দ্বি-জাতি তত্বই সঠিক ছিল

লিখেছেন লিখেছেন সঠিক ইসলাম ০৭ অক্টোবর, ২০১৫, ০৭:৫২:৩৭ সন্ধ্যা

বাংলাদেশী মুসলমান আর ভারতীয় মুসলমানদের মধ্যে একটা মাত্র পার্থক্য আছে- পার্থক্যটা হচ্ছে ১৯৪৭ সাল।

১৯৪৭ সালে বাংলাদেশী (পাকিস্তানসহ) মুসলমানরা বলেছিলো, হিন্দুরা আমাদের শত্রু। আমরা হিন্দুদের সাথে থাকবো না, আমাদের পৃথক রাষ্ট্র চাই।

আর ভারতীয় মুসলমানরা বলেছিলো- হিন্দুরা আমাদের ভাই। আমরা হিন্দুদের সাথে একত্রে থাকবো, একই ছাদের নিচে থাকবো। আমরা পৃথক রাষ্ট্র চাই না।

সময় পার হয়েছে ৬৮ বছর। বাংলাদেশ (পাকিস্তানসহ)- ভারত ভাগ হয়ে গেছে। কে বেশী অধিকার পেলো, বাংলাদেশী মুসলমান নাকি ভারতীয় মুসলমান ? ‘হিন্দুরা মুসলমানদের ভাই না শত্রু’ এই বিশ্বাসের ফলাফল অবশ্যই যাচাই করার সময় এসেছে।

সত্যিই বলতে, ভারতে মুসলমানদের অর্থনৈতিক ও শিক্ষাগত অবস্থা এবং তাদের ধর্মীয় স্বাধীনতার দিকে তাকালেই বুঝতে পারবেন, ভারতীয় মুসলমানরা কত বড় ভুল করেছিলো সে সময়। খবর বলে- ভারতে মুসলমানদের অবস্থা ৪র্থ শ্রেনীর নাগরিক থেকেও খারাপ। তাদের ট্রিট করা হয় দলিত হিন্দুদের থেকেও নিচে।

এ সম্পর্কে জানতে পড়তে পারেন-

১) স্বাধীন ভারতে কেমন আছে মুসলিমরা

(http://goo.gl/DiRiys)

২) ভারতে দলিতদের চেয়ে মুসলমানদের অবস্থা খারাপ

(http://goo.gl/PCBoz2)

৩) যেভাবে সাম্প্রদায়িকতার শিকার হচ্ছেন ভারতীয় মুসলমানরা

(http://goo.gl/2M3Qox)

৪) ভারতে মুসলমানদের মুখোমুখী -http://goo.gl/f0EPxD)

ভারতে গরুর মাংশ নিষিদ্ধ http://www.bd-monitor.net/blog/blogdetail/detail/4803/TrueIslam/62492#.VhUg7l3mjIU

বেশি নির্যাতিত কারা - বাংলাদেশের হিন্দুরা, না ভারতের মুসলমানরা? http://www.bd-monitor.net/blog/blogdetail/detail/4803/TrueIslam/37525#.VhUhjF3mjIU

‘হিন্দুরা মুসলমানদের ভাই না শত্রু’, এই প্রশ্নকে আপনি যদি সাম্প্রদায়িকতা বলেন, তবে ভুল করবেন। ঐ্তিহাসিক ভিত্তিতে পরিসংখ্যান করা কখনও নিষিদ্ধ সাম্প্রদায়িকতা নয়, বরং সচেতনার লক্ষণ।

১৯৪৭ সালে বাংলাদেশী মুসলমানরা ঐ ‘সাম্প্রদায়িকতা’ বুঝেছিলো বলেই আজ তারা উন্নত, কিন্তু ভারতীয় মুসলমানরা কথিত ‘অসাম্প্রদায়িক’ থাকতে চেয়েছিলো বলেই আজ ‘ফ্রিজে গরুর মাংশ রয়েছে’ এতটুকু গুজবেই তাকে প্রাণ দিতে হয়।

১৯৪৭ সালে ভারতীয় মুসলমানরা যে ভুল করেছিলো, আজ সেই একই ভুল নতুন করে শুরু করেছে বাংলাদেশের মুসলিম সমাজ। দুঃখ লাগে, মুসলমানরা ইতিহাস থেকে কখনই শিক্ষা নেয় না।

ইসলামী দল ক্ষমতায় না থাকার পরিণাম : ৯০% মুসলিমের দেশ চালায় হিন্দুরা http://www.monitor-bd.net/blog/blogdetail/detail/4803/TrueIslam/62073#.VhUh5F3mjIV

বিষয়: বিবিধ

১৭০৪ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

344936
০৮ অক্টোবর ২০১৫ রাত ০২:১৩
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : আস্সালামু আলাইকুম ওয়া রাহামাতুল্লাহি ওবারাকাতুহু। আসলে বাংলাদেশ বলেন ভারত বলেন, ধর্মীয় ধাপ্পাবাজী রাজনীতির কারনে হচ্ছে ....!

ভারতে ভোটের রাজনীতির কারনে গরুর মাংশ নিষিদ্ধ হয়, আর বাংলাদেশে আওয়ামী লীগ হিন্দুদের হামলা করে জামায়াত বা অন্যের উপর দায় চাপিয়ে রাজনৈতিক পায়দা হাসিলের জন্য।
344961
০৮ অক্টোবর ২০১৫ সকাল ০৬:০৬
শেখের পোলা লিখেছেন : সব ভুলেরই খেসারত আছে৷ সময়মত তা আদায় করতেই হবে৷

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File