ইসলামী শরীয়াহ এবং জামাতে ইসলাম বিরোধী নামধারী ইসলামিক স্কলার্স কে এই হাসান মাহমুদ উরফে ফতেমোল্লাহ

লিখেছেন লিখেছেন সঠিক ইসলাম ১৫ জুন, ২০১৫, ১১:১৯:৫৪ সকাল

ব্লগে আঃ হাকিম চাকলাদার নামে একজনকে দেখছি বেশ কিছুদিন যাবত ই এক বিশিষ্ট ইসলামিক স্কলার্স এর এডভারটাইজ করতে। যনি থাকেন কানাডা, ইসলামী আইন বা ইসলামী শরীয়ার বিরুদ্ধে উনি বেশ কয়েকটি বই, ওয়েবসাইট ও নাটক বানিয়েছেন। নাম তার হাসান মাহমুদ আমার ব্লগে ফতেমোল্লাহ নিক নেম ব্যাবহার করে ব্লগিং করতেন এক সময়। নিজেকে বিরাট ইসলামিক স্কলার্স দাবি করলেও মূলত তিনি নাস্তিকদের প্রকাশ্য এজেন্ট। যিনি মুক্তমনার প্রতিষ্ঠাতা এবং প্রথম মুক্তমনা অব দ্যা মান্থ। ফেইথ ফ্রীডমেরর প্রতিষ্ঠাতাও, ইসলাম ধর্ম পরিত্যাগকারী ইবনে ওয়াক্কারের প্রতিষ্ঠিত আমেরিকা ভিত্তিক "দি ইনসটিটিউট ফর দা সেকুলারিশেসন অব ইসলামিক সোসাইটি। (The Institute for the Secularisation of Islamic Society (ISIS) ) একজন “ভাইস প্রেসিডেন্ট” হিসাবে অধিষ্ঠিত । ইসলাম বিরোধী বিদেশী সেমিনার গুলোতে তাকে প্রায় ই দেখা যায়। আঃ হাকিম চাকলাদার ভাই এর পোষ্ট - http://www.monitor-bd.net/blog/blogdetail/bloglist/7092/CHAKLADAR

তার ব্যাপারে কিছু তথ্য -

ফতেমোল্লা ইসলাম ও মুসলিম নারীদের 'দরদী' সেজে উপরে উপরে জামাতে ইসলাম-শারিয়া বিরোধী স্লোগান দিয়ে ইসলাম ও মুসলিমদেরকে বলির পাঁঠা বানিয়ে একই সাথে নাজি ও ইহুদী গ্রুপের কাছে প্রিয়পাত্র হতে চায়। এই ধরণের লোকজন আলি সিনা, ও কামরান মির্জার চেয়েও বেশী ভয়ঙ্কর। কারণ ইসলামে বিশ্বাসীর ভান করা লোকজনকে ইসলাম ও মুসলিমদের বিরুদ্ধে শক্তিশালী টুল হিসেবে ব্যবহার করা হচ্ছে, এবং ফতেমোল্লা তাদের মধ্যে একজন।

1. Mr. Hasan Mahmud was invited for interview by an anti-Islamic site FrontPageMagazine that is trying to eradicate Islam in a different way, i.e. using ex-Muslims and so-called moderate-Muslims, where Mr. Mahmud admitted that the Quran contains violent verses without any reference and explanation. Here are the links of his interview:

Combating Sharia With Islamic Tools:

http://frontpagemag.com/articles/Read.aspx?GUID=D81A5112-A188-4290-87E9-1050B7C28DB0

How Sharia Law Punishes Raped Women:

http://frontpagemagazine.com/Articles/Read.aspx?GUID=5F848189-A45F-46C8-B02A-A8376AB4C512

