চাকরি পেতে ছাত্রলীগকর্মীদের রেজাল্ট প্রয়োজন নেই : ঢাবি শিক্ষক !!! তাহলে নিশ্চিন্তে উনি উনার স্ত্রী মেয়েকে ছাত্রলীগকর্মীদের হাতে তুলে দিতে পারেন.........................

লিখেছেন লিখেছেন সোহাগ ১৮ মার্চ, ২০১৪, ১২:২২:২২ দুপুর



মেধার বিবেচনা না নিয়েই ছাত্রলীগের সব নেতাকর্মীকে চাকরি দিতে সরকারের কাছে আবদার জানালেন দেশের সর্বোচ্চ বিদ্যাপিঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক। তিনি হলেন বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. আবদুল আজিজ। তিনি এ বিশ্ববিদ্যালয়ের আওয়ামী লীগপন্থি শিক্ষকদের সংগঠন নীলদলের আহ্বায়ক।

তার এমন বক্তব্য গণমাধ্যমের কল্যাণে ছড়িয়ে পড়লে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশজুড়ে শিক্ষক-শিক্ষার্থী ও সাধারণ মানুষের মাঝে ব্যাপক সমালোচনার সৃষ্টি করে। জাতির বিবেকখ্যাত একজন শিক্ষকের এ বক্তব্য অনেক জায়গায় হাস্যরসেরও সৃষ্টি করে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক আলোচনা সভায় অধ্যাপক আবদুল আজিজ আবদারের সুরে সরকারের কাছে ওই দাবি তুলে ধরেন।

বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় আওয়ামীপন্থি ওই শিক্ষক ছাত্রলীগ নেতাদের ‘রেজাল্টের প্রয়োজন নেই’ মন্তব্য করে বলেন, ‘তাদের গায়ে থাকা ক্ষতচিহ্নই তাদের বড় যোগ্যতা। তাদের আর কোনো যোগ্যতার প্রয়োজন নেই।’

দেশের লাখ লাখ মেধাবী ছাত্রদের মূল্যায়ন না করে কেবল ছাত্রলীগ করার কারণে চাকরি দিতে হবে দেশে-বিদেশে নামকরা একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের মুখে এ ধরনের বক্তব্য শুনে খোদ সভায় উপস্থিত নেতাকর্মীদের মাঝেও জল্পনা-কল্পনার সৃষ্টি করে।

তার এ আবদারের সঙ্গে দ্বিমত পোষণ করে সরকারের সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূরও মেধার ভিত্তিতে নিয়োগের পক্ষেই মত দেন।

সভায় অধ্যাপক আবদুল আজিজ বলেন, বিভিন্ন কর্মসূচিতে ছাত্রলীগের নেতাকর্মীরা আমন্ত্রিত অতিথির কাছে তাদের বিভিন্ন দাবির ফিরিস্তি তুলে ধরলেও আজ তারা কোনো দাবি জানায়নি। তাই তাদের পক্ষ থেকে আমিই দাবি জানাচ্ছি, ছাত্রলীগের সব নেতাকর্মীকে চাকরি দিতে হবে।

এর পক্ষে যুক্তি দিতে গিয়ে এই শিক্ষক বলেন, আমি ছাত্রলীগের এক নেতাকে চাকরির জন্য মন্ত্রীর কাছে নিয়ে গিয়েছিলাম। কিন্তু সবক’টি পরীক্ষায় তার থার্ড ক্লাস থাকায় মন্ত্রী চাকরি দিতে অস্বীকৃতি জানান। তখন আমি ওই ছাত্রলীগ নেতার জামা খুলে তার গায়ের ক্ষতচিহ্ন দেখাতে বলি।

বিষয়: বিবিধ

১২৫৫ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

194140
১৮ মার্চ ২০১৪ বিকাল ০৫:১৮
বাংলার দামাল সন্তান লিখেছেন : এটা আবার নতুন কি? পুরানো বোতলে নতুন মদ!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File