তনু ধর্ষনের জন্য দায়ী তনু নিজেই ছিল.!! এসব লজিক মুল্যহীন ভাইয়েরা।

লিখেছেন লিখেছেন সিয়াম মেহরাফ ২৬ মার্চ, ২০১৬, ১০:২৪:৫১ রাত

একটু শুনেন ভাইয়া/আপুরা।

.

"তনু যে ধর্ষন হইছে ঠিকই আছে।ও নিজের দোষেই ধর্ষন হইছে।তরুন সমাজ এইটা নিয়ে লাফালাফি কেন করতেছে বুঝতেছিনা।ফেসবুকে এসব পোস্ট দিয়ে লাভ ই বা কি?

তনু একটা মেয়ে সে কেন রাতে বাইরে থাকবে?

তনু একটা মেয়ে সে কেন তার ছোট ভাইকে সিকিউরিটি হিসেবে সাথে নিয়ে যাবেনা?

তনু একটা মেয়ে হিজাব পরেও কেন বোরকা পড়বে না?

নাট্যদলে কাজ করবে কেন? যদিও সবগুলো এখন অতীত।তবুও বর্তমান আকারেই ব্যাপারগুলোকে বলছি।

আসলে দোষ তনুরই এটা নিয়ে মাথা ব্যাথার কিছুই নাই।তরুন সমাজ কেন এত লাফাইতেছে।আমরা কেন লাফাইতেছি।ফেসবুকে পোস্ট দিয়ে ফাটিয়ে ফেলতেছি।কি লাভ? ওরর দোষ ছিল।ও ধর্ষিত হইছ।ওর দোষ ছিল,ওর হত্যা হইছে।ব্যাস।অফ যান। এত প্রতিবাদ।ইভেন্ট এগুলো বন্ধ করেন।এর চাইতে ভালো একটা ঘুম দিন"....

.

এতক্ষন যে লাইনগুলো বললাম সেগুলো আসলে আমার বলা কথা না।কোন এক মানুষের বলা কথা।যারা তনু হত্যার প্রতিবাদ চায়না তারাই পিছন পিছন দোষ খুঁজে বেড়েচ্ছে। বাট ভাই লজিক তো আপনি ভালোই দেখাইছেন।এবারে আসেন আপনার লজিক ভেঙ্গে দিতেছি।দেখেন এগুলো মানতে পারেন কিনা।ফেসবুকে পোস্ট দিয়ে লাভ কি এটা বুঝতে হলে মানব বন্ধন গুলো ফলো করুন,ওইটাই উত্তর।তনু রাতে বাইরে থাকবে নাকি না থাকবে এই দেখার আমি বা আপনি কেউ না।ওর ফ্যামিলির সমস্যার কারনে ও টিউশনি করাইতো।এতে আপনার সমস্যা থাকবার কথা না।ও টিউশনি না করালে তো টাকাগুলো আপনি ওকে দিতেন না।তনু তার ছোট ভাইকে সিকিউরিটি হিসেবে রাখবে তাই তো? শুনেন ভাই আপনার বোন আজকে ধর্ষিত হোক কালকে সেইম কথা আমি আপনাকে বলবো।দেইখেন তখন আবার আমাকে মারতে আইসেন না ভাই।আসলে মেয়েদের স্বাধীনতা আছে।আজকে তো স্বাধীনতা দিবস।আজকের দিনে এই প্রশ্নের উত্তর দিতে চাইনা।তবুও বলবো আপনিও আপনার বোনকে প্রটেকশন দিতে কলেজ,ভার্সিটি রেখে তার পিছনে লেগে থাকুন।এটাই যদি নিয়ম হয়।এতে যদি আপনার বোন কাল রক্ষা পায় আর আপনি যদি পারেন আমার ঘরেও বোন আছে ভাই।আমি কথা দিচ্ছি আমিও ওর সাথে মার্কেট থেকে শুরু করে,প্রাইভেট ক্লাস সবজায়গাতে যাবো।একজন বোকা মানুষ আর জ্ঞানহীন ছাড়া এই প্রশ্ন কারো মাথায় আসাটা অস্বাভাবিক না।তনু হিজাব পরতো বোরকা পড়তো না।এটা নিয়েও নেমেছেন।ও হিজাব পরলেও আপনার শরীরে কি কন্ট্রোল নাই ওরে ধর্ষন করবেন? আর হিজাবও তো ভদ্রের একটা বেশের মতোই।যদিও পুরোপুরি নয়।তবে তনুর পিক দেখে আপনি তাকে খারাপ বলবেন কি দিয়ে যুক্তি দেখান।ভাই আপনিই চান আপনার মা,বোন,গার্লফ্রেন্ড রাস্তায় বোরকা পরে বেরুক।অথচ গভীর রাতে সানি লিওনের ভিডিও আপনিও দেখেন।নিজের ফ্যামিলিকে সামলান।তারা কিভাবে চলছে,তাদের পোশাক আগে দেখুন।পরে অন্য ঘরের মেয়েদের বলতে আসবেন।আর একজন মৃত মানুষ নিয়ে বাজে কথা রটানো ভাল কোন মানুষের কাজ বলে আমার মনে হয়না।

.

