদি আরব " আপনি কার পক্ষে?

লিখেছেন লিখেছেন পটাশিয়াম নাইট্রেট ০২ জানুয়ারি, ২০১৮, ০৫:৫৯:১২ সকাল

বি: দ্র : - আগেই বলে রাখি, ৩ সপ্তাহ্‌ ছুটিতে আছি। আজাইর‍্যা টাইম আছে বলেই ক্যাচাল পারতে পারছি। কিছুটা ক্যাচি টাইটেল দিলাম। সাবজেক্টগুলু কিছুটা বিতর্কিত , রিস্কি এবং বৃত্তের বাইরে হওয়াতে পর্যাপ্ত পাঠক পাইতাছিনা!

ইরানে সাম্প্রতিক বিক্ষোভকে ঘিরে এক-শ্রেণী স্বপ্ন দেখতে শুরু করেছে যে এতে ইরানের রেজিম চেন্জ হবে। এরা মূলত শিয়া বিদ্বেষী। আমি নিজে ও শিয়াদের জঘণ্য বিশ্বাসের জন্য ঘৃণা করি। কিন্তু ইরানী সরকার পতন হলে ক্ষমতায় আসবে আমেরিকা - ঈসরাঈল - সৌদিরর পা-চাটারা। তাতে এতো আনন্দের কি হল বুঝলামনা।

ইরান শিক্ষা-দীক্ষায়, টেকনোলোজীতে মুসলীম বিশ্বের মধ্যে সবচাইতে এগিয়ে। ঈসরাইল - আমেরিকার বিরুদ্ধে উচ্চকন্ঠ। ইরান -সমর্থকরা মনে করছেন ইরানই পারবে পশ্চিমা এবং জায়নিষ্টদের রুখে দিতে। কিন্তু সেটা বাস্তবতা থেকে অনেক দূর। আসাদের মত হায়েনার সাথে সিরিয়াতে লক্ষ-লক্ষ মুসলমান কচু কাটা করে আসছে এই ইরান । এই আসাদকে অনেকে হাদিসে বর্ণিত সেই আবু-সুফিয়ানী মনে করছেন, যার আর্মী ইমাম মাহদীকে আক্রমনের জন্য মক্কার দিকে অভিযান চালাতা গিয়ে ভুমি ধ্বসে ধ্বংস হবে। আল্লাহ্‌ ভাল জানেন। ইরান বিশ্বাস করে, তাদের দ্বাদশ ইমাম সহসাই হাজার বছরের অন্তর্ধান হতে প্রকাশ্যে আসবেন । তিনিই ইমাম মাহদী।ঈরানীদের বিশ্বাস হারানো পারস্য সাম্রাজ্যই হবে মুসলমানদের সাম্রাজ্য , যেখান থেকে ইমাম মাহদী শাষণ করবেন। তাই ইরাণ এখন থেকেই নিজেদের ক্ষমতার প্রভাব বাড়াতে মরিয়া। ইরান ঈসরাইল বা আমেরিকার বিপক্ষে শুধু মুসলমানদের স্বার্থ রক্ষার জন্য লড়াই করছেনা। তারা লড়ছে পারস্য সাম্রাজ্য প্রতিষ্ঠার জন্য। তারা বিশ্বাস করে তা কেউ ঠেকাতে পারবেনা। শুধু ইমাম মাহদীর ( তাদের দ্বাদশ ইমাম) এর অপেক্ষা।

সৌদি আরবের শাষকরা ইসলামকে নিজেদের বাপ-দাদার তাল্লুক মনে করেছে। ইয়েমেনে মুসলমানদের কচু কাটা করছে। ঈসরাঈলের সাথে হানিমুন এখন প্রকাশ্য। কোন উঠতি মুসলিম শক্তি বা লিডারকে সহ্য করতে পারছেনা । পবিত্র ভুমিতে লাইভ কনসার্ট, সিনেমা চালু করেছে। দুবাই এর আদলে মাল্টি-বিলিয়ন ডলার খরচে নতুন সিটি বানানোর ঘোষণা দিয়েছে, যাতে নাইটক্লাব, বার থেকে শুরু করে পতিতালয় সবই থাকবে। সৌদি সাপোর্টাররা এতটা অন্ধ হয়েছে যে ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানকে ইমাম মাহদী হিসেবে প্রচারণা চালাচ্ছে। অথচ ইমাম মাহদী হবেন মা ফাতিমার বংশের একজন ( যার সুত্র ধরে ইরানীরা দাবী করছে হযরত হুসাইনের বংশ থেকেই ইমাম মাহদি আসবেন, সে অন্য আলোচনা) । আল-সঊদ আহলে-বাইত নয়।

আমি ঠিক বুঝিনা, কেন আমাকে হয়তো ইরান , নতুবা সৌদিকে সাপোর্ট করতে হবে? এরা যে যার এজেন্ডা বাস্তবায়নের জন্য সবকিছুই করছে। এতে কিছু কিছু বিষয় নির্যাতিত মুসলমানদের পক্ষে যাচ্ছে বৈকি! কিন্তু এদের দু-পক্ষের হাতই মুসলমানদের রক্তে রন্জিত ।

আপনি যদি ইমাম মাহদীর সৈন্য কারা হবে তা বুঝতে চান, আপনাকে ভৌগলিক রাষ্ট্রীয় সীমানার বাহিরে চিন্তা করতে হবে।

বিষয়: বিবিধ

১৬১৫ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

384628
০২ জানুয়ারি ২০১৮ দুপুর ০৩:৪৭
তট রেখা লিখেছেন : আমি ইসলামের পক্ষে।
384631
০৩ জানুয়ারি ২০১৮ রাত ০১:৩৮
মনসুর আহামেদ লিখেছেন : ইরান ,এবংসৌদি উভয়ই কুফরের পথে হাটচ্ছে। আপনার বিট কয়েনের খবর কি?
০৩ জানুয়ারি ২০১৮ সকাল ০৬:২১
317249
পটাশিয়াম নাইট্রেট লিখেছেন : ২০ হাজার ছাড়িয়েছিল। এখন ১৫০০০ এর ঘরে। আমার কাছে এখন নাই!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File