বিজয়ের আনন্দ ম্লান করলো রাজনীতি!!!

লিখেছেন লিখেছেন ইছমাইল ১১ মার্চ, ২০১৫, ০১:১৯:১৬ দুপুর



আমাদের হাঁসি কেড়ে নিয়েছে রাজনীতি!!

ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের নকআউট পর্ব নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট দল, এতে আনন্দে উল্লাসিত দুবাই তথা আরব আমিরাতে অবস্হানরত প্রবাসীরা। দুবাই বাংলাদেশ কনসুলেট ও দুবাই-উত্তর আমিরাত কমিউনিটি যৌথভাবে বিজয় উদযাপনে আয়োজন করে প্রীতিভোজ ও আনন্দ উৎসবের। স্হানিয় সময় রাত নয়টায় দুবাইতে নিযুক্ত কন্সাল জেনারেল স্বাগত বক্তব্যের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়।

আনন্দ উৎসব মুখর এ অনুষ্ঠানে আরব আমিরাতের বিভিন্ন প্রবাসী সংঘঠন, রাজনৈতিক নেতৃবৃন্দ সহ বিভিন্ন পেশার মানুষ উপস্হিত ছিলেন। বিজয় আমাদের ঐক্যবদ্ধ করার সুযোগ করে দিয়েছে কনসাল জেনারেলের বক্তব্যের পাশাপাশি দলমত ভুলে একই ব্যানারে ছবি তোলায় ব্যস্ত উপস্থিত কমিউনিটির নেতারা, কেউ বাংলাদেশের জাতীয় পতাকা নিয়ে শ্লোগান দিচ্ছে বেশ বেশ বেশ সাবাশ বাংলাদেশ.

বেশিক্ষন স্হায়ী হয়নি আনন্দ উল্লাসের এই অনন্য আয়োজন, সাবাশ বাংলাদেশ শ্লোগান শেষ হওয়ার আগেই শুরু হলো 'জয় বাংলা, জয় বঙ্গবন্ধু' বিজয়ের এইদিনে মুজিব তোমায় মনে পড়ে আওয়ামী লীগের শ্লোগান শুনে বিএনপির লোকেরা আর কি থেমে থাকতে পারে? বি এন পি ও শুরু করে 'জিয়ার সৈনিক এক হও' এক হও লড়াই কর!!

প্রবাসী বাংলাদেশি কমিউনিটির ব্যানার হলে ও আওয়ামী লীগ ও বিএনপির এই আচরন মুহূর্তেই সব আনন্দ ম্লান করে দেয়, তাদের আক্রমণাত্মক কটূবাক্য আর স্লোগানের কাছে হার মানে উল্লাসিত জনতার বিজয়ের আয়োজন। দু'পক্ষের সংর্ঘষ, হাতাহাতি চলতে থাকে।কনস্যুলেট কর্মকর্তারা দফায় দফায় থামিয়ে দিলেও কিছুক্ষন পর আবারও শুরু হয় স্লোগান, হাতাহাতি।

সংর্ঘষের সাক্ষি দুবাই পুলিশের একটি টিম, দুবাইর স্হানীয় খালিজ টাইম পত্রিকার রিপোর্টার, আমার মত সাধারণ কিছু জনগন সহ আমাদের দেশীয় সাংবাদিক ভাইয়েরা।

রাজনীতি কি? আসলে মানুষের জন্য, নাকি নিজেদের নামের জন্য, নাকি রাজনীতি দেশের ন্যয় এই প্রবাসে ও সুখ শান্তি বিনষ্ট করার জন্য,



মুহাম্মাদ ইছমাইল,

দুবাই, সংযুক্ত আরব আমিরাত।



বিষয়: বিবিধ

১৩৪৭ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

311398
২৮ মার্চ ২০১৫ রাত ১২:৫০
গাজী সালাউদ্দিন লিখেছেন : রাজনীতি হল ঘরের খেয়ে মোষ তাড়ানো!
312376
০২ এপ্রিল ২০১৫ সকাল ০৮:১০
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : ছিঃছিঃছিঃ......এটাই দেশপ্রেমের নমুনা? চেতনার ব্যবসা আর কত?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File