হেফাজতের ঈমানেও মরিচা ধরেছে!

লিখেছেন লিখেছেন মোস্তফা মোঘল ১৬ আগস্ট, ২০১৩, ১১:৪২:৪৮ রাত



‘মুসলমানের ঈমান হচ্ছে মানবদেহের মত। এক অংশে ব্যথা অনুভব হলে গোটা শরীর তা টের পায়।’ এটা হাদিসের বানী। বিশ্বের যেকোন প্রান্তে একজন মুসলমান বিপদগ্রস্ত হলে গোটা বিশ্বের মুসলমানের কলিজায় তার ব্যথা অনুভুত হওয়ার কথা; কিন্তু মিশরের জালিম সরকার মুসলমানদের পাখির মত হত্যা করছে অথচ আমরা বাংলাদেশে বসে টু-শব্দটিও করছিনা। বিশ্বের অমুসলিম দেশগুলো গণহত্যার তীব্র নিন্দা জানালেও মুসলিম বিশ্বের অহংকার (?) সৌদি আরব নিরবতা পালন করছে। তারা নাকি মিশরের মুসলমানদের হত্যায় সে দেশের সেনাবাহিনীকে টাকা দেয়ার জন্য অতিরিক্ত তেল উৎপাদন করছে! মিশরের মুসলমানদের এই চরম দূর্দিনে আমাদের দেশের সরকার একটা নিন্দাও করার সাহস পায়নি। পাবার কথাও নয়; আমাদের সরকার নিজেই শথ শত মানুষকে হত্যা করেছে। তারই হাত রক্তে রঞ্জিত। সে অন্যের গণহত্যার প্রতিবাদ করেইবা কি করে?

আমাদের সরকার বাহাদুর নামে মুসলমান হলেও বাস্তবে কি তা জাতি হাড়ে হাড়ে টের পাচ্ছে। বিশ্বের সব মুসলমান মরে সাফ হলেও তাদের কোন ক্ষতি নেই! কিন্তু দেশের ইসলামী দলগুলো নিরব কেন? তারা চুপ করে বসে আছে কেন? সরকারের রোষানলে থাকা জামায়াত-শিবির রাজপথে নামতে পারছেনা এটা বুঝলাম; কিন্তু অন্য আরও ডজন ডজন ইসলামী দল চুপ করে বসে আছে কেন? এই অন্যায়ের প্রতিবাদ করা কি তাদের ঈমানের দাবি নয়?

জামায়াতে ইসলামীর সমালোচনা করার সময় অনেক বুজুর্গ (?) মিডিয়ার সামনে হাজির হন! জামায়াতের বিরুদ্ধে লম্বা লম্বা ফতোয়া দেন। আজ সেইসব হুজুর বাহাদুররা কোথায় লুকিয়েছেন? মিশরের মুসলমানদের চরম বিপদমুহুর্তে আপনাদের চেহারা মোবারক দেখা যাচ্ছেনা কেন? ধান্দাবাজি ছেড়ে এবার অন্তত মুসলমানের পক্ষে নিজের ঈমানটাকে একটু শানিত করুন।

মুখে যে যাই বলুক এদেশে ইসলামের জন্য জামায়াতে ইসলামী ছাড়া অন্যদের খুব বেশি দরদ আছে বলে আমি বিশ্বাস করিনা। সম্প্রতি হেফাজতে ইসলাম নিজেদেরকে ইসলামের অন্যতম ধারক ও বাহক হিসেবে জাতির সামনে তুলে ধরেছে। দেশের মানুষের সাথে একমত হয়ে আমিও তাদের শতভাগ সমর্থন করি। তাদর সবগুলো যৌক্তিক দাবির সাথে আমি একমত। ইতোমধ্যেই হেফাজতে ইসলাম দেশের মুসলমানদের অন্তরে জায়গা করে নিয়েছে। কিন্তু অবাক হলাম; মিশরের এমন বর্বর গণহত্যার বিরুদ্ধে তারা বিক্ষোভ করছেনা। স্বার্থপর রাজনৈতিক দলের মত বিবৃতি দিয়েই দায়িত্ব শেষ করছে, সবাই যখন নিজেদের স্বার্থ রক্ষায় ব্যস্ত সেই সময় হেফাজতে ইসলামকে মিশরের বিপদগ্রস্ত মুসলমানদের পক্ষে দাঁড়াতেই হবে। অথচ তারা ঘরের কোণায় বসে তসবি জপছে! জানিনা, অন্যদের মত তাদের ঈমানেও মরিচা ধরলো কি-না?

বিষয়: বিবিধ

১১৮৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File