চোখে পানি আটকাতে পারলাম না আর !! হায়দার হোসেনের সেই গান !! আমি চিৎকার করে কাঁদিতে চাহিয়া............

লিখেছেন লিখেছেন সোহাগ ২৬ ফেব্রুয়ারি, ২০১৪, ০৪:৩২:০২ বিকাল




কর্নেল গুলজারের নাম শুনেনি এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। বিগত চারদলীয় জোট সরকারের আমলে আইন-শৃংখলা রক্ষায় র‍্যাবের যে অনন্য অবদান ছিল তার পিছনে এই মানুষটির গঠনশীল ভূমিকা কায়মনোবাক্যে সবাই স্বীকার করবে। নিশ্চয়ই ভুলে যান নি, তাঁর নেতৃত্বে জেএমবি প্রধান শায়খ আব্দুর রহমানকে গ্রেফতারের কথা এবং অসাধারণ দক্ষতার সাথে জঙ্গিবাদের আস্তানা ধ্বংস করে দেয়ার সাফল্যেরগাথা।

অত্যন্ত আশচর্যের ব্যাপার হচ্ছে, র‍্যাবে এতো সফল ভূমিকা থাকা সত্বেও হঠাৎ করে ফেব্রুয়ারির ২য় সপ্তাহে তাঁকে সিলেটের বিডিআরের সেক্টর কমান্ডার করা হয়। ফেব্রুয়ারির ২৭ তারিখে পুরো পরিবারসহ সিলেটে শিফট করার কথা ছিল। কিন্তু...

ফেব্রুয়ারির ১৫/১৬ তারিখে ফাতেমা (কর্নেল গুলজারের স্ত্রী) তাকে (কর্নেল গুলজার) বললেন, "শুনেছি সিলেটে জেএমবির সক্রিয়তা বেশি, আর বিডিআরে তোমার নতুন পোস্টিংয়ের কারণে সেখানে তোমাকে প্রকাশ্যে চলাফেরা করতে হবে, যদি কিছু হয়...... ?" কর্নেল গুলজার শুধু বললেন, ''আমি শাহাদাতকে গ্রহণ করবো।"

তিন মাস ধরে পুরো পরিবারকে সাথে নিয়ে কোথাও ঘুরে আসার পরিকল্পনা করেছিলেন তিনি। সেই সুযোগটা পাওয়া সত্বেও ভাগ্যের নির্মমতার চির অজানার দেশেই চলে গেলেন।

বিষয়: বিবিধ

১৭৪২ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

183315
২৬ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:৩৪
আল্লাহর সন্তুষ্টি লিখেছেন :
কর্নেল গুলজারের নাম শুনেনি এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর

183338
২৬ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:০৬
সজল আহমেদ লিখেছেন : আমরা তাদের ভুলবনা!
183349
২৬ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:১২
বাংলার দামাল সন্তান লিখেছেন : জাজাকাল্লাহুল খাইরান।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File