বর্তমান ক্রিকেট, একটি বর্বর খেলা। বিকৃত মানসিকতার বহিঃপ্রকাশ।

লিখেছেন লিখেছেন বিদ্রোহী ১২ ফেব্রুয়ারি, ২০১৪, ১০:২০:৩০ রাত

ফুটবল নিয়া আমার সবসময়ই একটা এলার্জি আছে। আমি টোটালি নট ইন্টারেস্টেড। আমার মতে 'ফুটবল কি মানুষের খেলা?' :/ এর অন্যতম কারন অবশ্য ফুটবলের ক্লাব/লীগ ভিত্তিক আয়োজন। একটা ফুটবল টিমে ১১ জনের মধ্যে কয়েকটা ভাগ থাকে। এক ভাগকে রাখা হয় গোল দেওয়ার জন্য, এক ভাগকে রাখা হয় প্রতিরক্ষার জন্য। আর একভাগকে সম্ভবত স্পেশাল ভাবে ট্রেনিং দেওয়া হয় ফেলাফেলি/মারামারি/লাত্থালাত্থি করার জন্য। তবে বিশ্বকাপের সময় দেশ ভিত্তিক আয়োজন হওয়াতে তখন ফুটবল ভালই লাগে। সে দিক থেকে ফুটবলের প্রতি একটা শ্রদ্ধাবোধ থেকেই যায়।

আজকে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার খেলা হল। বাংলাদেশ ২ রানে পরাজিত। কিন্তু সত্য কথা বলছি, হার কি জিত এ নিয়া কোন ফিলিংস মনের মধ্যে পাইতেছি না। কারন জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে যেসব ম্যাচ আয়োজন হয়, তার উপর থেকে 'শ্রদ্ধাবোধ' আর মোটেই নাই। আর এই শ্রদ্ধাবোধ হারাতে বাধ্য হয়েছি Indian Cricket Council(ICC) এর কারনে। তাই আজ থেকে Indian Cricket Council এর অধীনে যতগুলো খেলা হবে তা প্রত্যাখ্যান করলাম। যেদিন এই কাউন্সিল Indian থেকে International এ ফিরে আসবে, সেদিন তাকে সমর্থন দিব। অন্যথায় 'এই খেলা কি মানুষের খেলা?' এই খেলা বর্বর। নষ্ট, বিকৃত, করুচি মানসিকতার লোকরাই এই খেলাকে সমর্থন দিবে। এই খেলা বাংলাদেশ সহ সকল দেশের বর্জন করা উচিত। এই খেলা পাপনের খেলা। পাপন দেখুন এই খেলা। ফুলের মালা গলায় দিয়া। আরও কত টাকা জানি দিবে বলেছে। ঐ খাক ঐ টাকা। আরও ফুলের মালা কিনুক।

কিন্তু তার মানে এই না যে আমি ক্রিকেটকে ভালবাসিনা। আর কখনও খেলবনা। অবশ্যই ক্রিকেটকে ভালবাসি। এবং ক্রিকেট খেলব। কারন আম্রা Indian Cricket Council এর অধীনে খেলিনা। আম্রা খেলি LCC (Local Cricket Council) কিংবা IFCC (Inter Friends Cricket Council) এর অধীনে। ক্রিকেটের লাইগা বাপে টিনের চালের সাথে বাইন্ধা ঝুলিয়া পিটাইছিল। এই ভালবাসা অত সহজে যাওয়ার না।

বিষয়: বিবিধ

১৫০১ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

176448
১২ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১০:৪৭
176458
১৩ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১২:১৫
শিকারিমন লিখেছেন : আমি বিদ্রোহী আমি রণ ক্লান্ত ,
যেদিন ইন্ডিয়ার গোলামী হতে
ক্রিকেট হবে মুক্ত ,
সেইদিন হব আমি শান্ত। Good Luck Good Luck Good Luck
১৩ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১০:০২
129961
বিদ্রোহী লিখেছেন : Yawn
176465
১৩ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১২:৫৩
আহমদ মুসা লিখেছেন : আমি ব্যক্তিগতভাবে ক্রিকেট খেলা নামের ডাঙ্গুলি খেলা পছন্দ করি না।
176508
১৩ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৪:৫৩
প্যারিস থেকে আমি লিখেছেন : ভালো লাগলো

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File