2. Mr. Mahmud's Sharia Docudrama was published in an anti-Muslim site that is run by non-Muslims in the guise of moderate-Muslims who are maliciously attacking Islam and Muslims and also spreading false information against the Quran :

http://reformislam.org/

Mr. Mahmud's name can also be found as a 'prominent moderate-Muslim' beside the list of a bunch of pro-Zionist Islam and Muslim haters who claim to be ex-Muslims and some of them have converted to pro-Zionist Christianity (right-hand column):

http://muslimsagainstsharia.blogspot.com/

3. Mr. Mahmud was invited to deliver a lecture on Islam in "The St. Petersburg Declaration" conference that was arranged by non-Muslims, where a bunch of pro-Zionist Islam and Muslim haters were also invited:

http://www.centerforinquiry.net/isis

4. Mr. Mahmud's book "Islam and Sharia" has been surprisingly praised by a person who has been trying his level best for years to prove that the Quran, and not Ahadith or Sharia or anything else, is the source of all sorts of evils in the world. And more surprisingly the same person has also praised a viciously anti-Islamic book written by an ex-Muslim (Syed Habibur Rahman aka Akash Malik) in the same article:

http://mukto-mona.com/banga_blog/?p=833

5. Mr. Mahmud's "Islam and Sharia" and "Sharia Docudrama" on Islam can be found in a viciously anti-Islamic and anti-Muslim blog, which is run by some Bangladeshis. His name can also be found in the list of "Prominent Freethinkers" beside Ali Sina, who is a pro-Zionist agent and probably the greatest Islam and Muslim haters for all times:

http://bangladeshwatchdog1.wordpress.com/

6. Mr. Mahmud never seemed to speak up against Iraq invasion and the killing of thousands of innocent women, children, and civilians. He never spoke up against Israel's brutality and genocide of innocent women, children, and civilians in Palestine. On the other hand, he has been trying to instill the terror of Sharia directly and the terror of Islam indirectly in the minds of innocent non-Muslims for years. It is as though Sharia is invading countries after countries and also killing thousands of innocent women, children, and civilians everyday!

7. Mr. Mahmud is a regular member of some e-forums, where all sorts of lies, hatred, vicious attack, and false propaganda against the Quran and Prophet Muhammad are being posted regularly. However, Mr. Mahmud never said anything about those malicious and hateful attacks especially against Prophet Muhammad. How is it possible? Can a goodhearted and sane Muslim silently digest all these for years without uttering even a single word? Even goodhearted non-Muslims cannot digest some of the utter lies and malicious attacks against Prophet Muhammad.

8. Mr. Mahmud always tries to represent Pakistan as though she is the Role Model of Islam, over 1.5 billion Muslims, and Sharia! He also tries to quote some vague statements from some old books to instill the terror of Sharia in the minds of general people that most of the Muslims never heard of them.

উনার ব্যাপারে আমার ব্লগের ব্লগার আবু সাইদ জিয়াউদ্দিন ভাই এর একটি পোষ্ট তুলে ধরলাম

টরন্টোতে আসার পর ধীরে ধীরে বাংলাদেশী সমাজের সাথে মিশতে শুরু করি - অভিবাসী কথা থাকায় তখন ছোট ছোট অনুষ্ঠান হতো। সেই অনুষ্ঠানে এক ভদ্রলোক নিয়মিত হাজিরা দিতেন - কবিতা পড়তেন - প্রবন্ধ পড়তেন। সব কিছুরই মুল বিষয় ছিলো ইসলাম ধর্মের অন্ধকার দিকটাকে ফুটিয়ে তোলা। ভদ্রলোকের প্রিয় বিষয় ছিলো "হিলা" বিয়ে। লোকজনের মুখে শুনলাম উনি একজন ধর্ম বিষয়ক পন্ডিত - হাদিস কোরান উনার নখের আগায় থাকে। উনার বিষয়ে বেশ আগ্রহী হলাম। ভদ্রলোকের একটা প্রকাশিত বই কিনলাম। ইন্টারনেটে বিভিন্ন গ্রুপে ভদ্রলোকের লেখা পড়ি। সব কিছু দেখেশুনে একটা বিষয়ে সন্দেহ জমাট বাঁধতে থাকলো - তা হলো ভদ্রলোক এতো বড় পন্ডিত - মনে হয় কোরান পড়েননি। সন্দেহটা আরো ঘনীভুত হলো সেপ্টেম্বর ১১ এর পর। তখন আমেরিকাসহ পশ্চিমে শুরু হয়েছে ইসলাম বিরোধী জেহাদ। সেই জেহাদী কাফেলায় দেখলাম আলি সিনার দলে উনিও যোগ দিলেন। সেখানে মুক্তমনাদের অনেকেই ইসলামের বিরুদ্ধে লিখে নিজেকে ধন্য করছিলো। কিন্তু সবাই কেমন যে অন্যর মুখে ঝাল খাচ্ছে বলে মনে হলো। বিশেষ করে বাঙ্গালী মুক্তমনারা কোরান থেকে যা উদ্ধৃতি দিতো তা বেশীর ভাগই বিকৃত ছিলো।

