জাতির ভাগ্যে একটা না হাজারটা এক এগারো আসবে। :Thinking :Thinking

লিখেছেন লিখেছেন বিদ্রোহী ০৪ ডিসেম্বর, ২০১৩, ১২:৫৪:১১ রাত

গত ১৭ নভেম্বর থেকে বিশ্বকাপ ২০১৪ এর টিকিট বিক্রি শুরু হয়। 'নিজ দেশে বিশ্বকাপ হবে, দেখব' এমন একটা আগ্রহ থেকে এক পলিথিন আশা নিয়ে আগের রাতেই বন্ধুর সাথে গিয়ে এনসিসি ব্যাঙ্কের নিচে গিয়ে জড়ো হলাম। সিরিয়াল দিয়ে, সারা রাত জেগে থেকে বিএনপির মত শান্তিপূর্ণ কর্মসূচির অংশ হিসেবে লাইন নিয়ে থাকলাম। সবকিছু ঠিকঠাকই চলছিল।

কিন্তু সকাল আটটার দিকে আওয়ামীলীগ হিসেবে আবির্ভাব ঘটল স্থানীয় পার্টির। তাহারা এই লাইন মানেনা। তাহারা নতুন লাইন করল।

শান্তিপূর্ণ কর্মসূচির অংশ হিসেবে আমরা পুলিশি সাহায্য চাহিলাম। কিন্তু সেনাবাহিনী হিসেবে হাজির হইল পুলিশ। তাহারা উভয় লাইনকেই অবৈধ, বেআইনী, অগণতান্ত্রিক ঘোষণা করল এবং বলল সবাই নতুন ভাবে খাড়াও। ঘটনাস্থল থেকে খালেদা-হাসিনা হিসেবে খুবই সামান্য কারণে একজনকে গেরেপতার করা হইল। একজনকে পিটানো হইল। পুলিশ মামা বুঝাইতে চাহিলেন আর কি যে তিনি এই কাজে দারুণ পটু। সাবাশ বেটা। উম্মাহ দিলাম Kiss Kiss । বলাই বাহুল্য যে উদ্ভুত পরিস্থিতি জন্য দ্বায়ী খালেদা-হাসিনা প্রতিরূপী গ্রেফতারকৃত ঐ ব্যক্তিটিই।

কি আর করা। এরকম ফ্যাসিবাদী আচরণের কারণে আমি আমার কেন্দ্রীয় কার্যালয় 'মেসে' বন্ধুসমেত ফিরিয়া আসিলাম। ভাবলাম আকাশের চাঁদরূপী টিকিটের দিকে হাত বাড়াইয়া বামন হিসেবে এই আমি মস্ত বড় অপরাধ করে ফেলেছি। 'যা পাখি, যারে উড়ে . . . . . ' :P

সেইদিনই আমি একখান স্টেটমেন্ট দিয়েছিলাম। কিন্তু জিপি নেটের কারণে তা এতদিনে আপলোড হইল,

"এই জাতির জীবনে একটা না, হাজারটা এক এগারো আসবে।" :v :v

বিবিদ্রঃ সাধু-চলিতের মিশ্রণ কেবল পরীক্ষার খাতাতেই দুষণীয়।

বিষয়: বিবিধ

১৪৯৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File