গভর্ণর আতিয়ার থেকে আইটি এক্সপার্ট জোহা। চেতনা ওয়ালা হয়ে ও এই পরিণতি কেন?

লিখেছেন লিখেছেন পটাশিয়াম নাইট্রেট ১৮ মার্চ, ২০১৬, ০৮:৫৩:১৭ সকাল

জনাব আতিউরের সংগ্রামী জীবনের সাথে এত বড় চুরির ঘটনায় তার সরাসরি জড়িত থাকার বিষয়টি মেলাতে পারিছিলামনা।

আস্তে-আস্তে জানতে পারলাম তিনি শুধু অর্থনীতিবীদই না বিশিষ্ট লেখক এবং গবেষক। তবে লিখা এবং গবেষণার বিষয়গুলু আবার বেশ সিলেক্টিভ।

শেখ মুজিবের স্তুতি গেয়ে বই লিখে হাসিনার প্রশংসা কুড়িয়েছেন । মুক্তিযুদ্ধ বিষয়ে গবেষণা করতে গিয়ে ও কয়েকটি বই লিখেছেন।

শেখ মুজিবকে নিয়ে বই লেখাতে বা মুক্তিযুদ্ধ গবেষক হওয়াতে কোন সমস্যা নেই। সমস্যা হল এগুলুতো ঊনার বিষয় নয়। চামচামি করে হাসিনার আনুকূল্য পেতেই তিনি এ ব্যাপারের আগ্রহী হয়েছেন এ ব্যাপারে আমার কোন সন্দেহ নেই। এরকম ব্যাক্তিত্বহীন চাটুকারের পক্ষে যেকোন কিছুই সম্ভব।

এখন চুরির বিষয়টা প্রকাশ হয়ে যাওয়াতে তাকে পদত্যাগে বাধ্য করে আড়াল করা হয়েছে । কারন আতিয়ার সাহবের মুখ ফসকে কিছু বেরুলেই আসল চোরদের পরিচয় প্রকাশ পাবে যে! এর পর ও বিপদমুক্ত মনে না হলে আতিয়ার সাহেব জেলে যেতে পারেন। গুম বা খুন ও হতে পারেন।

কেন বিশ্বাস হচ্ছেনা? গুম হয়ে যাওয়া আইটি এক্সপার্ট জোহা ও বিশিষ্ট চেতনা ওয়ালা ছিলেন। দেশে-বিদেশে অনলাইন এক্টিভিষ্টদের ভুগিয়ে বেশ চামে ছিলেন। এখন মুখ ফসকে যখন বল্লেন বাংলাদেশ ব্যাংকের টাকা চুরিতে সম্ভবত ভেতর থেকেই কেউ ফেডারেল রিজার্ভ ব্যাংকে রিকুয়েষ্ট পাঠিয়েছেন তখুনি তাকে গুম করা হল। খুন ও হয়ে যেতে পারেন তিনি। আওয়ামিলীগ এখন কাউকেই বিশ্বাস করেনা।

মাত্রাতিরিক্ত অন্যায়ের ফলে এতটা দূর্বল হয়ে পড়েছে যে সবকিছুতেই ওভার রিআ্যক্ট করছে।

বিষয়: বিবিধ

১৩২১ বার পঠিত, ৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

362809
১৮ মার্চ ২০১৬ সকাল ১০:৩৯
দ্য স্লেভ লিখেছেন : হুজুররা যেমন নাহমাদুহু নুসল্লিয়ালা রাসুলিহিম কারিম বলে শুরু করে,সেও একইভাবে বঙ্গবন্ধুর স্তুতি দিয়ে কথা শুরু ও শেষ করে......সে তলে তলে তল্লাটে...Happy
362812
১৮ মার্চ ২০১৬ সকাল ১১:৩২
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : পাপ বাপকেও ছাড়ে না। দেখ মজা এবার
১৮ মার্চ ২০১৬ দুপুর ০২:৫১
300745
গাজী সালাউদ্দিন লিখেছেন : ঐ মিয়া, বাপেরে টেনে আনেন কিল্লাই!
362815
১৮ মার্চ ২০১৬ দুপুর ০২:১২
রাইয়ান লিখেছেন : ভালো লিখেছেন .... শুভেচ্ছা ...
362820
১৮ মার্চ ২০১৬ দুপুর ০২:৫৩
গাজী সালাউদ্দিন লিখেছেন : ছোটবেলায় এরশাদ শিকদারের অনেক গল্প শুনেছি। সে নাকি সাঙ্গ পাঙ্গদের কাজ শেষেই মেরে ফেলত। আওয়ামী লীগও সে পথেই হাঁটছে।

এই জন্যই ভাই, আমি হাসিনার সাথে নাই। মিত্র হয়ে মিত্রের হাতে মরার চেয়ে শত্রু হয়ে মরণ অনেক ভালা
362835
১৮ মার্চ ২০১৬ রাত ০৮:২৬
শেখের পোলা লিখেছেন : আপনার কথায় সহমত৷ স্বার্থের জন্য আওয়ামীদের কাছে চামচাও নিরাপদ নয়৷
362884
১৯ মার্চ ২০১৬ সকাল ১১:০৪
আমি মুসাফির লিখেছেন : চামচামি করে হাসিনার আনুকূল্য পেতেই তিনি এ ব্যাপারের আগ্রহী হয়েছেন এ ব্যাপারে আমার কোন সন্দেহ নেই। এরকম ব্যাক্তিত্বহীন চাটুকারের পক্ষে যেকোন কিছুই সম্ভব। এখন চুরির বিষয়টা প্রকাশ হয়ে যাওয়াতে তাকে পদত্যাগে বাধ্য করে আড়াল করা হয়েছে ।
এর পর ও বিপদমুক্ত মনে না হলে আতিয়ার সাহেব জেলে যেতে পারেন। গুম বা খুন ও হতে পারেন।
আওয়ামিলীগ এখন কাউকেই বিশ্বাস করেনা। কারন মাত্রাতিরিক্ত অন্যায়ের ফলে আওয়ামী লীগ এতটা দূর্বল হয়ে পড়েছে যে সবকিছুতেই ওভার রিআ্যক্ট করছে।
সুন্দরভাবে উপস্থাপনের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File