একটা মেয়ে রাস্তায় বাজে ড্রেস পরে হাঁটলে শিস বাজাবেন আর সেই মেয়েটাই কাল ধর্ষন হলে বলবেন।দোষ ছিল তাই এমন হইছে।এসব লজিক দেখাতে আসবেন না।১৬ কোটি মানুষের সবাই এটা নিয়ে প্রতিবাদ জানাচ্ছে শুধু আপনার মত কিছু লোক ছাড়া।যে লজিকের ভ্যালু নাই সেটা নিয়ে আসছেন এখানে।পারলে যারা প্রতিবাদ করে সাহায্য করুন তাদের নয়ত ট্রাকের লাস্টে সিল মেরে লেখাটার মত ১০০ হাত দুরে থাকুন।

.

একটা মেয়ে ছোট ড্রেস পরে হাঁটলে,কাল সে ধর্ষন হলে বলবেন তার দোষ ছিল।ওইসব ড্রেস কেন পড়ছে।ভালো কথা।

একটা মেয়ে হিজাব পড়ে হাঁটলে কাল ধর্ষন হলে বলবেন তার দোষ ছিল।বোরকা কেন পরেনাই।

একটা মেয়ে বোরকা পরে হাঁটলে কাল ধর্ষন হলে বলবেন কেন মুখ ঢেকে রাস্তায় বের হয়নাই।টাইট বোরকা কেন পরছে।

ভাই বাদ দিন এই সব লজিক।আগেই বলেছি ধর্ষনের দোষী শুধুমাত্র ধর্ষক।কোন মেয়ে ধর্ষন হলে সে জাহান্নামী হবে নাকি জান্নাতি সেটা মহান আল্লাহ তা'আলা ছাড়া কেউ বলতে পারেন না।পারলে যারা প্রতিবাদ জানাচ্ছে সাহায্য করুন,নয়ত প্লিজ চেপে যান।আপনি না প্রতিবাদ করেন আমরা করবো।কারন আমরা আর কোন তনু ধর্ষিত হোক চাইনা।আমার,আমাদের বোন ধর্ষিত হোক চাইনা।মনে রাখবেন,এই প্রতিবাদ তনুর হত্যার প্রতিবাদের সাথে সাথে,তনুর ধর্ষনের প্রতিবাদের সাথে সাথে আপনার বোনের জন্যেও প্রতিবাদ।এটা ভেবেই কথা বলবেন।এটা বুঝে কথা বলবেন। কাল যখন আপনিও সেইম পরিস্থিতির সম্মুক্ষীন হবেন। তখন আপনাকেও কেউ এসব বললে আপনার কেমন ফিলিংস হবে আমি এখন ঠিক বুঝতে পারছি।পরিস্থিতি বুঝুন তারপর লজিক দেখাবেন।আর কিছু বললাম না।

.

শেখ মুজিবর রহমান বলেছিল কেউ যদি ধর্ষিত হয়া মেয়ের বাবার পরিচয় দিতে লজ্জা পায় তাহলে যেন তার নাম লিখে দেই।আর ঠিকানা ধানমন্ডি ৩২।আজকে লিখে দিলাম

ধর্ষন হয়া মেয়েটির নামঃ- সোহাগী জাহান তনু।

বাবাঃ- শেখ মুজিবর রহমান।

ঠিকানাঃ- ধানমন্ডি ৩২।

হে মাননীয় প্রধানমন্ত্রী যেহেতু আপনার বাবার নাম শেখ মুজিবর রহমান,আর সোহাগীর বাবাই আপনার বাবা।তাহলে আজকে নিজের বোনের জন্য কি সঠিক বিচারের আশাটুকু আপনার কাছ থেকে করতে পারি? নাকি আমি বলবো।ক্ষমতা সবসময় থাকেনা।আর এক মাঘে শীতও যায়না.............

