আল্লাহ’র কাছে র্প্রাথনা

লিখেছেন লিখেছেন তানজিমুল হাসান মায়াজ ২৩ জুন, ২০১৫, ০৭:১৬:৫১ সন্ধ্যা

আমরা ইতি মধ্যে আল্লাহ সুবহানুহু তায়া’লার অশেষ রহমতে রামজানুল মোবারকে প্রবেশ করেছি।রমজান মাসে যেমনি ভাবে আমরা সকল পাপ কাজ থেকে বিরত থাকি তেমনি রমজান পরবর্তি সময়ে যেন একই ভাবে চলাফেরা করি সেই উদ্যেশ্যেই বার বার পবিত্র রমজান মাস আমাদের মাঝে আসে ।যেন আমরা শিক্ষা গ্রহণ করতে পারি এবং জান্নাতের চাবি সংগ্রহ করতে পারি।

আজকে পবিত্র কুরআনে বর্ণিত আল্লাহ প্রদত্ত আজাব সমূহ নিয়ে কথা বলব।

আল্লাহ রব্বুল আলামিন আমাদের বার বার সতর্ক করেছেন সর্ব অবস্থায় পাপ কাজ সমূহ থেকে বিরত থাকার ।

পবিত্র মহাগ্রন্থ আল-কুরআন এই রমজান মাসেই নাজিল হয় বিশ্বনবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলইহি সাল্লামের উপর।আল্লাহ তায়া’লা ‍সূরা আল-আ’রাফ এ বলেন

“এটি একটি গ্রন্থ, যা আপনার প্রতি অবতীর্ণ হয়েছে, যাতে করে আপনি এর মাধ্যমে ভীতি-প্রদর্শন করেন। অতএব, এটি পৌছে দিতে আপনার মনে কোনরূপ সংকীর্ণতা থাকা উচিত নয়। আর এটিই বিশ্বাসীদের জন্যে উপদেশ।সূরা আল-আ’রাফ- ২”।

যখন আমরা পাপ কাজে ব্যস্থ হয়ে পরি তখন আমরা আল্লাহ,আখিরাত,জাহান্নামের কথা ভুলে যাই। আল্লাহ রাসুল (সা: কে নির্দেশ দিয়েছেন আমাদের মাঝে ভিতি প্রদর্শন করার জন্য।আল্লাহ নিজেই পাশা-পাশি বলে দিয়েছেন এটাই আমাদের জন্য মূল্যবান উপদেশ।

আমরা সব সময় আল্লাহর উপদেশ মানতে চাইনা ।

আল্লাহ বলেন সূরা আল-আ’রাফ এর ৪ নাম্বার আয়াতে “আর তোমরা অল্পই উপদেশ গ্রহণ কর। অনেক জনপদকে আমি ধ্বংস করে দিয়েছি। তাদের কাছে আমার আযাব রাত্রি বেলায় পৌছেছে অথবা দ্বিপ্রহরে বিশ্রামরত অবস্থায়।”

আমরা যা ই করিনা কেন আল্লাহ দেখতে পান।আমরা রমজানুল মোবারকের মাসে যেমন আল্লাহকে খুশি করার জন্য পানাহারকরি তেমনি ভাবে সারা জীবন যেন আল্লাহকে খৃশি রাখার উদ্যেশ্যে আল্লাহর কথা মত চালি তাহলে জীবন পরিপূর্নতা পাবে।আল্লাহ পবিত্র কুরআনের সূরা আল-ইমরানের ৫ নাম্বার আয়াতে বলেন : “আল্লাহর নিকট আসমান ও যমীনের কোন বিষয়ই গোপন নেই।”

সর্বপরি আল্লাহ সুবহানাহু তায়া’লার কাছে দোয়া করতে আল্লাহ শিখিয়েছেন: “হে আমাদের পালনকর্তা! সরল পথ প্রদর্শনের পর তুমি আমাদের অন্তরকে সত্যলংঘনে প্রবৃত্ত করোনা এবং তোমার নিকট থেকে আমাদিগকে অনুগ্রহ দান কর। তুমিই সব কিছুর দাতা। আল-ইমরান –আয়াত-৮”

বিষয়: বিবিধ

১২২৮ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

327234
২৩ জুন ২০১৫ রাত ০৯:৩৯
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আমিন্
ভালো লাগলো অনেক ধন্যবাদ
০৪ জুলাই ২০১৫ রাত ০৮:৫৬
270842
তানজিমুল হাসান মায়াজ লিখেছেন : আপনাকে ও অনেক ধন্যবাদ।কষ্ট করে পড়ার জন্য
327258
২৪ জুন ২০১৫ রাত ১২:১১
মাটিরলাঠি লিখেছেন :
Rose Rose Rose Rose
জাজাকাল্লাহু খাইরান। Good Luck Good Luck

০৪ জুলাই ২০১৫ রাত ০৮:৫৬
270843
তানজিমুল হাসান মায়াজ লিখেছেন : ধন্যবাদ
327390
২৫ জুন ২০১৫ রাত ০১:৫৬
মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম লিখেছেন : আমিন। প্রিয় ভাই আপনার দোয়ায় আমাকেও শরীক করবেন। অনেক ধন্যবাদ।
০৪ জুলাই ২০১৫ রাত ০৮:৫৬
270844
তানজিমুল হাসান মায়াজ লিখেছেন : ইনশা-আল্লাহু তায়া'লা

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File