জামায়াতকে নিয়ে এতো ভয় কেন?

লিখেছেন লিখেছেন মোস্তফা মোঘল ০৩ আগস্ট, ২০১৩, ১২:০৭:১১ রাত



রাজনৈতিক দল হিসেবে জামায়াতে ইসলামীর শক্তি ও সামর্থ্য আওয়ামীলীগ-বিএনপির চেয়ে অনেক অনেক কম। এককথায় তাদের সাথে তুলনার যোগ্যও নয়। আ’লীগ-বিএনপি একাধিকবার দেশ পরিচালনা করলেও জামায়াত আদৌ কখনো সে সুযোগ পাবে কি না তা নিয়েও সন্দেহ রয়েছে। তারপরেও বাংলাদেশের রাজনীতিতে সবসময়ই জামায়াতকে টার্গেট করা হয়। কিন্তু কেন? কি এমন শক্তি আছে জামায়াতের যেকারনে আওয়ামীলীগ ওতার মিত্ররা এতা ভয় করে?

সাধারন মানুষ মনে করে আওয়ামীলীগ ও তার মিত্ররা যেভাবে সন্ত্রাসীদের লালন করে, সন্ত্রাস করে তার মোকাবেলায় দেশে কোন রাজনৈতিক শক্তি এখনো মাথা তুলে দাঁড়াতে পারেনি। বিএনপি জনগণের ভোটে বারবার ক্ষমতায় গেলেও রাজপথে আওয়ামীলীগ ও তার মিত্রদের সামনে কখনোই কোমর সোজা করে দাঁড়াতে পারেনা। অন্যদিকে, আওয়ামী সন্ত্রাসের বিরুদ্ধে রাজপথে বারবার রুখে দাঁড়িয়েছে জামায়াত। ফলে জনগণের মাঝে আস্থা জন্মেছে যে একমাত্র জামায়াতের পক্ষেই আওয়ামী সন্ত্রাস রুখে দেওয়া সম্ভব।

এটা জনগণের ধারনা বা বিশ্বাস হলেও জামায়াতকে ভয় পাওয়ার আরও কিছু মৌলিক কারনও আছে।

১. জামায়াতে ইসলামী শুধুমাত্র রাজনীতি করেনা। জামায়াত একটি আন্দোলনের নাম।

২. জামায়াত দুনিয়ার সুখ সাচ্ছন্দের চেয়ে পরকালের চিন্তা বেশি করে।

৩. অন্য রাজনৈতিক দলগুলো যখন টেন্ডার, চাঁদাবাজি নিয়ে ব্যস্ত তখন জামায়াত তাদের কর্মিদের নৈতিক শক্তিতে বলিয়ান করে গড়ে তোলার প্রচেষ্টায় লিপ্ত থাকে।

৪. অন্যরা দেশের চেয়ে দল বড়ো দলের চেয়ে ব্যক্তি বড়ো মনে করলেও জামায়াত সবসময় ব্যক্তির চেয়ে দল এবং দলের চেয়ে দেশকে বড়ো মনে করে।

৫. অন্যরা ব্যক্তি ও দলীয় স্বার্থে দেশের স্বার্থ বিসর্জন দিতে প্রস্তুত থাকলেও জামায়াত জীবন দিয়ে দেশের স্বার্থ রক্ষায় প্রস্তুত।

৬. আওয়ামীলীগ দেশকে স্বাধীন করার দাবি করলেও স্বাধীনতা পরবর্তী সময়ে দেশের স্বার্থ রক্ষায় ব্যর্থ হয়েছে। কিন্তু জামায়াত অষন্ড পাকিস্তানের পক্ষে অবস্থান নিলেও স্বাধীনতা পরবর্তী সময়ে সবার চেয়ে বেশি দেশপ্রেমের পরিচয় দিয়েছে।

৭. প্রতিবেশি ভারতের জুলুম-নির্যাতন-হত্যাকান্ড আওয়ামীলীগ নিরবে সহ্য করলেও জামায়াত তার কড়া প্রতিবাদ করেছে।

৮. টিপাইমুখে ভারতের ব্যারেজ নির্মাণকে আওয়ামীলীগ সর্মথন দিলেও দেশের স্বার্থে জামায়াত প্রতিরোধের ডাক দিয়েছে।

৯. দেশের প্রতিটি বৃহৎ শিক্ষাপ্রতিষ্ঠানে আওয়ামী ছাত্রসংগঠন ছাত্রলীগ সন্ত্রাসের রাজত্ব কায়েম করলেও জামায়াত তাদের ছাত্রসংগঠন ছাত্রশিবিরকে দিয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার চেষ্টা চালাচ্ছে।

১০. সর্বোপরি জামায়াত তার কর্মকান্ডের মাধ্যমে দেশের আপামর জনগণের সামনে নতুর এক বাংলাদেশের স্বপ্ন দেখিয়েছে যা অন্য কেউ দেখাতে পারেনি। জামায়াত দূর্নীতিমুক্ত প্রশাসনের মডেল উপহার দিয়েছে যা আর কোন দল পারেনি। এসব কারনে আগামী দিনে দেশের রাজনীতিতে জামায়াতের উত্থান বার্তা পেয়েছে আওয়ামীলীগ ও তার মিত্ররা। ফলে সময় ঘনিয়ে আসার আগেই পথের কাঁটা সরিয়ে দেয়ার কাজে হাত দিয়েছে।

বিষয়: বিবিধ

১৩৭৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File