পুলিশ করে গুলি, ডাক্তার কাটে পা - মুসলমানের অর্জন গনতন্ত্র???

লিখেছেন লিখেছেন সাদাচোখে ১৮ জানুয়ারি, ২০১৬, ০২:৩২:২৬ রাত

বিসমিল্লাহির রহমানুর রাহীম।

আস্‌সালামুআলাইকুম।

লিটারেলী মনে মনে শতবার বলি। বাংলাদেশের নিউজ পড়বো না, পড়বো না, পড়বো না। বাংলা পত্রিকা পড়া ছেড়ে দিয়েছি, আলহামদুলিল্লাহ্‌। কিন্তু এই স্টুপিড বিডি ম্যাগাজিন এ কুইক একটা ঢুঁ মারা হয়ে যায়। আর তাতেই ছলাৎ করে মনোকষ্টের উৎপত্তি হয়। বুকের ভিতরে রক্ত জমাট বাঁধার ন্যায়, আমার কেন যেন অব্যাক্ত এক কষ্ট জমাট বেঁধে যায়। মুখ দিয়ে বাতাস নেবার চেষ্টা করি। লম্বা করে দম নেই। আসতাগফার করি, হামদ করি, দোয়া করতে চাই ভিকটিম এর জন্য। কিন্তু স্বস্তি পাইনা। ব্লগ এ ক্লিক করে কিছু লিখতে যাই। তাতে কখনো কখনো কষ্ট টা রিলিভ হয়। সোবহানাল্লাহ্‌ (যদিও আমি মনে করি এভাবে ফেইসবুক, ব্লগীয় কষ্ট রিলিভ পুরুষের স্বাভাবিক পুরুষ ন্যাচারটিকেই নষ্ট করে।)

এই মাত্র নিচের নিউজটা পড়লাম। আর বাধ্য হয়ে রিএ্যাক্ট করতে ব্লগ এ ক্লিক করলাম।

Reaction to this News

নিউজের আলোকে বুঝলাম, আমার প্রিয় এই মুসলিম ভাইরা

১। তথাকথিত সার্বভৌম একটি রাষ্ট্রের (আল্লাহর সার্বভৌমত্ব নয়) কনস্টিটিউশান ও আইন (কোরান কিংবা শরীয়া নয়) সন্মত ভাবেই আর সব সংগঠনের কর্মীর ন্যায় (ইসলাম ইটসেলফ এ্যাজ এ সংগঠন নয়) নিজের সংগঠনের জন্য কাজ করতে বাড়ি ছেড়ে ঢাকা এসেছিলেন।

২। এ ভাইরা আর সব সংগঠনের ন্যায় (বলা উচিত অন্য সব সংগঠন অপেক্ষা অনেক সিভিলাইজড উপায়ে) গণতন্ত্র-সন্মত উপায়, উপকরনের ব্যবহার করেই নিজেদের ইচ্ছা, দাবী-দাওয়া ও প্রত্যাশা দেশের মানুষকে, সরকারকে, দেশের বাহিরের বিদেশীদের (বিশেষ করে প্রভু রূপী প্রবঞ্চকদেরকে) জানাতে চায়।

৩। এ ভাইরা দেশের আইন কানুন, অফিস আদালত, ন্যায় নীতিবোধ, অর্থ-বানিজ্য ও শিক্ষা সহ আর যা কিছু গনতান্ত্রিক, স্যেকুলার মানুষ্য সৃষ্ট নীতিমালা আছে, লিখিত অলিখিত কোড অব কন্ডাক্ট আছে - তার প্রায় সব কিছুকেই ইঞ্চি টু ইঞ্চি এ্যাক্সেপ্ট করে, মানে এবং এ্যাকটিভলী তথাকথিত দেশ (বাংলাদেশ - দারুল ইসলাম নয়), তথাকথিত জাতি (বাংলাদেশী - মুসলিম নয়) র উন্নয়নে এ্যাক্টিভলী অগ্রনী পজিটিভ ভুমিকা রাখে।

৪। এমনি লিটারেলী তথাকথিত রাজনীতি, গনতন্ত্র, পুঁজিবাদ, নারী স্বাধীনতা, বিশ্বায়ন, মানবাধিকার, ইন্ডাস্ট্রিয়াল এন্ড টেকনোলজীক্যাল ডেভলপমেন্ট সহ হেন কোন মানুষ্য সৃষ্ট প্রতারনাসমৃদ্ধ (অনেস্টলী ঈমানহরন কারী) মুখভরা সামাজিক টার্মস্‌ নেই - যার সাথে সমানতালে পায়ে পা মিলিয়ে চলছেনা।

