সবাইকে নববর্ষের শুভেচ্ছা।

লিখেছেন লিখেছেন বিদ্রোহী ০১ ডিসেম্বর, ২০১৩, ০৬:৪১:২১ সকাল

পুলিশের লাঠি, বুটের লাথি, রাশিয়ান গুলি, লীগীয় চাপাতি, বাসিয় আগুন, বেডরুমে খুন, না হয় গুম, আবর্জনা স্তুপে লাশ পাওয়ার নিশ্চয়তা এবং বিশাল বড় অশ্বডিম্ব।

স্বাধীনতার ৪৩ তম ডিসেম্বরে এই আমাদের অর্জন।

দুর্নিতীতে বিশ্বসেরা,

খাইল সবই লুটেরারা, কয়েক টাকার কম্বল থেকে কোটি টাকার সেতু,

চুরি হইল, পাচার হইল, রইল কঙ্কাল শুধু।

এই খাইল, ওই খাইল, খাইল বিদেশি প্রভু,

চেয়ে দেখেছি, অশ্রু ফেলেছি, পারিনি আমরা কিছু। :'(

স্বাধীন হয়ে চেয়েছিলাম কি এই বাংলাদেশ? স্বাধীনতা পূর্ব ও স্বাধীনতা উত্তর বাংলাদেশের রূপ যদি একই হয়, তবে বুঝতে হবে আমরা এখনও স্বাধীন হইনি (চীনা রাষ্ট্রদূতও কয়েকদিন আগে সেটাই বললেন)। আরেকটা যুদ্ধ দরকার। এই যুদ্ধ হবে দেশকে দুর্নিতীমুক্ত করার যুদ্ধ। সন্ত্রাসমুক্ত করার যুদ্ধ। এই যুদ্ধের বিনিময়ে অর্জিত স্বাধীনতা নিশ্চয়তা দেবে আমার বেডরুমের নিরাপত্তার, নিশ্চয়তা দেবে বাস-ট্রেন-লঞ্চে নিরাপদ ভ্রমণের। এই স্বাধীনতার চেতনাধারী পুলিশ মারবে না তার দেশের জনগণকে, কেউ দিনে দুপুরে প্রকাশ্যে বন্দুক উঁচিয়ে গুলি করবে না তার সহপাঠিকে, কুপিয়ে মারবেনা তার আরেক ভাইকে, আগুন দিবেনা নিরীহ/অনিরীহ মানুষ্যবাহী বাসে। এই স্বাধীনতার চেতনা আমার মেধাকে যথাযথ মূল্যায়ন করবে, বড়/ছোট মামা-খালু প্রভাব এখানে থাকবে না। মানুষের শেষ পরিণতি দশ টুকরা বিশ টুকরায় খণ্ডিত হয়ে বস্তাবন্দীভাবে নদীতে বেওয়ারিশ ভেসে চলা, ময়লা স্তুপে কাক-শকুনের উচ্ছিষ্ট হয়ে হাড় হাড্ডি হয়ে পড়ে থেকে পরিবারকে রেহাই(?) দেওয়া, সীমান্তের কাঁটাতারে ফেলানী হয়ে ঝুলে থাকা কিংবা ঢামেকহার বার্ণ ইউনিটে অসহায়ভাবে চিত্‍কার করা। :'( না, এই স্বাধীনতা তা হতে দেবেনা। এই স্বাধীনতা হতে দেবেনা লাশের উপর নৃত্য। এই স্বাধীনতা হতে দেবেনা কোন অন্যায় কৃত্য।

কিন্তু এই যুদ্ধ শুরু হবে কার হাত ধরে!! যেখানে দেশের প্রধানমন্ত্রী পদাবলম্বী থেকে শুরু করে একেবারে সর্বনিম্ন পর্যায় ভিক্ষাবৃত্তিতে দুর্নিতী হয়, যেখানে কোটি টাকা থেকে শুরু করে মাত্র দুই টাকারও দুর্নিতী হয়, সেখানে এমন একটি স্বাধীন রাষ্ট্রের কল্পনা করা কৌতুকই মনে হয়। দুই টাকার লোভ যদি সামলানো না যায়, সামনে কোটি টাকা থাকলে তখন কি লোভ সামলানো সম্ভব!!? তবুও তেমন একটি হানাহানি, খুনোখুনি, ঘুষ-সুদ মুক্ত রাজনৈতিক, সাংবিধানিক, সামাজিক, অর্থনৈতিকভাবে স্থিতিশীল একটি স্বাধীন বাংলাদেশের প্রত্যাশায় . . . . <3 <3 <3

ইংরেজী নববর্ষ জানুয়ারীতে শুরু, বাঙালী নববর্ষ এপ্রিল(বৈশাখ) মাসে শুরু।

আর specially বাংলাদেশের নববর্ষ ডিসেম্বর মাসে শুরু হয়। Happy

সবাইকে বাংলাদেশী নববর্ষের প্রথম দিনে এই শীত শীত সকালে জানাই অকৃত্রিম শুভেচ্ছা। ^_^ ^_^ <3 <3

বিষয়: বিবিধ

১২১৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File