গোপালগঞ্জের কৃতি সন্তান ডিমএমপি কমিশনার বে...নজির সাহেব কহিলেন আওয়ামিলীগের লাঠির মাথায় নাকি জাতীয় পাতাকা ছিল !!!!

লিখেছেন লিখেছেন সোহাগ ৩১ ডিসেম্বর, ২০১৩, ১১:২৩:৪৭ সকাল



বিএনপির নেতৃত্বাধীন আঠারো দলের ‘মার্চ ফর ডেমোক্র্যাসি’ কর্মসূচি প্রতিহত করতে মাঠে নেমেছিল ২৩ শীর্ষ সন্ত্রাসীর অন্যতম কামরুল হাসান হান্নান। তার নেতৃত্বেই জাতীয় প্রেস কাব এবং সুপ্রিম কোর্ট এলাকায় হামলা হয়েছে।

কামরুল ইসলাম হান্নান আন্ডারওয়ার্ল্ডে ছোট হান্নান হিসেবে পরিচিত। ওয়ান-ইলেভেনের সময় নিখোঁজ যুবলীগ নেতা ও তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী লিয়াকতের ছোট ভাই তিনি। সকাল ১১টার কিছু পর তিনি লাঠি হাতে যুবলীগের কেন্দ্রীয় নেতাদের সাথে ‘মার্চ ফর ডেমোক্র্যাসি’ প্রতিহত করার মিছিলে সমবেত হন। জাতীয় প্রেস কাবে হামলার সময় তাকে অগ্রভাগে দেখা যায়। তার কর্মীদের দিকনির্দেশনা দিতে দেখা যায়। দুপুরের পর তাকে লাঠি হাতে কেন্দ্রীয় যুবলীগ নেতাদের সাথে হাইকোর্টের ভেতরে ঢুকতে দেখা যায়।

রমনা-কাঁঠালবাগান এলাকা দাবড়ে বেড়ানো হান্নানের নাম ২৩ শীর্ষ সন্ত্রাসীর তালিকায় স্থান পাওয়ার পর দীর্ঘ দিন তিনি ভারতে পালিয়েছিলেন। ২০০১ সালে এই তালিকা প্রকাশ করা হয়। সেখানে তার ভাই লিয়াকতও ওই তালিকায় ছিলেন। লিয়াকতও দীর্ঘ দিন ভারতে পলাতক ছিলেন। সেখানে তিনি গ্রেফতারও হয়েছিলেন। পরে ঢাকায় এসে ধরা পড়ে দীর্ঘ দিন জেলে ছিলেন। জামিন পাওয়ার পরে লালমাটিয়ার বাসা থেকে ২০০৮ সালে অজ্ঞাত ব্যক্তিরা তাকে ধরে নিয়ে যায়। সে থেকে নিখোঁজ তিনি। জানা গেছে চলতি বছরের প্রথম দিকে হান্নান ঢাকায় এসে নিয়ন্ত্রণ নেন রমনা থানার ইস্কাটন-মগবাজার ও কলাবাগান থানার কাঁঠালবাগন-পান্থপথ এলাকার। তবে আওয়ামী লীগের কোনো কর্মসূচিতে এই প্রথম প্রকাশ্যে বেরিয়ে এলেন তিনি।

এ দিকে যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হারুনুর রশিদ সাংবাদিকদের বলেন, ‘তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী হান্নান যুবলীগের কেউই না। কেন্দ্রীয় বা ঢাকা মহানগরের কোনো পদেই তার নাম নেই। সে মিছিলে ছিল কি না তা আমি দেখিওনি।’ আগামীতে এ বিষয়ে সতর্ক থাকা হবে বলে জানান তিনি।

বিষয়: বিবিধ

১৪৪৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File