বিএনপিতে দালালের সংখ্যাই নাকি বেশি!

লিখেছেন লিখেছেন মোস্তফা মোঘল ২১ সেপ্টেম্বর, ২০১৩, ১১:২২:৪৮ রাত



বর্তমান সরকার ক্ষমতা গ্রহনের পর থেকেই মুখে অনেক বড় বড় কথা বলছে প্রধান বিরোধী দল বিএনপি। কাজের কাজ কিছু করতে পারুক বা না পারুক মুখে খই ঠিকই ফুটছে বিএনপি নেতাদের। খালেদা জিয়াকে বাড়ী থেকে বের করে দেয়া থেকে শুরু করে দেশ, জনগণ এবং বিএনপির নিজেদের স্বার্থবিরোধী অসংখ্য কর্মকান্ড সরকার নির্বিঘেœ সাফল্যজনক ভাবে শেষ করলেও বিএনপি কিছুই করতে পারেনি। এমনকি জামায়াত-শিবির এবং হেফাজতে ইসলাম একাধিকবার জনসমর্থন বিএনপির পক্ষে এনে দিলেও তারা সে সুযোগ কাজে লাগাতে পুরোপুরি ব্যর্থ হয়েছে। সরকারের একেবারে অন্তিম সময়ে এসে যখন বিগত পৌনে পাঁচ বছরের আমলনামার হিসাব-নিকাশ হচ্ছে তখন বেরিয়ে আসছে ভয়ংকর সব তথ্য। যা গা শিউরে ওঠার মতই।

সারাদেশে বিএনপির তৃণমূলের নেতা, কর্মি এবং সমর্থকরা সরকারের দেশবিরোধী কর্মকান্ডে অনেক আগে থেকেই আন্দোলনের জন্য প্রস্তুত। শুধুমাত্র বেগম জিয়ার একটিমাত্র নির্দেশের অপেক্ষায়। মাঝে মাঝে নেতাকর্মিদের প্রস্তুত থাকার আহ্বানও জানাচ্ছেন বেগম জিয়া। কিন্তু বাস্তবে যা ঘটছে তা সম্পূর্ন উল্টো। বিএননির সিনিয়র নেতারা টেলিভিশনের পর্দায় কঠোর আন্দোলনের কথা বললেও গুলশানে বেগম জিয়ার কাছে গিয়ে অন্যরকম পরামর্শ দিচ্ছেন। দলের কমপক্ষে হাফ ডজন সিনিয়র নেতার সরকারের সাথে গোপন আঁতাত এখন প্রকাশ্য বিষয়ে পরিনত হয়েছে। বেগম জিয়া নিজেও ধরে ফেলেছেন এসব বিশ্বাস ঘাতকদের। কিন্তু দলের স্বার্থে তাদের কিছূই বলছেন না। এইসব নেতারাই তৃণমূল নেতাকর্মি এবং সাধারন জনগণের আবেগকে দমিয়ে রাখছেন মাসের পর মাস। বেগম জিয়া মানুষের দুঃখ, কষ্ট আর ক্ষোভের কথা ভেবে যখনই কঠোর আন্দোলনের পরিকল্পনা করছেন ঠিক তখনই এসব সিনিয়র নেতা তাঁর কাছে গিয়ে ভয়-ভীতি দেখাচ্ছেন। এমনিতেই ক্ষমতায় যাওয়ার রঙিন স্বপ্ন দেখাচ্ছেন বেগম জিয়াকে। এসব বিশ্বাস ঘাতকদের খালেদা জিয়া এতটাই বিশ্বাস করেন যে, তাদের কথা ফেলতে পারেন না। বেগম জিয়ার এই সরলতার সুযোগে ভয়ং খেলায় মেতে উঠেছেন এই ঘাতকচক্র।

বিএনপি এবং ১৮ দলের ঘনিষ্ঠ সূত্রের খবর অনুযায়ী বেগম জিয়া ঘোষনা দিলেও আগামী ২৫ অক্টোবরের পরেও বিএনপি মাঠে নামবে এমন ধারনা নাকি ভুল! প্রতিবেশি দেশের গোয়েন্দা সংস্থার এজেন্ট হিসেবে বেগম জিয়ার চারপাশে থাকা এই চক্রটিই এক সময় প্রতিবেশি দেশের পরিকল্পনায় তারেক রহমানকে ভুল পথে পরিচালিত করেছিল। আজ তারেক রহমানকে হিরো থেকে জিরো বানিয়ে বেগম জিয়াকে ব্ল্যাক মেইল করছে। দেশের সাধারন মানুষের আশা-আকাংখার প্রতিক বেগম খালেদা জিয়াকে কৌশলে গণমানুষের নেত্রী হওয়ার পথে কাঁটা ছিটিয়ে দিচ্ছে। খালেদা জিয়া যদি এই দালাল চক্রকে পরাজিত করে গণমানুষের কন্ঠ বুঝতে সক্ষম হন; তিনি যদি জীবনের শেষ বেলায় এষে দেশ ও জনগণের কল্যাণে নিজের জীবনকে বাজি রাখতে পারেন তাহলে অবশ্য অবশ্যই তিনি সফল হবেন। দেশের কোটি কোটি তরুণ-ছাত্র-যুবক বেগম জিয়ার ডাকে রাজপথে জীবনবাজি রাখতে প্রস্তুত রয়েছে। চাই শূধু একটা আহ্বান। আশাকরি বেগম জিয়ার কন্ঠেই সেই ঐতিহাসিক আহ্বান আমরা শুনবো। যেমন শুনেছিলাম শহীদ প্রেসিডেন্ট জিয়ার কন্ঠে কালুরঘাট বেতার কেন্দ্রে।।

বিষয়: বিবিধ

১৫২৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File