৫। লিটারেলী আমার থেকে যোজন যোজন মাইল এগিয়ে থাকা - আমার এই সব ভাই'রা - যারা জ্ঞানে, গুন এ, ঈমানে, তাক্‌ওয়ায়, ময়দানে, সামাজিক কাজ কর্মে, নেতৃত্বে, গবেষনায় - সর্বদিকে এগিয়ে আছে এবং এই স্যেকুলার / প্রচলিত রাজনীতি, গনতন্ত্র, গোপন ভোট, সার্বভৌম সংসদ এ পাশ হওয়া আইনের শাসন, মানবাধিকার, গনতান্ত্রিক আন্দোলন সংগ্রাম এ নিজেদের বিলিয়ে দিয়ে তাকে ইসলামায়ন করছেন কিংবা জাস্টিফাই করতে নিবেদিত - সেই রাজনীতি, গনতন্ত্র, মানবাধিকার ও আইনের শাসন ও বাক স্বাধীনতা আজ তাদেরকে পায়ে গুলি করছে এবং তারপর পা কাটছে। এর চেয়ে নিশৃংসতা আর নিষ্ঠুরতা আর কি হতে পারে? এর চেয়ে অকৃতজ্ঞতা আর অকৃতজ্ঞনতা আর কি হতে পারে? আমি জানিনা।

আমাদের মুসলিম স্কলার, লিডারশীপ, এ্যাকাডেমিক, প্রফেশনালস্‌, ইমাম - রা কি সামহাউ কোরআন ও হাদীসের আলোকে আর একবার এই সব স্যেকুলার রাজনীতি, গনতন্ত্র, গোপন ভোট কিংবা হাস্যকর উন্নয়ন ভাবনা, জায়োনিস্ট হিউম্যান রাইটস্‌, তথাকথিত ওয়ান ওয়ার্ল্ড অর্ডারের বিশ্ব বানিজ্য সংস্থা ইত্যাদিকে স্ক্রুটানাইজ করে দেখতে পারেন না? এবং সামহাউ মুসলিম এই সব শার্প, টেলেন্টেড যুবকদেরকে এমন করে 'গনতন্ত্রের বেদীতে বলি' হতে দেওয়া 'বন্ধ করতে' কিংবা 'রাশ টেনে ধরতে' প্রয়াস নিতে পারেন না?

নিজের ঈমানের ঘাটতি, এলেম এর ঘাটতি সম্পর্কে আমি পুরোপুরি সচেতন, নিজের লোভ-লালসা ও দুনিয়াকে ভালবাসা নিয়েও আমার কোন সন্দেহ নেই - আমি ওয়াকেব হাল। আল্লাহ আমার জন্য এবং আমার মত যাদের এই সমস্যা আছে - হে আল্লাহ আপনি তাদেরকে এই দুনিয়া অপেক্ষা, আখেরাতের প্রতি ভালবাসা বাড়িয়ে দিন। হে আল্লাহ আপনার রাগ, ক্ষোভ ও শাস্তির ভয় আমাদের মধ্যে আরো তীব্র করে দিন। আমাদের হৃদয়কে কোমল ও শান্ত করুন। যে কয়দিন এ পৃথিবীতে থাকবো সবর ও আশা নিয়ে আপনার আদেশ নিষেধ মেনে বাঁচতে দিন।

--------------------------

ছোটবেলায়, বাসার বাহিরে কারো সাথে মারামারির পরিনতি হিসাবে যদি মার দিয়ে আসতাম পাড়ার কাউকে, আম্মা আমাকে মারতো - এই বলে যে ''কেন মেরেছি''? আর যদি মারামারির পরিনতি হিসাবে মার খেয়ে আসতাম - আম্মা মারতো আমাকে - এই বলে যে ''কেন মার খেয়ে এসেছি''?

আজ এত এত বছর পর আম্মার জায়গায় বুঝিবা আমি আমাকে দেখছি। আমার মুসলিম ভাইরা কোথাও কোন অন্যায়ের শিকার হলে, আমি প্রশ্ন করি কেন আমাদের মুসলিম লিডারশীপ আর স্কলার রা তার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেন না? আবার মুসলিম কোন ভাই অন্যায় করলে আমি প্রশ্ন করি কেন আমাদের মুসলিম লিডারশীপ আর স্কলার রা তা নিরোধ করছেন না?

স্যরি লিডারশীপ, স্কলার - দয়া করে ব্লেইম হিসাবে নিবেন না, মনে কষ্ট ও নেবেন না। সিম্পলী অর্ডিনারী মুসলিমের প্রত্যাশার প্রতিফলন মনে করুন।

বিষয়: বিবিধ

১৬০৭ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

375523
৩০ জুলাই ২০১৬ সকাল ০৭:০৪
মুহাম্মদ_২ লিখেছেন : আমি বুঝতে পারছি না যে আপনার ব্লগ ২০০ বার পঠিত কিন্তু একটিও মন্তব্য নেই! কেন? সবাই কি কথা বলতে ভয় পায়, না বুঝে না?
৩০ জুলাই ২০১৬ দুপুর ০২:১৬
311363
সাদাচোখে লিখেছেন : নিশ্চিত জানিনা। কিন্তু এটা বুঝি আমার লিখা অন্যান্য অনেক ব্লগারের মত সাবলীল নয়।

ধন্যবাদ এ্যাটলিস্স এ লিখায় অবশেষে আপনি মন্তব্য করার জন্য।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File