এই অবস্থায় টরন্টোর একমাত্র বাংলা সাপ্তাহিকের মালিক-সম্পাদক ফোনে দাওয়াত দিলেন একটা উইকএন্ডের উনাদের অফিসে সংলাপ হবে। বিষয়বস্তু হলো ৯/১১ পূর্ব পশ্চিমে বাঙ্গালী মুসলামনদের প্রবাস জীবন ও করনীয়। গেলাম সংলাপে। রুমে ২৫/৩০ জন লোক হবে। মডারেটর সম্পাদক নিজেই আর প্রধান আলোচক আমাদের মুক্তমনা ধর্মীয় গবেষক সাহেব। বলে নেওয়া ভাল - ইতোমধ্যে টরন্টোর বাংলা পত্রিকায় প্রকাশিত বিজ্ঞাপনে উনাকে একজন "বিশিষ্ঠ ধর্মীয় গবেষক" হিসাবেই পরিচয় দেওয়া হতো।

অনুষ্ঠান শুরুতে মডারেটর একটা সংক্ষিপ্ত বক্তব্য বক্তব্যে নর্থ আমেরিকায় মুসলিম যুবকদের উপর নির্যাতন - বিনা বিচারে গ্রেফতার - সিকিউরিটি আইনের নামে মানবাধিকার লংঘন নিয়ে একটা বক্তব্য দিলেন। এরপরই মুক্তমনা সাহেব বত্তৃতা শুরু করলেন। উনার বত্তৃতার শুরু থেকেই নর্থ আমেরিকার মুসলমানদের দুর্দশার জন্যে ইসলাম ধর্ম - বিশেষ করে কোরানকে দায়ী করলেন। আগ্রহ নিয়ে শুনছিলাম উনার কথা। কারন কোরানের নির্দেশ পালন করতে গিয়ে যদি মুসলমানরা নিজেদের দুর্দশা ডেকে আনে - তবে তো মহা চিন্তার কথা।

উনি এক পর্যায়ে বললেন - কোরানের পাতায় পাতায় রক্তের দাগ আছে।

এই অব্স্থায় চুপ করে বসে থাকা সম্ভব ছিলো না। কারন উনার কাছ থেকে শুনতে চাচ্ছিলাম সুনির্দিষ্ঠ আয়াতগুলো যা কিনা উনার দৃষ্টিতে মুসলমানদের দুর্দশার জন্যে দায়ী - উনি তা না করে একটা পাইকারী কথা বলে যাচ্ছিলেন - যা তখন টিভি বা রেডিওতে নিয়মিত আলোচনার বিষয় ছিলো। দাড়িয়ে জিজ্ঞাসা করলাম - কোরানের কোন পাতায় রক্তের দাগ আছে দয়া করে জানানো যাবে কি? ভদ্রলোক কিছুটা বিরক্ত হলেন - আর মডারেটর আমাকে বসিয়ে দিতে চেষ্টা করলেন। কিন্তু আমি নাছোর বান্দার মতো বললাম - অন্তত একটা আয়াত বলুন যা আপনার কাছে মনে হয়েছে ৯/১১ এর মতো রক্তপাতের জন্যে কোরান মানুষকে উৎসাহিত করেছে।

যে রুমে অনুষ্টানটা হচ্ছিলো - সেখানে একটা সেলফে কোরানের বাংলা অনুবাদ দেখা যাচ্ছিলো। আমি মডারেটরকে অনুরোধ করলাম দয়া করে পিছন থেকে বইটা আনুন - উনাকে দিন - কোন পাতায় উনি রক্তের দাগ দেখেছেন তা উনাকে বলতে হবে। এই সময় দর্শকদের একটা অংশ আমাকে সমর্থন দিতো শুরু করলো। আর আমার বিশ্বাস দৃঢ় হলো উনি কখনও কোরান পড়েননি।