বিষয়: বিবিধ

২৪০৯ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

363736
২৬ মার্চ ২০১৬ রাত ১০:৫০
আবু জান্নাত লিখেছেন : আপনার ব্যাখ্যা সুন্দর, কিন্তু আমাদের সমাজ কেন দিন দিন এত নিছুতে চলে যাচ্ছে? একজন মেয়ে হেটে যাওয়ার সময় কেন চতুর্দিকের সবগুলো চোখ ওর দিয়ে তাকিয়ে থাকে? মেয়েরাও কেন নিজেদের সুন্দর জাহির করতে ব্যস্ত থাকে? এখানে সবদিকের দোষ আছে এটাই বাস্তবতা। হয়তো কম বেশি।

তবে সমাজে এসব ধর্ষক তৈরীর পেছনে একমাত্র দায়ী ইসলামী মূল্যবোধের শিক্ষা উঠিয়ে দেওয়া ও পশ্চিমের সংস্কৃতির আমদানী।

যে দেশে আজ ৬ষ্ঠ শ্রেনীতে যৌন শিক্ষা দেওয়া হয়, ৮ম শ্রেণীতে চটি বই পড়ানো হয়, সে দেশে এমন ছেলে মেয়ে তৈরী হবে না তো কি হবে!

ধন্যবাদ
২৬ মার্চ ২০১৬ রাত ১১:১১
301532
গাজী সালাউদ্দিন লিখেছেন : পর্দা একজন নারীকে ধর্ষকের হাত থেকে রক্ষা কর্তে পারে কি পারেনা, তার চেয়ে বড় কথা এটা ফরজ, সুতরাং আমাকে মানতে হবে
২৬ মার্চ ২০১৬ রাত ১১:৪০
301542
আবু জান্নাত লিখেছেন : একদম ঠিক কথা। ধন্যবাদ।
363737
২৬ মার্চ ২০১৬ রাত ১১:০৬
গাজী সালাউদ্দিন লিখেছেন : আপনি বললেন ১৬ কোটি বাঙ্গালী প্রতিবাদ করছে, আবার বলছেন কিছু লোক ছাড়া। তা কিছু ছাড়া কিভাবে ষোল কোটি হয়?

খুব প্রতিবাদী হয়ে গেছি আমরা! তনু সুন্দর চেহারা, নাট্য কর্মী এসবই আমাদের আন্দোলনের রসদ জোগাচ্ছে!

বুকে হাত দিয়ে বলতে পারি কি, তনুর মত অজশ্র নারী যখন ধর্ষণ, অতপর হত্যা হচ্ছে, আমি আপনি কয়দিন রাস্তায় নেমেছি। তনু আপনার বোণ মা ইত্যাদি ইত্যাদ, তাহলে অন্যেরা কি!

টাঙ্গাইলে একটি মেয়েকে যখন ভারতের অভয়ার স্টাইলে গণ ধর্ষণ করা হয়, কোথায় ছিল প্রতিবাদী কণ্ঠ? সেতো তনুর মত গুরুত্বপূর্ণ ছিলনা!

এদেশে ধর্ষকের বিচার হয় কিন্তু ধর্ষণের বিচার হয়না বা কারণ গুলো মিটিয়ে ফেলা হয়না তাই ধর্ষণের এতো ব্যাপকতা।

আপনার মনে বিশুদ্ধতা আছে বলে সবাই এমন হবে, তা ভাবার কোন কারণ দেখিনা। ধর্ষিতার পোশাক নিয়ে সমালোচনা করা মানে ধর্ষককে দায় মুক্তি দেয়া নয়. ধষকের বিচার করেন যেমন করা উচিত. কিন্তু পোশাকে কড়াকড়ি আরোপ করেন না কেন?

এক্টাকে লাগামহীন ছেড়ে দেবেন আবার আরেক্টাকে তিরস্কার করেন, এমন ডাবল স্ট্যান্ডার্ড কেন, ?

363770
২৭ মার্চ ২০১৬ দুপুর ১২:৩২
হতভাগা লিখেছেন : এসব ধর্ষকদের জনসন্মুখে উপযুক্ত শাস্তি দেওয়া উচিত যাতে যার মনে এসব কুচিন্তা আছে সেও ১০০ বার চিন্তা করে কাজটি করার আগে।

কিন্তু আমাদের দেশের মানবাধিকার কর্মীরা তো আবার হা হা কার করে উঠবেন ধর্ষকদের জন্য ।
363786
২৭ মার্চ ২০১৬ দুপুর ০৩:৫২
কুয়েত থেকে লিখেছেন : বিচার কার কাছে চাইবো..? যখন রক্ষক রাই বক্ষক..! বিচারকরাই অবৈধ ভাবে অবিচার করছে। যারা অবৈধ ভাবে দেশ শাসন করছে দেশের জনগন কার কাছে যাবে বিচার চাইতে..? যখন অপরাধীরা শাসক দলের তো বিচার করবে কে..? আপনার লেখা ভালো লাগলো ধন্যবাদ আপনাকে

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File