মির্জা আজমের আপন দুলাভাই জেএমবির শীর্ষ নেতা শায়খ আবদুর রহমানকে ধরার কারনেই খুন করার পরে কর্নেল গুলজারের মুখমন্ডল বিকৃত করে দেওয়া হয় !!!

লিখেছেন লিখেছেন সোহাগ ২৫ ফেব্রুয়ারি, ২০১৪, ০৪:৪৮:১৭ বিকাল



শহীদ কর্নেল গুলজার উদ্দিন আহমেদ, পিএসসি ১৯৬৪

সালের ২১ মার্চ কুমিল্লা জেলায় জন্মগ্রহণ করেন এবং ১৯৮৩ সালের ২৩ ডিসেম্বর পদাতিক রেজিমেন্টে কমিশন লাভ করেন।চাকরি জীবনে তিনি ২, ৮, ৩৪, ৪৪ ইস্ট বেঙ্গল (৯ বীর), ৬৬ পদাতিক ডিভিশন, বিএমএ, এনসিওস একাডেমি ও সেনা সদর এমও পরিদপ্তরে বিভিন্ন নিযুক্তিতে দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি র‌্যাব-৩-এ অধিনায়ক এবং র‌্যাব ফোর্সেস সদর দপ্তরে পরিচালক (ইন্টেলিজেন্স উইং) হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি কম্বোডিয়ায় জাতিসংঘ অন্তর্বর্তীকালীন সহায়তা মিশনে সামরিক পর্যবেক্ষক এবং সিয়েরা লিওনে জাতিসংঘ সহায়তা মিশনে দায়িত্ব পালন করেন। সবশেষে তিনি বিডিআরের সেক্টর কমান্ডার (সিলেট) পদে দায়িত্ব পালন করেছিলেন। তাঁর স্ত্রী ফাতেমা সুলতানা এবং দুই কন্যা জাহীন তাসনিয়া ও লামিয়া সাইয়ারা।

কর্নেল গুলজারের নাম শুনেনি এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। বিগত চারদলীয় জোট সরকারের আমলে আইন-শৃংখলা রক্ষায় র‍্যাবের যে অনন্য অবদান ছিল তার পিছনে এই মানুষটির গঠনশীল ভূমিকা কায়মনোবাক্যে সবাই স্বীকার করবে। নিশ্চয়ই ভুলে যান নি, তাঁর নেতৃত্বে জেএমবি প্রধান শায়খ আব্দুর রহমানকে গ্রেফতারের কথা এবং অসাধারণ দক্ষতার সাথে জঙ্গিবাদের আস্তানা ধ্বংস করে দেয়ার সাফল্যেরগাথা।

অত্যন্ত আশচর্যের ব্যাপার হচ্ছে, র‍্যাবে এতো সফল ভূমিকা থাকা সত্বেও হঠাৎ করে ফেব্রুয়ারির ২য় সপ্তাহে তাঁকে সিলেটের বিডিআরের সেক্টর কমান্ডার করা হয়। ফেব্রুয়ারির ২৭ তারিখে পুরো পরিবারসহ সিলেটে শিফট করার কথা ছিল। কিন্তু...

ফেব্রুয়ারির ১৫/১৬ তারিখে ফাতেমা (কর্নেল গুলজারের স্ত্রী) তাকে (কর্নেল গুলজার) বললেন, "শুনেছি সিলেটে জেএমবির সক্রিয়তা বেশি, আর বিডিআরে তোমার নতুন পোস্টিংয়ের কারণে সেখানে তোমাকে প্রকাশ্যে চলাফেরা করতে হবে, যদি কিছু হয়...... ?" কর্নেল গুলজার শুধু বললেন, ''আমি শাহাদাতকে গ্রহণ করবো।"

তিন মাস ধরে পুরো পরিবারকে সাথে নিয়ে কোথাও ঘুরে আসার পরিকল্পনা করেছিলেন তিনি। সেই সুযোগটা পাওয়া সত্বেও ভাগ্যের নির্মমতার চির অজানার দেশেই চলে গেলেন।

বিষয়: বিবিধ

২৭৩১ বার পঠিত, ৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

182615
২৫ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৪:৫২
প্যারিস থেকে আমি লিখেছেন : আল্লাহ বিচার করবে অবশ্যই।
182621
২৫ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৪:৫৬
আমি মুসাফির লিখেছেন :


মহান আল্লাহযেন এই চৌকস সেনাদেরকে শহীদ হিসাবে গ্রহণ করে তাদের উচ্চ মর্যাদা দেন। আমীন।
182639
২৫ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:৩৬
আমি মুসাফির লিখেছেন :
182644
২৫ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:৪৪
ফেরারী মন লিখেছেন : কষ্ট লাগেরে ভাই Sad Sad Sad
182647
২৫ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:৪৭
জেদ্দাবাসী লিখেছেন :


ভারতের দালালদেরকে একদিন বিচারের কাটগড়াই দাড়াতে হবে , ইনশাল্লাহ ।
182664
২৫ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:১৬
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : ১ , এই হত্যাকান্ডের বিচারের পদ্ধতি ও রায়ে শহীদ সেনা পরিবার কি সচ্ছ বলে মেনে নিয়েছে ?
২, এই হত্যাকান্ডের নেপথ্যে কি কারণ ছিল ?কারা জড়িত ছিল ?এবং তাদের কি কোনো সাজা হয়েছে বা হবে ?
৩ , এই হত্যাকান্ডের পেছনে কি বিদেশী রাষ্টের ইশারা রয়েছে ? বা বিদেশী কোনো রাষ্টের ইশারা রয়েছে কি না তার খুজ নেওয়া হয়েছে ?
৪ , সরকারের ভুমিকা কি ছিল ? প্রশাসনের সকল স্থরের ভুমিকা কি ছিল ?এসব তদন্ত করা হয়েছিল ?
182764
২৫ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৮:২৯
বাংলার দামাল সন্তান লিখেছেন : শেয়ার করার জন্য ধন্যবাদ।
182838
২৫ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১০:০৩
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : কর্নেল গুলজার সম্পর্কে মঈন ইউর তত্বাবধায়ক আমলেও অনেক বিশ্বাসযোগ্য ব্যাক্তির কাছে প্রসংশা শুনেছি। আমার একজন ভাবি যিনি এক সময় তার প্রতিবেশি ছিলেন তিনি বলেছিলেন তিনি ছোট বেলায়ও খুবই সরল ছিলেন আর সেনাবাহিনীতে থাকতেও খুবই সাধারন জীবনযাপন করতেন।
182901
২৫ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১০:৫৬
সজল আহমেদ লিখেছেন : হু

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File