এক পর্যায়ে উনি যা বললেন তাতে অবাক হলো সবাই - উনি বললেন - উনি আয়াত বিষয়টি ঠিক বলতে পারবেন না - কিন্তু গতরাতে ভ্যাংকুভারের একটা রেডিও চ্যানেলের এক টক শোতে একজন রাবাই বিভিন্ন আয়াতের উদ্ধৃতি দিয়ে প্রমান করেছে যে ইসলাম হলো একটা হিংসাত্বক ধর্ম আর কোরানের পাতায় পাতায় রক্ত। ইসলামী গবেষক যখন রাবাই এর কাছ থেকে জ্ঞান নিয়ে কোরানে রক্ত দেখেন তাইলে আর কি বলার বাকী থাকে! তারপরও উনাকে একটা প্রশ্ন করলাম - যা করাটা শোভন ছিলো না - কিন্তু উনার মুখোশটা খুলে ফেলার শেষ সুযোগটা কাজে লাগানোর লোভ সামলাতে পারলাম না বলেই প্রশ্নটা করা। জানতে চাইলাম - উনি কি আদৌ কোরান বা কোরানের বাংলা অনুবাদ পড়েছেন কিনা?

উনি সোজা জবাব দিলেন - না পড়া হয়নি।

বলাই বাহুল্য - বাকী অনুষ্ঠানটা তেমন আর জমেনি।

কাহিনীটা এখানে শেষ হলেই ভাল হতো। কিন্তু আবারো দেখা গেল ভদ্রলোক ইয়াহু মুক্তমনা ফোরামে একটা লেখা দিয়েছেন যেখানে উনি কোরানের আয়াত তুলে দিয়েছিলেন। মনে হলো উনি কোরান পড়া শুরু করেছেন। তবে উনার প্রিয় বিষয় হিলা নিয়ে উনার নাটক নভেল লেখা থেমে থাকলো না। সেই অবস্থায় একদিন একটা অনুষ্টানে দেখা হলে উনিই এগিয়ে এসে হ্যান্ডশ্যাক করে আমাকে লজ্জিত করলেন। কথা হলো কিছুক্ষন - আমি বললাম ভাই, একটা বিষয় আমাকে বলেন - হিলাতো শুধু গ্রামের অর্থনৈতিক ভাবে পশ্চাদপদ জনগোষ্ঠীর সমস্য - এই বিষয়টা মধ্যবিত্ত বা উচ্চবিত্তের মধ্যে নাই কেন? উনি বললেন - তাইতো, বিষয়টা সেভাবে ভাবিনি। তারপর হিলার কারনে গ্রামের মেয়েদের যে কি পরিমান লাঞ্ছনার শিকার হতে হয় তার উপর একটা নাতিদীর্ঘ আলোচনা করলেন। উনার সাথে একমত হয়ে বললাম - হিলা বিয়ে যে একটা ভুল তা কি জানেন - আর এটা আরেকটা ভুলকে জায়েজ করার জন্যে অশিক্ষিত মোল্লাদের একটা আবিষ্কার। উনি বললেন - কেন ভুল হবে। আমি বললাম - কোরানের বিধান মতে যে ভাবে তালাক হওয়ার কথা অর্থাৎ তিন পিডিয়ড সময়কাল ধরে যদি স্বামী বা স্ত্রী সিদ্ধান্তে থাকে অটল যে ওরা আর একসাথে থাকবে না - তা হলে কি আপনি মনে করেন তিন পিডিয়ড পর যখন ডিভোর্স হয়ে যাবে তখন সাথে সাথেই তারা আবার একসাথে থাকার জন্যে ব্যাকুল হয়ে উঠবে - আর একটা জক্ষুবুড়াকে ধরে এনে বিয়ে দিয়ে রাতটা কোনরকম পার করে দিয়ে আবার দাম্পত্য শুরু করবে?

উনি চুপ মেরে গেলেন। বুঝা গেল উনি কোরানের যে আয়াতকে শর্টকাট করে তালাক-হিলার নাটকটা হয় সেই বিষয়ে জানেন না। পরের দিন ফোন করে উনি জানতে চাইলেন - আমার কাছে কোরানের বাংলা অনুবাদ আছে কিনা - বললাম আছে - তবে দেওয়া যাবে না। (অভিজ্ঞতা বলে জ্ঞানী মানুষরা বই ধার নিলে ভুলে যায় ফেরত দিতে - তাই সিদ্ধান্ত নিয়েছি বই আর ধার দেবো না) আপনার প্রয়োজনীয় আয়াত ফটো কপি করে দিতে পারি। তাই দিয়েছিলাম।

