হেফাজত নেতাদের বিরুদ্ধে এ্যাকশন শিঘ্রই!

লিখেছেন লিখেছেন মোস্তফা মোঘল ২৪ এপ্রিল, ২০১৩, ১০:২৪:৫৯ সকাল



কেউ বলে বিএনপি-জামায়াতের ইন্ধনে হেফাজতে ইসলামের জন্ম। আবার কেউ বলে বিরোধীদলের আন্দোলনেক ভিন্নখাতে নিতে সরকারই হেফাজতকে মাঠে নামিয়েছে। এরশাদকে দিয়ে লংমার্চে পানি ও খাবার সরবরাহ নাকি সেজন্যই করা হয়েছে। বাতাসে ভাসছিল লংমার্চের মহাসমাশে আসা লাখ লাখ তৌহিদী জনতার দাবি আদায় না হওয়া পর্যন্ত ঢাকায় অবস্থানের সিদ্দান্ত ছিল হেফাজতে ইসলামের, কিন্তু সরকারের সাথে গোপন সমঝোতার কারনেই নাকি তারা তড়িঘড়ি করে সমাবেশ শেষ করে ফিরে গেছে।

যে যাই বলুক; বর্তমান অবস্থা কিন্তু এটা প্রমান করেনা যে হেফাজতে ইসলামের সাথে সরকারের গোপন কোন সমঝোতা আছে। বরং সরকারের মন্ত্রা-প্রতিমন্ত্রী এবং আওয়ামীলীগের শীর্ষ নেতারা প্রতিনিয়ত হেফাজতে ইসলামের বিরুদ্ধে গরম গরম বক্তব্য দিচ্ছেন। আবার বিরোধী দলের সাথেও তাদের খুব ভালো সম্পর্ক সেটাও বুঝা যাচ্ছেনা। বরং বিতর্ক এড়াতে সরকার ও বিরোধী দল উভয় থেকেই নিরাপদ দূরত্বে থেকে দাবি আদায়ের চেষ্টা চালাচ্ছে হেফাজতে ইসলাম। তবে, হেফাজতের এই আচরণে মোটেও সন্তুষ্ট নয় সরকার বা আওয়ামীলীগ। তারা হেফাজতে ইসলামকে কিছূতেই বিশ্বাস করতে পারছেনা। তাই তাদের বিরুদ্ধে এ্যাকশনে যাওয়ার পরিকল্পনা নিয়ে এগুচ্ছে সরকার।

বিশ্বস্ত সূত্রের খবর : সারাদেশে হেফাজতে ইসলামের নেতাদের পূণাঙ্গ বায়োডাটা এখন গোয়েন্দাদের হাতে। নেতাদের শৈশব, কৈশর থেকে শুরু করে বর্তমান পর্যন্ত সার্বিক তথ্য জোগাড় করছে গোয়েন্দারা। গুরুত্বপূর্ন নেতাদের মোবাইল ফোন ট্র্যাকিং হচ্ছে নিয়মিত। দেশের কওমি মাদরাসাগুলোতে কারা আর্থিক সহযোগিতা করে তার তালিকা হচ্ছে। দেশের বিভিন্ন স্থানে মহাসমাবেশগুলোতে কারা অর্থ দিচ্ছে সে তালিকাও তৈরি হচ্ছে। ৫ মে’র ঢাকা অবরোধের আগেই হেফাজতে ইসলামের শীর্ষ নেতাদের বিরুদ্ধে এ্যাকশন শুরুর সম্ভাবনা রয়েছে। এমনকি তাদের অর্থদাতাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হতে পারে।

বিষয়: বিবিধ

১১৩৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File