সাংবাদিকতার আড়ালে আত্যসাৎ কর্মকান্ড

লিখেছেন লিখেছেন তানজিমুল হাসান মায়াজ ০১ অক্টোবর, ২০১৪, ০১:৪৬:১৩ দুপুর

আমরা সাংবাদিকতাকে মহান পেশা হিসেবে দেখি কিন্তু কিছু দুঃচরিত্রের কিছু লোক সাংবাদিকতাকে পুজি করে প্রতিনিয়িত হাতিয়ে নিচ্ছে সাধারণ মানুষের টাকা পয়সা সহ মূল্যবান সব জিনিস পত্র।কার্ড বানিজ্য:টাকার বিনিময়ে সাংবাদিকতার আইডি কার্ড প্রদান করছে ।আর সেই কার্ড ব্যবহার করে অনেকেই ধোকায় ফেলছে প্রশাসন সহ সাধারণ মানুষকে।

একটি ঘটে যাওয়া ঘটনা:গাজীপুর থেকে প্রকাশিত সাপ্তাহিক “শেষ খবর” এর ভারপ্রাপ্ত সম্পাদক জাহাঙ্গীর আলম।দীর্ঘদিন তিনি বিদেশে ছিলেন। দেশে ফিরেই তিনি “শেষ খবর” প্রত্রিকাটি ৫ বছর এর কন্ট্রাকট এ নিয়ে হয়ে গেলেন সাংবাদিক এবং সম্পাদক।তার ভাষায় ডিসি ,এসপি কে নিজের মত চালানোর জন্য তিনি প্রত্রিকা প্রকাশ করেন । যারা তার সাথে কাজ করেন তাদের ও একপ্রকার জোর পূর্বক ভয় ভীতি দেখিয়ে বাধ্য করছেন কাজ করতে।গত সপ্তাহে তার ই সাথে কাজ করছে এমন একজনের ল্যাপটপ ,ক্যামেরা ভয় ভীতি দেখিয়ে কেড়ে নেয়।জানা যায় ভূক্তভোগি সেই ব্যক্তি জাহাঙ্গির আলম কে একটি অনলাইন নিউজ পোর্টাল তৈরী করে দেয়। জাহাঙ্গীর আলম সেই টাকা পরিষোধ না করে উল্টো তার কাছ থেকে অনলাইন সার্ভারের পাসওয়ার্ড আর ইউজার নেইম নিয়ে লক্ষাধিক টাকা মূল্যের সার্ভার আটকে দেয়।আর ল্যাপটপ,ক্যামেরা তো উদ্ধার করা সম্ভব ই হয়নি।প্রয়জনীয় এবং গুরুত্ব পূর্ন তথ্য সেই ল্যাপটপ ক্যামেরায় রয়েছে।তাই লক্ষাধিক টাকা মূল্যের সেই সার্ভার সি প্যানেল এর পাসওয়ার্ড দিয়ে তার কাছ থেকে ল্যাপটপ আর ক্যামেরা উদ্ধার করতে চেয়েছিলো ভূক্ত ভোগি।

সেটা তো হয় ই নি ।বরং ঘটেছে উল্টোটা।

কোন ব্যাক্তির পক্ষে যদি সম্ভব হয় সেই ভূক্ত ভোগিকে সহযোগিতা কারা তাহলে তার সাথে যোগাযোগ করুন।

ফোন নাম্বার:০১৬৭২৪০০৭৯৮

বিষয়: বিবিধ

১১৬৫ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

270524
০১ অক্টোবর ২০১৪ দুপুর ০৩:৩৬
আফরা লিখেছেন : সব জায়গায়ই দুঃচরিত্রের লোক কিছুই থাকে আর কিছু লোকের কাছে জিম্মি হয়ে আছে বাংলাদেশ ।

270544
০১ অক্টোবর ২০১৪ বিকাল ০৪:৩১
ফেরারী মন লিখেছেন : এটা তো স্বাভাবিক হয়ে গেছে। তবে সব সাংবাদিক নয় কিছু কিছু সাংবাদিক মানুষকে ট্রেপে ফেলে লাখ লাখ টাকার ব্যবসা করতেছে। গাড়ি বাড়ি করতেছে। তবে সের পুরে গেলে আবার মাটির ঘরে যাওয়ারও নজির আছে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File