আরব আমিরাতে আরাফ-ফাহাদ তেলাওয়াতে কোরআন প্রতিযোগিতার গ্রান্ড ফাইনাল ও বিজয়ীদের পুরস্কার বিতরণ.....

লিখেছেন লিখেছেন ইছমাইল ১২ জুলাই, ২০১৫, ০১:২৬:৩৪ দুপুর



সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত প্রবাসীদের সন্তানদের নিয়ে এই প্রথম "সৈয়দ আবু আহাদ ফাউন্ডেশন ও আল বোরাক গার্মেন্টস এলএলসির আয়োজনে করা ‘আরাফ-ফাহাদ' গোল্ড মেডেল তেলাওয়াতে কোরআন প্রতিযোগিতা’ ইউ এ ই ২০১৫ খুব সুন্দর ভাবে শেষ হয়েছে। ১৬৪ জন প্রতিযোগী নিয়ে শুরু হওয়া প্রতিযোগিতার সুন্দর আয়োজনের সফল পরিসমাপ্তি ঘটে ৭ জুলাই শারজার রায়ান হোটেলের হলরুমে অনুষ্ঠিত গ্র্যান্ড ফাইনালের মাধ্যমে। এতে যথাক্রমে প্রথম স্থান অর্জন করে জামিল আহমেদ, দ্বিতীয় সাদিয়া আহলাম ও তৃতীয় স্থান অর্জন করে হাসান মুহিবুর রহমান। বিজয়ীদের গোল্ড মেডেল, সার্টিফিকেট ও পাঁচ, তিন ও দুই হাজার দিরহাম করে পুরস্কৃর দেয়া হয়। এছাড়া চতুর্থ থেকে দশম স্থান অধিকারী সকলকে সাটিফিকেট, ক্রেস্ট ও পাঁচশ দিরহাম করে প্রদান করা হয়।

সম্মিলিত উদ্দেগ থাকলে দেশের বাইরে তথা এই দুর পরবাসে ও ভালো কাজ করা যায়, যার উজ্জল দৃষ্টান্ত "সৈয়দ আবু আহাদ ফাউন্ডেশন ও আল বোরাক গার্মেন্টস এলএলসির আয়োজনে করা ‘আরাফ-ফাহাদ' গোল্ড মেডেল তেলাওয়াতে কোরআন প্রতিযোগিতা’ ইউ এ ই ২০১৫, প্রথম বারের আয়োজন হলে ও খুবই সুন্দর ভাবে শেষ হয়েছে এ আয়োজন , দল মত ভুলে সবাই কাজ করেছে এক সাথে।

খুব কম সময়ের এ আয়োজনে যে ব্যপক সাড়া পড়েছে তা সত্যিই অভাক হওয়ার মত, আরব আমিরাতের সব প্রদেশ তথা আবুধাবী, দুবাই, আল আইন, উম্মুল কুয়ুন, আজমান, রাস-আল খাইমা থেকে প্রতিযোগীরা এসেছে, যা পরবর্তীতে আয়োজকদের এ ধরনের আরো অনুষ্ঠান করতে উৎসাহ যোগাবে।

প্রতিযোগিতার প্রথম পর্ব শুরু হয় দুবাই ইন্টারন্যাশনাল হলি কোরআন প্রতিযোগিতায় তৃতীয় হওয়া বাংলাদেশি হাফেজ জাকারিয়ার কোরান তেলাওয়াতের মাধ্যমে, প্রথম পর্বের উপস্হিতি ছিলো ১৬৪ , যাদের মধ্য থেকে ৬৫ জন ইয়েস কার্ড পেয়ে ২য় পর্বে উত্তীর্ন হয়, চুড়ান্ত পর্বের ৩০ জন প্রতিযোগির মধ্যে ১০ জন পায় ফাইনালের কার্ড। ১ম, ২য় এবং চুড়ান্ত পর্বের সঞ্চালনায় ছিলেন মুহাম্মাদ ইছমাইল।

