'নব্য ধারার' ইসলামিস্টদের এ এক আজব তামাসা !!! পরকালে তোমাদের বিরুদ্ধে বিচার চাইবো সবার আগে।

লিখেছেন লিখেছেন উসামা ইউসুফ ১২ ডিসেম্বর, ২০১৩, ০৮:১৭:১২ রাত

গত কয়েক বছর ধরে বাংলাদেশে একটি নতুন ধারার ইস্লামিস্ট তৈরি হয়েছে। এ ধারার লোকেরা নিজেরা বলে মূলধারার, অর্থাৎ রসুলুল্লাহ (সাঃ) যে ভাবে ইসলাম প্রচার করেছে তারাও ঠিক একই ভাবে ইসলাম প্রচার করে থাকে, তাদের দাবী মোতাবেক। এই নতুন ইস্লামিস্ট্রা উচ্চ শিক্ষিত, ভদ্র, অধিকাংশ ক্ষেত্রেই সম্ভ্রান্ত পরিবারের এবং তারা ইসলামের মূল উৎস থেকেই জ্ঞান আহরন করে থাকে। তবে এরা অধিকাশ ক্ষেত্রেই জেনেরেল এডুকেশন এ শিক্ষিত, পাশা পাশি ইসলামিক প্রাথমিক জ্ঞানেও পারদর্শী। এই ইস্লামিস্ট রা আবার খেলাফতেও বিশ্বাসী, যে ইসলামের প্রাথমিক যুগে ইসলামের পার্ট ছিল। এরা মনে করে পৃথিবীতে কেবল একটি মুসলিম রাষ্ট্র হবে এবং তা একজন খলিফার দ্বারা পরিচালিত হবে। অবশ্য এই সবগুলোই ইসলামের সাথে সামঞ্জস্য পূর্ণ বলেই আমার ক্ষুদ্র জ্ঞানে মনে হয়। এরা অনলাইনে অনেক কাজ করে। তবে সাধারণত বাতিলের সাথে এদের তেমন সংঘর্ষ হয় না।

নতুন প্রজমের ইসলামিস্টরা বিশ্বের সকল মুসলিমদের জন্য একটি মুসলিম ভুখন্ডের সপ্নে বিভোর থাকে, আবার একই সাথে নিজামি, মুজাহিদ দের ঘৃণা করে যারা কিনা একটি মুসলিম (কাগজে কলমে ইসলামী প্রজাতন্ত্র) ভুখন্ডকে ভাঙ্গার বিরোধিতা করেছিল এবং কিছু মানুষের মতে, মানুষ হত্যাও করেছিল।

কেউ কেউ বলে তারা তো মানুষ হত্যা করেছে, অবাক না হয়ে পারি না, যুদ্ধে করবে কিন্তু মানুষ মারা যাবে না শুনে।

বলে, তারা তো নিরপরাধ লোক হত্যা করেছে; বলি, গেরিলা যুদ্ধে কে নিরপরাধ আর কে নয় তুমি এতো বছর পরে জন্মগ্রহন করেও বুঝে গেলে তাদের কথা শুনে যারা কিনা একটি মুসলিম ভুখন্ড ভেঙে দুইটি করেছে কাফেরের সাহায়তা নিয়ে?

বলে, ওরা তো রাজাকার ছিল; আরে বাপ তুমি কই শুনলা, কয় বই পুস্তক, মিডিয়াতে।

অবাক না হয়ে পারি না, শাইখ আনোয়ার আওলাকির সময় তারা মিডিয়াকে মিথ্যাবাদি মানে, কিন্তু গোলাম আজমদের সময় তারা যা বলে কিছুটা হলেও ঠিক বলে মানে !

না হেসে উপায় কি?

হয়ত কেউ কেউ ঘৃণা করে না, কিন্তু কখনো প্রকাশ্যে বলা দেখি না যে আমি তাদের পছন্দ করি। আসলে তারা বিতর্কিত হওয়া কে ভয় পায়।জিহাদ করে শহীদ হওয়ার বাসনা করে, কিন্তু বিতর্কিত হওয়ার ভয় পায়।

কাদের মোল্লাদের বিরুদ্ধে অভিযোগ করে যে তারা গণতন্ত্রকে মেনে নিয়েছে। বলি, তারা গণতন্ত্রকে মেনে নিয়েছে সেটা তোমাদের চোখে পড়ে কিন্তু 'জনগন সকল ক্ষমতার উৎস' না মেনে 'আল্লাহ্‌ সকল ক্ষমতার উৎস' বলায় তাদের দলের যে নিবন্ধন বাতিল হয়ে যায় সেটা তোমাদের চোখে পড়ে না।

আধুনিক যুদ্ধে অল্প হলেও যে নিরাপরাধ লোক মারা পড়বে তারা সেটা মানতে চায় না, আবার বিন লাদেন কে পছন্দও করে।

আপনারা সবকিছু দেখেন ইসলামের দৃষ্টিতে আর মুক্তিজুদ্ধকে দেখেন সেকুলার দৃষ্টিতে?

আপনাদের কাছে আমার প্রশ্ন 'বলেন তো ইসলামের দৃষ্টিতে কোনটা অগ্রাধিকার পাওয়া উচিৎ ছিল হায়না কাফের দের হাত থেকে রক্ষার জন্য অখন্ড মুসলিম ভুখন্ড, নাকি অর্থনৈতিক ও রাজনৈতিক অবিচারের তড়িত সমাধান?'

কেন তোমরা বলতে পারো না, যে গোলাম আজমদের আদর্শিক অবস্থান কে আমরা সমর্থন জানাই, তিনি যেটা করেছিলেন আমি ওই সময় আমি থাকলে আমিও কুফফার দের সহায়তায় মুসলিম ভূখণ্ড ভাঙতে দিতাম না, তারা কোন ভুল করেনি?

এক আব্দুল কাদের মোল্লা নিহত হলে ইসলামী আন্দোলনের কিছুই হবে না; কিন্তু যার যেই শাস্তি প্রাপ্য না সে যদি সেই শাস্তি পায় আর আপনি যদি কিছু না বলেন, তাহলে কাল কিয়ামতের দিন আপনাকে যে অনেক কিছুর সম্মুখীন হতে হবে, সেটা কি একবারও ভেবে দেখেছেন?

আখিরাতে যদি কারো বিরুদ্ধে অভিযোগের সুযোগ থাকে, তবে সেকুলারদের আগে, এই সব ইস্লামিস্টদের বিরুদ্ধেই করবো।

[ অনুগ্রহ করে ধর্ম নিরপেক্ষ ভাইরা কিছু মনে করেন না, আপনারা এই লেখায় অনুপস্থিত]

বিষয়: বিবিধ

১৭৫৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File