বর্তমান রাজনীতি আগামীর সুন্দর বাংলাদেশের সপ্ন দেখায়!

লিখেছেন লিখেছেন আপেক্ষিক ২৮ আগস্ট, ২০১৪, ০৪:০১:৫১ বিকাল

আমাদের দেশের মানুষ রাজনীতি বলতে আওয়ামী এবং বিএনপি পাশাপাশি জাতীয় পার্টিকেই বোঝে..এটাই বোঝার কথা কারণ হল স্বাধীনতা পরবর্তী সময়গুলো এই তিনটি দলই দেশকে শাসন-শোষণ করেছে।বংগবন্ধুর একনায়কতান্ত্রিক মনভাব তাকে ও তার আওয়ামীলীগকে ধবংস করেছে যদিও তাদের আবারো উথান হয়েছে সেটা তাদের যোগ্যতায় নয় বরং দেশে তার দলের থেকে অথবা তার সমমনা ২য় আরেকটি রাজনৈতিক দল না থাকার কারনে। স্বৈরাচারীতার কারনে জাতীয় পার্টি ধবংসের কবল থেকে এখনো উদ্ধার হতে পারিনি আর পারবেও না হয়তো।

আর আজ জীয়াউর রহমানের গড়া সেই বিএনপি তো নেইই কারণ তিনি তার চেতনায় গড়ে উঠা কোন পরবর্তী নেতৃত্ব তিনি রেখে যেতে পারেন নি....রেখে গিয়েছে শুধু বিএনপি নামের একটি দল যা বেগম জিয়া ও কিছু সুবাধাবাদী র নেতৃত্বে আওয়ামী শোষন ও হিংস্র রাজনীতির পদাংক অনুসরণ করে চলছে....আজ সে দলটিও ধবংসের পথে অতিরিক্ত সুবাদাবাদী ও ভোগবিলাসী নেতৃত্ব এবং রাজনৈতিক বিচক্ষণহীনতার কারনে। বর্তমানে তাকে দেশের সুশীল সমাজের দল বলা যেতে পারে.....

বর্তমানে আওয়ামী শোষণ ব্যাবস্থা যতদিন থাকবে ততদিন তাদের জনপ্রিয়তা কমতে থাকবে বাড়তে থাকবে মানুষের ক্ষোভ! একদিন না একদিন বাংলাদেশের জনগণের ক্ষোভ বিক্ষোভ পরিনত হয়ে তাদের পতন হবেই ....ইতিহাস তার সাক্ষী।

সেই বিক্ষোভের নেতৃত্বে যারাই থাকবে তারাই হবে আগামীর বাংলাদেশের ধারক ও বাহক। জনগণকে সাথে নিয়ে বিক্ষোভের নেতৃত্বের গুন বিএনপি আগেই হারিয়েছে তাদের এই অদক্ষতাই হবে আগামীর বাংলাদেশের সম্ভাবনা!

বর্তমান তরুণ সমাজকে জেগে উঠতে হবে মজলুম মেহনতী মানুষের অধিকার ফিরিয়ে দিতে।শিক্ষার আলোয় আলোকিত করতে হবে দেশের মাটি ও মানুষকে,আধুনিক চিন্তায় উন্নত বাংলাদেশ গড়তে হবে। সকল অপশক্তির মোকাবেলায় নিজের দেশের সার্বভৌমত্ব বহাল রাখতে হবে!

এখনই সময় অদক্ষ অসৎ ও সন্ত্রাসী নেতৃত্বের দ্বারা নোংরা রাজনীতির অবসান ঘটিয়ে সৎ ও দক্ষ নেতৃত্বে বিশ্বমানের সুন্দর রাজনীতির মাধ্যমে একটা সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ার।

বিষয়: বিবিধ

১৪৯৮ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

259214
২৮ আগস্ট ২০১৪ বিকাল ০৫:০০
তায়িফ লিখেছেন : জনগণকে সাথে নিয়ে বিক্ষোভের নেতৃত্বের গুন বিএনপি আগেই হারিয়েছে । বিএনপি নামে একটা দল রাষ্ট ক্ষমতায় ছিল। বিএনপি এখন অতীত।
259232
২৮ আগস্ট ২০১৪ বিকাল ০৫:৪৮
ইবনে আহমাদ লিখেছেন : শেষ প্যারার সাথে একমত। কিন্তু ভাই আমরা সবাই কি পারবো একমত হয়ে নামতে।
259233
২৮ আগস্ট ২০১৪ সন্ধ্যা ০৬:১৯
জেদ্দাবাসী লিখেছেন : সুন্দর বিশ্লেষন।
"তরুণ সমাজকে জেগে উঠতে হবে। সকল অপশক্তির মোকাবেলায় নিজের দেশের সার্বভৌমত্ব বহাল রাখতে হবে! "

অনেক ধন্যবাদ
259602
৩০ আগস্ট ২০১৪ দুপুর ১২:৩৭
আপেক্ষিক লিখেছেন : অবশ্যই পারব ...!
তবে বর্তমান রাজনৈতিক সংস্কৃতি পরিবর্তন করতে হবে একই দ্বারাই ক্ষমতা পরিবর্তন দেশের উন্নতি হবেনা। #ইবনে আহমদ ভাই

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File