'ফাঁসির রায়' না হলে 'জেল বিদ্রোহ নাটক' করে জেলেই গুপ্ত হত্যা করা হতো মীর কাশেম আলীকে

লিখেছেন লিখেছেন মোহাম্মদ আবদুর রহমান সিরাজী ০৯ জুলাই, ২০১৬, ০৪:২৮:৩৪ বিকাল



"তাঁর (মীর কাশেম আলীর) ফাঁসি দক্ষিণ এশিয়ার ভবিষ্যত রক্ষা করবে - যদি কোন রকম ভুল হয়, তবে অবশ্যই ফাঁসির পরিবর্তে জেলের ভিতরেই তাঁকে গুপ্ত হত্যার শিকার হতে হবে"। এভাবেই মীর কাশেম আলীকে হত্যার ষড়যন্ত্র প্রকাশ করেছে RAW এজেন্ট ইন্দ্রজিত দত্ত।



ইন্ডিয়া মনে করে মীর কাশেম আলী জামায়াতে ইসলামীর সবচেয়ে বড় অর্থ যোগানদাতা, সেজন্য মীর কাশেম আলীকে হত্যা করে জামায়াতে ইসলমীকে অর্থনৈতিকভাবে পঙ্গু করা সম্ভব হবে।

মীর কাশেম আলীকে হত্যার জন্য 'জেল বিদ্রোহ' নাটক করা হতো। রিভিউ আপিলেও যেন সাজা বহাল থাকে, সেজন্যও ইন্ডিয়ানদের পরামর্শে গত জুন মাসে সারাদেশে 'জেল বিদ্রোহ' এর গুঞ্জন ছড়ানো হয়। জেলে আটক 'জঙ্গি' নামক ইন্ডিয়ান এজেন্ট দিয়ে বিদ্রোহ ঘটিয়ে মীর কাশেম আলী সহ জামায়াতে গুরুত্বপূর্ণ নেতাদের হত্যা করে জেল বিদ্রোহের দায় জামায়াতের উপর চাপানো হতো এবং সারাদেশে নেতা-কর্মীদের উপর নতুনভাবে জেল-জুলুম চালানোর সুযোগ খোঁজা হতো।

আপীল আদালতে প্রধান বিচারপতি এস কে সিনহাও বলেছেন, 'সরকার পক্ষের ডকুমেন্টেও আছে ডালিম হোটেলে হত্যার সময় মীর কাশেম আলী উপস্থিত ছিলেন না' একথার উপর ভিত্তি করেই সরকারের মন্ত্রীরা বলেছিল "মীর কাশেম আলীকে মৃত্যুদন্ড দেওয়ার সুযোগ নেই" তারপরও সারাদেশে ম্যাসাকারের ভয়ে ইন্ডিয়ার আজ্ঞাবহ বিচার বিভাগ ও নির্বাহী বিভাগ মীর কাশেম আলীকে হত্যার ষড়যন্ত্র বাস্তবায়নের পথ বেছে নেয়।

বিষয়: বিবিধ

৬১৫২৮ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

374244
০৯ জুলাই ২০১৬ বিকাল ০৫:০৪
কুয়েত থেকে লিখেছেন : মীর কাশেম আলীকে হত্যা করে জামায়াতে ইসলমীকে অর্থনৈতিকভাবে পঙ্গু করা সম্ভব হবে। ভারতের নাগরিক অর্ধেকের বেশী মদখোর ওদের চিন্তা ধারা ও ঐরকম। আমাদের মত গরিব লোকেরা ৫% দিয়ে থাকে জামায়াতকে সুতারাং লক্ষ লক্ষ মীর কাসেম পৃথিবীতে ছড়িয়ে আছে। দেশের কথা বাদই দিলাম। ভারত বাংলাদেশ নিয়ে বেশী বাড়াবাড়ি করলে নিজেদের ভারত রক্ষাকরা সম্ভব হবেনা। ধন্যবাদ আপনাকে
০৯ জুলাই ২০১৬ বিকাল ০৫:০৭
310486
মোহাম্মদ আবদুর রহমান সিরাজী লিখেছেন : পাকিস্থান নয় বাংলাদেশের জন্যই ভারত ভেঙ্গে টুকরো টুকরো হয়ে যাবে ইনশায়াল্লাহ।
১১ আগস্ট ২০১৬ বিকাল ০৫:২৩
311929
কুয়েত থেকে লিখেছেন : ভারত ভেঙ্গে টুকরা হওয়ার পথেই আপনাকে ধন্যবাদGood Luck Good Luck
374258
০৯ জুলাই ২০১৬ রাত ০৮:১১
শেখের পোলা লিখেছেন : জোর যার মুলুক তার।
০৯ জুলাই ২০১৬ রাত ০৮:১৫
310498
মোহাম্মদ আবদুর রহমান সিরাজী লিখেছেন : ঠিক

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File