ইতোমধ্যে আলি সিনার গ্রুপ থেকে ইতোমধ্যে মুক্তমনাদের অনেকেই সরে এসেছেন সেখানকার ইসলাম বিরোধী প্রপাগান্ডার নির্লজ্জতা সহ্য করতে না পেরে। তারপর উনাকে দেখলাম - মুক্তমনার দল থেকে ধীরে ধীরে সরে গিয়ে নিজেই একটা ওয়েব সাইট খুলে বসলেন।

ভদ্রলোক নিজের ওয়েব সাইটের হেডিং এ কোরানের একটা আয়াত কাটছাট করে ব্যবহার করা শুরু করলেন - যার অর্থ করলে দাড়ায় মুহাম্মদ (সHappy আল্লার নির্দেশ অমান্য করে দেশ শাসন করেছেন এবং নিজে মুসলিম অর্গেনাইজেশনের শারিয়া বিষয়ক ডাইরেক্টর হিসাবে আত্নপ্রকাশ করলেন।

জনাব ফতেমোল্লা ওরফে হাসান মাহমুদের কাছে একটি খোলা প্রশ্ন...

লিখেছেনঃ আবু সাঈদ জিয়াউদ্দিন (তারিখঃ শনিবার, ০৯/০৪/২০১১ - ২০:৩০)

যদি কারো ডারউইনের বিবতর্ন থিয়োরী বুঝতে অসুবিধা হয় - তবে দয়া করে ফতেমোল্লা ওরফে হাসান মাহমুদের প্রোফাইল ফলো করুন। দেখুন কিভাবে উনি মুক্তমনাদের থেকে তাম্বুল সেবন করে এন্টি ইসলামিক ফেইথফ্রিডমের নিয়মিত কন্ট্রিবিউটর হয়েও নিজেকে ইসলামী বিশেষজ্ঞ হিসাবে প্রতিষ্টা করেছে। উনি এতো বড় মাওলানা হয়ে গেছেন যে - মুনতাসীর মামুনের মতো গবেষকও বাংলাদেশের সকল ইসলামী চিন্তাবিদকে ডিঙ্গিয়ে উনার দারস্থ হচ্ছেন। ফতেমোল্লা থেকে হাসান মাহমুদ আর জামাতেপিছলামী ডট কম থেকে বাংলার ইসলাম ডটকম হয়ে এখন হাসান মাহমুদ ডট কমে গিয়ে পৌছেন। ডারউইন ধন্য হয়ে গেছেন হাসান মাহমুদের এই মেটাফোরমিজমের কারনে।

সাম্প্রতিক কালে উনি এখন আরেকটা সংগঠনের টরন্টো শাখার প্রেসিডেন্ট হয়েছে - যার কাজ আসলে জায়নানিস্টদের প্রক্সি হিসাবে কাজ করা। উনার ইসলামী বিশেষজ্ঞ হয়ে উঠার ইতিহাস অনেক লম্বা - এবং বাংলাদেশের সুশীল সমাজের ইসলামের প্রতি উন্নাসিকতার সুযোগে উনি এখন বাংলাদেশের বুদ্ধিজীবি মহলেও আদরনীয়।

