কাকে হারাল আজ উম্মাহ ?

লিখেছেন লিখেছেন সঠিক ইসলাম ১২ মে, ২০১৬, ১২:২৫:৪৭ রাত

একটি সেতু ব্রীজ মেলবন্ধনকে যিনি হাতে হাত মিলিয়ে দিতেন এই ঝগড়া/তাকফির, গালাগালি এক দল আরেক দলকে প্রতিনিয়ত কাফের বলে সম্বোধনকারে আত্মতৃপ্ত বাঙ্গালী মুসলিমদের ।

যখন মাযহাবী আর লা-মাযহাবী দের কাদা ছুড়াছুড়ি তে উম্মাহ দ্বিধা-বিভক্ত তখন তিনি বিনয়ের সাথে হক্কের দাওয়াত দিয়েছেন।উনি কট্টর হানাফী ছিলেন না।মাসআলাগত মাযহাবের ভুল থাকলে তাও অকপটে স্বীকার করতেন।লা-মাযহাবীদের গঠনমুলক ও সংশোধন মুলক সমালোচনা করতেন।উনার মত বিনয়ী হানাফী আলেম খুজে পাওয়া দুস্কর।

শাইখ আজ আমাদের মাঝে নেই এর থেকেও বড় আফসোস উনার মত কপিও নেই, তৈরিও হয়নি ।

- ইহুদি মোসাদের স্পাইরা বিভিন্ন সময় ইরাক,ইরান এবং তুর্কির মুসলিম বিজ্ঞানীদের দুর্ঘটনার মাধ্যমে হত্যা করত। উম্মাহর এই সেতু বন্ধনের জীবন হাজার বিজ্ঞানীর জীবনের চেয়েও বেশী দামী ।

তবে কি বাংলাদেশের মুসলমানদের জন্য সেরকমটি হচ্ছে ?

উড়িয়ে দেবার অবকাশ নেই- বাংলাদেশে মোসাদ এজেন্ট খুলনার হিন্দু নেতা শিপন কুমার বসুরা তাদের কার্যসিদ্ধি করতে কোন কিছুতেই পিছপা হবে না। ( http://goo.gl/ 1RytS4)

পাকিস্তানের মত বাংলাদেশে

ও 'র',CIA,black water force ষড়যন্ত্র মুলক কর্মযজ্ঞ পরিচালনা করে তা নিশ্চিত।

উনি বাংলা,ইংরেজী,আরবীতে ৪০টির ও বেশী প্রবন্ধ লিখেন।গবেষনা ও অনুদিত ৩০টি গ্রন্থ রয়েছে তার।ইসলামীক টিভির জনপ্রিয় জীবন ঘনিষ্ঠ প্রশ্নোত্তর মুলক অনুষ্ঠান Hitachi জেনে নিন,poly cabols আপনার প্রশ্ন অনুষ্ঠানের মাধ্যেমে ব্যাপক দর্শক জনপ্রিয়তা পান।peace tv বাংলা'য় উনার দারসে সুন্নাহ'র ৩৮তম পর্ব চলতেছিল।এছাড়া ও ইউটিউবে রয়েছে উনার কয়েক হাজার লেকচার।

বাংলাদেশের প্রায় সবটিভি তে উনার পদচারনা ছিলো ।তবে আপসুস কোন টিভিতেই এই ক্ষনজন্মা বিদগ্ধ জ্ঞান তাপস কে নিয়ে বিশেষ রিপোর্ট করতে দেখলাম না।উনি মাঝে মাঝে আপসুস করে বলতেন,সরকারের ডাক্তার,ইঞ্জিনিয়ায়ার বানানো যেমন দায়িত্ব ইসলামিক স্কলার বানানো ও তেমন দায়িত্ব।

২০০৫ সালে প্রকাশিত হাদিসের নামে জালিয়াতি বইটি ব্যাপক পাঠক জনপ্রিয়তা পায়।

উনি ব্যক্তিগত জীবনে ৩জন কন্যা ও ১জন পুত্র সন্তানের জনক ছিলেন।উনি সহজ-সরল বিনয়ী মানুষ ছিলেন।

আর ফিরে পাবো না আমরা আমাদের এই প্রিয় শাইখ কে।মিষ্টি হাসি দিয়ে বলবেন না আর ভাইয়েরা মুসলমানদের ঐক্য রক্ষা করা ফরয।আমরা ইখতেলাফী মাসআলা নিয়ে ঝগড়া না করি।

।আমাদের উচিত উনার রেখে যাওয়া কাজ আঞ্জাম দেওয়া,উনার লেকচার,বইগুলোর প্রচার-প্রসার করা ।আল্লাহ উনাকে জান্নাতে উচু মা'কাম দান করুন।

বিষয়: বিবিধ

২১৩২ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

368778
১২ মে ২০১৬ রাত ১২:৪৭
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আল্লাহতায়লা তাকে জান্নাত নসিব করুন। তদন্ত হওয়া প্রয়োজন। তার ঐক্য প্রচেষ্টা অনেকের চক্ষুশুল হয়েছিল।
368782
১২ মে ২০১৬ রাত ০১:১৯
আমীর আজম লিখেছেন : আল্লাহ রাব্বুল আলামিন তাকে কবুল করে নিন। আমিন।
368790
১২ মে ২০১৬ রাত ০৪:৩৪
শেখের পোলা লিখেছেন : ইন্না লিল্লাহে অ ইন্না ইলাইহে রাজেউন।
368797
১২ মে ২০১৬ সকাল ০৬:৫৬
368799
১২ মে ২০১৬ সকাল ০৭:১৩
বিবর্ন সন্ধা লিখেছেন : আসসালামু আলাইকুম,

এইগুলো কি চেনার মত কোন গুণ নাকি!!! Broken Heart

একজন নাস্তিক ব্লগার হন , আর এই রকম দুর্ঘটনাক্রমে মারা যান,
তখন দেইখেন, পাব্লিক কত্ত, হায় আফসুস, হায় আফসুস যে করে Crying

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File