Political views : I don't like.

লিখেছেন লিখেছেন আপেক্ষিক ১৯ অক্টোবর, ২০১৪, ০৬:৪৩:৩২ সকাল

Political views :I don't like.

কেন? ফেইসবুক কর্তৃপক্ষ আপনার কাছে 'পছন্দ' 'অপছন্দের' প্রশ্ন করেছে নাকি আপনার রাজনৈতিক মতামত অথবা মতাদর্শ জানতে চেয়েছিল!

এখানে আপনার সর্বনিম্ন জ্ঞানের পরিচয় ছিলো আপনার মতামত একদমই প্রকাশ না করা।তাহলে আপনার সম্পর্কে মানুষের দুটি ধারণা আসত এক আপনি আপনার মতামত প্রকাশ করতে চাননি অথবা মতামত দেয়ার জ্ঞান আপনার নেই।

আপনি আপনার পরিবার,সমাজ,রাষ্ট্র্ব ও বিশ্ব পরিচালনার দায়িত্ব নিতে চাননা ভাল কথা, কিন্তু 'কে পরিচালনা করছে?' 'কিভাবে করছে?' এতটুকু জানা কি আপনার দায়িত্ব না! অথচ এ সম্পর্কে আপনার সচেতন থাকাটা অবশ্যই আবশ্যক। বর্তমান আমাদের তারুন্যের 'I don't politics' এর মাধ্যমে আমাদের রাজনৈতিক অসচেতনতার প্রকাশ পেয়েছে যার ফলাফল অত্যন্ত ভয়াবহ! আজ পরিবার থেকে বিশ্ব পরিচালনায় অনিয়মতান্ত্রিক, অগনতান্ত্রিক শাষকের শোষণ ব্যাবস্থা এই অসচেতনতাই তার গুরুত্বপূর্ণ কারণ!

তাই প্রতিটি আদর্শ নাগরিকের রাজনীতিবিদ হওয়াটা জরুরি না,জরুরী রাজনৈতিক সচেতন হওয়া!

বিষয়: বিবিধ

৯৮৭ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

275873
১৯ অক্টোবর ২০১৪ সকাল ০৬:৫০
তায়িফ লিখেছেন : ১৭৫৭
275875
১৯ অক্টোবর ২০১৪ সকাল ০৬:৫৫
বুড়া মিয়া লিখেছেন : কিভাবে সচেতন হবে বলেন? মাষ্টার ডিগ্রী শেষ করা একটা ষ্টুডেন্টকে ডেকে জিজ্ঞেস করেন রাষ্ট্র পরিচালনার বাস্তব বিষয়েঃ দেখেন ওদের অবস্থা! শিক্ষা ব্যবস্থাটাই এমন যা এদেরকে কল্পিত মান-ইজ্জত রক্ষার্থে অসচেতন হিসেবে প্রকাশ করতে উদ্বুদ্ধ করে (কারণ, জানেই না এসব), আর শুধুই চাকরীতে (গোলামী) আবদ্ধ রাখে!

গোলামীর জন্য সিভি সাজাতে হবে কিভাবে, ইন্টারভিউয়ে হেয়ারকাট কি হবে, হাসি থাকবে না ভাব থাকবে মুখেঃ এসব ব্যাপারে জিজ্ঞেস করেন ওদের, বিশ্বের সবার চাইতে এগিয়ে এখানে এরা! আর একটু সেজেগুজে ২ পয়সার এক চাকরী পেলেই জীবন স্বার্থক মনে করে ওভাবেই জীবন পার করে দেয়!

ওদের বিষয় সব চাকর-বাকরের, রাজনীতি তো ভিন্ন গ্রহের লোকজনের, এ শিক্ষা-ব্যবস্থার প্রোডাক্ট এমনই!

ধ্বংস সব! কোন আশা নাই এসবকে দিয়ে!
275922
১৯ অক্টোবর ২০১৪ সকাল ১১:১৪
আপেক্ষিক লিখেছেন : জি ঠিকই বলেছেন ......!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File