৭ জুলাই প্রতিযোগিতার গ্রান্ড ফাইনাল , সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কনসাল জেনারেল মাসুদুর রহমান। প্রধান অতিথির বক্তব্যে মাসুদুর রহমান বলেন, 'শুদ্ধভাবে কোরআন তেলওয়াতের জন্য সময়ের সাথে সাথে চর্চা অব্যাহত রাখতে হবে। আজ বিদেশী পত্রিকাগুলোতে বাংলাদেশি হাফেজদের সফলতার খবর ছাপা হচ্ছে। বিদেশীরা আমাদের শুভেচ্ছা জানাচ্ছে। এটি বাংলাদেশের জন্য গর্বের বিষয়। আমার বিশ্বাস, বাংলাদেশের জাকারিয়ার মতো এ প্রতিযোগিতা থেকেও জাকারিয়ার মত হাফেজরা তৈরি হবে।' প্রথমবারের প্রতিযোগিতা হিসেবে সময় ও প্রস্তুতিতে সার্থক একটি প্রতিযোগিতা উপহার দেয়ার আয়োজকদের ধন্যবাদ জানান কনসাল জেনারেল . মোস্তফা মাহমুদ ও ইসমাইল গনি'র উপস্থাপনায় সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ কনস্যুলেটের প্রথম সচিব (শ্রম) একেএম মিজানুর রহমান,

তেলাওয়াতে কোরআন প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন,

বাংলাদেশ থেকে আসা আন্তর্জাতিক পুরষ্কার প্রাপ্ত ক্বারি নাজমুল ইসলাম,

কানাডা থেকে আন্তর্জাতিক পুরষ্কার প্রাপ্ত ক্বারি মোজাম্মেল হুসাইন,

ইউ,এ,ই তে আন্তর্জাতিক পুরষ্কার প্রাপ্ত ক্বারি মোহাম্মদ আব্দুল্লাহ

ইউ,এ,ই তে আন্তর্জাতিক পুরষ্কার প্রাপ্ত ক্বারি আজহারুল ইসলাম,

মাওলানা আব্দুল্লাহ আল মামুন এবং

হাফেজ মহিব্বুর রহমান মাঞ্জুর।

প্রতিযোগিতা পরিচালনায় ছিলেন : সৈয়দ আবু আহাদ ও মাজহারুল ইসলাম মাহবুব,

পরিচালনা পরিষদের আহ্বায়ক ছিলেন :এম এ বাশার,

যুগ্ম আহ্বায়ক হিসেবে ছিলেন : মোস্তফা মাহমুদ, ইসমাইল গনি, মোহাম্মদ মাহবুব, হাজী এমদাদ হোসেন, জহিরুল ইসলাম ও ইঞ্জিনিয়ার সহিদুল ইসলাম।

সার্বিক সহযোগিতায় ছিলেনঃ ইমাম হোসেন জাহিদ পারভেজ ,ইঞ্জিনিয়র জাহাঙ্গীর আলম রুপু ,শহিদুল ইসলাম সাচ্চু, আফতাব মনির ও মেহদি

ইভেন্ট ম্যানেজমেন্টে ও শিল্প নির্দেশনায় ছিলেন : রফিকুল্লাহ গাযালী

মিডিয়া পার্টনার

ইসলামিক টিভি (আই টিভি ) ইউ.এস.এ

এন টিভি - বাংলাদেশ

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের পুরস্কার ও বিচারকদের গোল্ড মেডেল প্রদান, ১৯তম দুবাই ইন্টারন্যাশনাল হলি কোরআন অ্যাওয়ার্ডে তৃতীয় স্হান অধিকারী বাংলাদেশি হাফেজ জাকারিয়া ও বাংলাদেশি বংশদূত কানাডিয়ান নাগরিক হাফেজ মোহাম্মদ মেহেদী হাসানকে গোল্ড মেডেল প্রধান সহ প্রতিযোগিতা পরিচালনা পরিষদের সদস্যদের সম্মাননা স্মারক তুলে দেয়া হয়।

মুহাম্মাদ ইছমাইল

দুবাই, সংযুক্ত আরব আমিরাত।

বিষয়: বিবিধ

১৭০৬ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

329689
১২ জুলাই ২০১৫ দুপুর ০২:৪৪
মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম লিখেছেন :

অনেক ধন্যবাদ আপনাকে..
১২ জুলাই ২০১৫ দুপুর ০৩:৪২
271975
ইছমাইল লিখেছেন : Good Luck Good Luck Good Luck
329709
১২ জুলাই ২০১৫ বিকাল ০৪:৩১
ইয়াফি লিখেছেন : আমিরাতে বসবাসরত কীর্তিমান বাংলাদেশী মওলানা আব্দুস সালাম সাইয়েদ করীম অনুষ্ঠানে উপস্হিত থেকে সম্মাননা গ্রহণ করেছেন (ছবিতে মধ্যখানে দেখা যাচ্ছে)। উঁনার কোন কথাই উল্লখ নেই কেন?
329722
১২ জুলাই ২০১৫ রাত ০৮:১৪
শেখের পোলা লিখেছেন : আলহামদু লিল্লাহ৷ মাশাআল্লাহ৷

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File