ভদ্রলোক লফতেমোল্লা হিসাবে লেখাজোখার শুরুতে কোরানের ইন্টিগ্রিটি নিয়ে প্রশ্ন তুলেছেন - এখন নিজেই কোরানের ব্যাখ্যা দেন। দু:খজনক হলো মুনতাসীর মামুনের মতো একজন স্বনামধন্য গবেষকও উনার ফাঁদে পা দিয়ে কোরানের অপব্যাখ্যা গিলেছেন (সময় সুযোগ মতো এই বিষয়ে আলোচনা করার ইচ্ছা রাখি -ইনশাআল্লাহ)। নিজেকে প্রতিষ্ঠিত করার জন্যে উনার আকুতি আর প্রচন্ড শ্রম একটা উজ্জ্বল উদাহরন হয়ে থাকবে। বাংলাদেশ থেকে কোন সম্পাদক টরন্টোতে এলে উনি তাদের শানে নিজেকে দাখিল করে সবকিছু নিবেদন করে একটা লেখা ছাপানোর যে করুন ইতিহাস দেখেছি - তা হবু লেখকদের জন্যে অনুকরনীয় হতে পারে। এখনতো নিজের গাঁটের ৩০০ ডলার খরচ করে বই ছাপিয়েও তো একজন বিরাট বুদ্ধিজীবি। মজার বিষয় হলো উত্তর আমেরিকার এমন কোন ইসলাম বিরোধী সংগঠন নাই - যেখানে উনি পদধূলি দিয়ে ধন্য করেননি - আলি সিনার ফেইথফ্রিডম এর প্রতিষ্টাতা সদস্য থেকে ইবনে ওয়াররাকের সংগঠনের সহসভাপতি সহ অনেক পদকে ধন্য করে অবশেষে উনি মুসলিম কংগ্রেসের শরিয়া বিষয়ক ডাইরেক্টর থেকে এখন উনার সবশেষ অবস্থান হলো ফ্রী মুসলিম কোয়ালিশন । আল্লাই জানেন উনার শেষ কোথায় হবে। একসময় নাস্তিকতা প্রসার ও মুক্তমনাদের সাফল্য কামনা করা এই ব্যক্তি এখন ইসলামের ব্যাখ্যা করার জন্যে নিজেকে "মডারেট মুসলিম" হিসেবে দাবী করছেন - তাই কেমন যে খটকা লাগে আর কি। ইসরাইলের ইন্টেলেক্সুয়ালদের মুখপাত্র ফ্রন্টলাইলে উনি একটা স্বাক্ষাতকার দিয়েছেন - সেখানেও নিজেকে মডারেট মুসলিম হিসাবে দাবী করেছেন। মজার বিষয় হলো - তথাকথিত মডারেট মুসলিমরা ৯/১১ এর পর নিরাপত্তার বাহানায় কারো না কারো আশ্রয় নিয়ে নিজেদের দুনিয়াদারীকে সুখময় করেছে। ফ্রন্টলাইনে হাসান মাহমুদকে নিরাপত্তার বিষয়ে প্রশ্ন করা হয়ে উনি বলছেন - উনি নিজের নিরাপত্তা কেয়ার করেন না। কিন্তু এই লোকই কট্টর জায়ানিষ্ট ড্যানিয়েল পাইপের কাছে নিরাপত্তা চেয়ে আবেদন করেছিলেন ২০০১ এ (যখন উনি ফতেমোল্লা ছিলেন)। বলে রাখা ভাল - জোট সরকারের সময় টরন্টোতে হিন্দু-বৌদ্ধ-খৃস্টান সমন্ময় পরিষদের সন্মেলন বজর্ন করেছিলে গাফফার চৌধুরী শুধু মাত্র ড্যানিয়েল পাইপকে অতিথি করার কারনে।

উনি মাঝে মধ্যে আমার ব্লগে পোস্ট দিয়ে উধাও হয়ে যান - কারন হয়তো উনি আমাদেরকে আলোচনার যোগ্য মনে করেন না - কথাটা এমনিতেই বলছি না - একবার উনি আমার একটা প্রশ্নের জবাবে বলেছিলেন - এভরিথিং ইন নটফর এভরিবডি। তারমানে উনি হয়তো আমারব্লগের ব্লগারদের আলোচনার জন্যে উপযুক্ত মেধাধারী বিবেচনা করেন না। তারপরও আশা করতে অসুবিধা কি? হয়তো উনি দযাপরবশ হয়ে এই পোস্টে নিজের পদধূলি দিয়ে আমাকে ধন্য করবেন।

প্রশ্নটা ছিলো - মডারেট মুসলিম জিনিসটা কি? কাকে মডারেট মুসলিম বলবো? কোরান-সুন্না-ইজমা-কিয়াসে কোন ভাগকে মানবো - কোন ভাগকে মানবো না? কি হবে আমার ব্যক্তিজীবন - কি হবে আমার পারিবাকি জীবন। যদি আমি মডারেট মুসলিম হতে চাই। মডারেট মুসলিম হওয়া জন্যে কি আমাকে নাস্তিকদের সাফল্য কামনা করে মানপত্র দিতে হবে? আমাকে কি ইসরায়েলের দখলদারীকে জায়েজ করার জন্যে জায়েনিস্ট ওয়েব ফোরামে গিয়ে মুসলামানদের গীবত করে তাদের উপর ফাতওয়া দিতে হবে? এই প্রশ্নগুলোর সুরাহা হওয়া দরকার নয় কি?

