কওমি স্বীকৃতি

লিখেছেন লিখেছেন হৃদয় আমার তলোয়ার ১২ এপ্রিল, ২০১৭, ১০:০৯:১৮ রাত

অবাক হওয়ার কিছুই নাই । যা হওয়ার তাই হয়েছে । এই নিয়ে সমালোচনা করা অবান্তর । এটা বল নিজের আয়ত্বে আনার একটি কৌশল মাত্র । কৌশল হলেও ভাল । সুযোগ থাকার পরও যে বলটি আমাদের আয়ত্বে আনতে পারেনি তা প্রতিপক্ষ কৌশলী হওয়ার কারণে পেরেছে । এটা খেলোয়াড়দের নিয়ম । তাতে কারো মনঃক্ষুণ্ণ হওয়ার কারণ নাই । হ্যাঁ, কওমি মাদ্রাসার সরকারী স্বীকৃতির কথা বলছি ।

শত বৎসর বয়সী শায়খুল হাদিস আল্লামা আজিজুল হক (রহঃ) রোদ্রে মধ্যে মুক্তাঙ্গনে ১৪ দিন অবস্থান নেওয়ার পরও তৎকালীন প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া জামাতের পরামর্শে কওমি কে স্বীকৃতি দেয়নি । যদিও তর্কের খাতিরে বলা হয়, বেগম খালেদা জিয়া এইভাবে স্বীকৃতির ঘোষনা দিয়েছিল । কিন্তু প্রশ্ন থেকে যায় যে, তাহলে বাস্তবায়ন করা হলো না কেন? যদি বাস্তবায়ন করতো তাহলে বলটি কি আওয়ামীলীগের কোর্টে যেত? আসলে কি সেইসময়ের ফাইলটি জামাত কৌশলে যথাস্থানে পৌছাতে দেয়নি । জামাত কখনো কওমিদের সরকারী স্বীকৃতি চাইনি । কেন চাইনি তা পরে বলব ।

আমাদের নেত্রী জামাতের এত অন্ধ বক্ত ছিলেন যার কারণে দলের ১২টা বেজেছে । আমার কথা শুনতে তিতা লাগলে চিন্তা করে দেখার অনুরোধ রহিল ।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ কওমিদের স্বীকৃতি দেওয়ার জন্য । সাথে সাথে দাবি জানাচ্ছি, এটা দ্রুত বাস্তবায়ন করা হোক ।

বিষয়: বিবিধ

৮০৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File