হে পুলিশ ভাই প্লিজ একটু ভাবুন

লিখেছেন লিখেছেন হৃদয় আমার তলোয়ার ০৬ জানুয়ারি, ২০১৫, ১২:৫৫:২২ রাত

আপনার হাতে লাইসেন্সধারী অস্ত্র সেই সাথে আছে গুলি করার ফারমিশন, আছে সরকারী ইউনিফর্ম, আরো আছে সামনে শিকার, অনেক দিন পর্যন্ত মরিচা ধরে আছে আপনার বন্দুকের নল, হাতের কুচকুচ বেড়েই চলেছে ট্রিগার টান দেওয়ার জন্য এই মুহুর্তে আপনার উপর আশির্বাদ আছে রাষ্ট্র প্রধানের সুতরাং সব মিলিয়ে আপনি এখন হিরু তাহলে আপনার আর দেরি সইবে কেন! টান দিলেন ট্রিগার লুটে পড়ল রাষ্ট্র প্রধানের শিকার! বের হয়ে গেল তরতাজা প্রাণ। বেশ আপনি এখন সুপার হিরু! পেয়ে গেলেন রাষ্ট্রীয় খেতাব! আপনি এখন সৎ ও নিষ্টাবান সাহসী অফিসার! কিন্তু.....

একটু ভেবে দেখেছেন কি?

দেশের মুক্তিকামী জনগণ শাসকের অত্যাচারে অতিষ্ঠ, দেওয়ালে পিঠ ঠেকে গেছে, পিছনে যাওয়ার কোন জায়গা নেই, সামনে বন্দুক তাক করিয়ে পেটোয়া বাহিনী, মৃত্য অনিবার্য, তাহলে সে দেরি করবে কেন? মরতে যেহেতু হবে সেহেতু কাউকে মেরেই মরবে, সুতরাং সে ঝাঁপিয়ে পড়ল সসস্ত্র সন্ত্রাসীদের উপর, অনন্ত একজনকে নিয়েই দুনিয়া থেকে গেল, সে মরল সাথে একজনকে মারল, এইভাবে ১৬ কোটি মানুষের মধ্যে ১৪ কোটি মানুষ অতিষ্ঠ হয়ে ২ কোটি মুক্তিকামী জনগণ ২ কোটি সন্ত্রাসীকে মেরে ফেলল, বাকি থাকল ১২ কোটি মানুষ।

আপনি ২ কোটি সন্ত্রাসীদের মধ্যে একজন নই কি?

আজ আপনার উপর স্বৈরাচারের আশির্বাদ আছে বলে কোন কিছু তোয়াক্কা না করে মুক্তিকামী নিরস্ত্র জনগণের উপর ক্ষুদার্ত হায়েনার মত ঝাঁপিয়ে পড়লেন কিন্তু এই কথা কেন ভাবেন নাই, সব সরকারই চিরস্থায়ী নই। যে কোন স্বৈরশাসকের পতন যে অনিবার্য তা আপনি বিগত ৫ বছরের দিকে তাকালেই বুঝতে পারবেন। স্বৈরশাসকদের বিদায় নিতে হয় খুব করুণভাবে। আপনি কি এই কথা ভাবতে পারেন যে, আপনি এত অপরাধ করেও আপনি পার পেয়ে যাবেন!

সুতরাং সময় আছে, মুক্তিকামী জনগণের ভাষা বুঝে অবৈধ স্বৈরশাসকের অন্যায় আদেশ প্রত্যাখ্যান করুন তবে জনগণ আপনাকে স্বাগত জানাবে।

বিষয়: বিবিধ

১৭৮০ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

299458
০৬ জানুয়ারি ২০১৫ সকাল ১০:১২
হতভাগা লিখেছেন : পুলিশের আছে চাকরির মায়া , আছে ট্রান্সফারের ভয় - যেটা জনগনের প্রতি দরদের চেয়েও বেশী ।
299497
০৬ জানুয়ারি ২০১৫ দুপুর ০১:১৬
লজিকাল ভাইছা লিখেছেন : এদের মধ্যে ভয় ঢুকিয়ে দিতে হবে। এরা যেন রাস্তায় নামলে চাকরির চেয়ে, নিজেদের পরিবারের কথা বেশি ভাবে, সেই ব্যাবস্থা করতে হবে। শালা কুত্তার জাত গুলা কালকে কোটি মানুষের কলিজায় হাত দিয়েছে, বেগম জিয়ার উপর পেপার স্প্রে প্রয়োগ করেছে।
১২ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ০২:৪৮
245997
হৃদয় আমার তলোয়ার লিখেছেন : সত্যি বলেছেন

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File