তাই উনার পোস্টে প্রশ্ন করেছিলাম মডারেট মুসলমান বিষয়ে - কিন্তু উত্তর পাই নি।

কিন্তু জানানিস্ট ফ্রন্টপেজের ব্লগে ফতেমোল্লা ওরফে হাসান মাহমুদের একটা লেখার নীচে একজন ঠিক আমার মতো প্রশ্ন করেছেন এই জানতে চেয়ে যে - হাসান মাহমুদ কি একজন মডারেট মুসলিম? - তবে মজার বিষয় হলো ভদ্রলোক মডারেট মুসলিমদের একটা সংজ্ঞা দিয়েছে - যা আমার কাছে বেশ গুরুত্বপূনর্ মনে হয়েছে। কারন গত ১৫ বছর ধরে হাসান মাহমুদের আকাআ ফতেমোল্লার একজন একান্ত অনুসরনকারী হিসাবে যা দেখেছি - ভদ্রলোকের দেওয়া সংজ্ঞার সাথে হাসান মাহমুদের কাজকাম অনেকটা মিলে যায় - তাই সেই কমেন্টটা পেস্ট করলাম -

Dear Dr. Mahmuc:

This note, with the definition below, is being sent to you in response to your presumed claim to be a “Moderate Muslim” as per your FrontPageMagazine posting of 9 September 2010. If you are indeed such a person, then you will have no problems falling within the definition of “Moderate Muslim” given below.

“MODERATE MUSLIM” DEFINED

1.A person who makes a very public proclamation that s/he is a Muslim along with giving out his/her name, address, occupation and place of employment.

2.A a person who then makes a very public rejection and condemnation of all of the teachings within the Koran, Hadith, Sharia and other Islamic teachings which allow or encourage, and sometimes command, the use of murder (eg Killing anyone who “insults” Mohammed or the Koran), rape and enslavement, genocide (eg Killing all Jews), perpetual war with “unbelievers” until they submit to Islam, lying to and stealing from such “unbelievers” and the very inferior legal and social status given by Islam to all “unbelievers” and all women.

3.A person who then demands that all such teachings be stricken and removed from the Islamic texts noted above.

4.A person who then very publicly inks-out of a copy of the Koran all those verses which support the above noted, inhumane and anti-civilization acts.

Of course, you would be much more believable, as to your claim of being a “Moderate Muslim” if you would very publicly state the historical truths that Mohammed of Mecca and Medina was a murderer, bandit, liar and treaty-breaker and the sexual abuser of a nine-year-young girl-child.

Now, are you a “Moderate Muslim” or a standard-and-dangerous follower of the ideology called Islam with all of its differences in teachings from the Faiths of the Jews, Christians, Baha'i and Sikhs?

হাসান মাহমুদকে যা দেখেছি - তাতে আমি নিশ্চিত যে উনি উনার মঞ্জিলে মকসুদের কাছাকাছি পৌছে গেছেন - এন্টিমুসলিম নিউকন ও জায়নিস্টদের আনুকূল্যে উনি দ্রুতই একজন আয়ান হারসে আলী বা ইসরাত মানজির মতো স্বনামধন্য ইসলামী চিন্তাবিদ হয়ে উঠবেন - আর আমি আরো দশজন্ বাঙ্গালীর সাথে অহংকার করে বলতে পাববো - দেখো দেখো এই আমাদের ফতেমোল্লা - যিনি এক লাইন আরবী না জেনেও কোরান বিশেষজ্ঞ হয়ে ইসলামের সংস্কারের জন্যে নিজেকে উতসগর্ করেছেন।

বিশ্ববিখ্যাত ইসলামী চিন্তাবিদ হওয়া এই ক্রান্তিলগ্নে যদি উনি এসে একটু বলে যেতে আসলে "মডারেট মুসলিম" বিষয়ক উনার ব্লগের সংজ্ঞার বিষয়ে উনি কি মত পোষন করেন।

শয়তান ফতেমোল্লাহ কর্তৃক নির্মিত ইসলামী শরীয়াহ এবং জামাতে ইসলাম বিরোধী একটি ভিডিও - https://www.facebook.com/photo.php?v=638926952810751&set=vb.100000803552462&type=2&theater

বিষয়: বিবিধ

২৪০৩ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

326039
১৫ জুন ২০১৫ রাত ১১:২৯
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : এই গ্রুপটি ইসলাম কে আধুনিকায়ন এর মিশন নিয়ে নেমেছে!! আসলে এরা নিজেরাই বিভ্রান্ত।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File