ইসলাম প্রচলিত ধর্ম নয়; একটি পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থাঃ

লিখেছেন লিখেছেন লেখক চাচা ২০ জুলাই, ২০১৭, ০৭:৪১:৫৯ সন্ধ্যা

ইসলাম প্রচলিত ধর্ম নয়; একটি পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থাঃ

-

পর্ব-০৩ঃ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা নেত্রীরা চিল্লাচিল্লি করেন ইসলাম অর্থ শান্তি। ইসলাম শান্তির ধর্ম। কথা ঠিকই আছে।

-

ইসলাম অর্থ-

-

১. আত্মসমর্পন করা

২. শান্তি

৩. অনুগত হওয়া ইত্যাদি

-

ইসলাম অর্থ শান্তি এটা অনেক পরের কথা। আগে প্রথম অর্থটাকে বাস্তবায়ন করতে হবে। ইসলামের মধ্যে পূর্ণভাবে প্রবেশ করে সব হুকুম-আহকাম মানতে হবে। প্রথম অর্থটিকে বাস্তবায়ন করার মধ্যে রয়েছে দ্বিতীয় অর্থটার সার্থকতা।

-

ইচ্ছায় অনিচ্ছায় আল্লাহর কাছে আত্মসমর্পন করে যেমন আসমান ও জমীনে সবকিছু সুশৃঙ্খলভাবে চলে। তেমনি আমরাও মানবজাতি নিজের ইচ্ছাটাকে আল্লাহর আল্লাহর কাছে সোপর্দ করে দিয়ে পূর্নভাবে ইসলামের ইসলামের মধ্যে প্রবেশ করলে তবেই আসবে অবারিত শান্তি।

-

মনে করুন আপনি আমাকে প্রশ্ন করলেন আলমগীর ভাই ভীষণ অশান্তি। আমি বললাম কেন? উনি বললেন, আমাদের পাশের গ্রামের মানুষ চিকুনগুনিয়ায় আক্রান্ত কিভাবে আমরা শান্তিতে থাকব ? আমি বললাম, একটা মশারী বানান তারপর রাত্রে যখন বিছানায় শোবেন তখন মশারীর ভেতর পুরো শরীরটাকে প্রবেশ করে ঘুমাবেন ব্যস আর চিকুনগুনিয়ার জন্য যে মশা দায়ী তা আর কামড়াতে পারবেনা।

কিন্তু আপনি আমার কথা না শুনে নিজের খেয়াল খুশি মতে অর্ধেক শরীর মশারীরর ভেতরে দাখিল করে ঘুমান বাকি অর্ধেক কোমর পর্যন্ত বের করে রাখেন। কিংবা শুধু পা গুলো মশারীর ভেতরে ঢুকান। এবার বলুন, আপনি কি মশার কামড় থেকে রক্ষা পেয়ে শান্তি পাবেন?

-

আপনি নামাজ পড়েন আল্লাহর বিধাণ মোতাবেক কিন্তু দেশ চালান মানুষের আঈনে তাহলে কি দেশে শান্তি আসবে? ইসলাম অর্থ শান্তি বলার পূর্ণাঙ্গ সময় এখনও আসেনি। যেদিন এদেশে কুরআনী আঈন চালু হবে। মানুষগুলো ব্যক্তি পরিবার সমাজ ও রাস্ট্রকে আল্লাহর বিধাণের আওতায় পরিচালনা করবে। সেদিনই প্রমাণ হবে ইসলাম অর্থ শান্তি।

-

আল্লাহর বিধাণ অনুযায়ী বৃষ্টি পেয়ে যেমন হিন্দু, বৌদ্ধ, খৃষ্টান তাদের জমিতে ফসল ফলান। তেমনি প্রকৃতির ধর্ম ইসলাম প্রতিষ্ঠিত হলে তারাও শান্তি পাবে। চোরের হাত কাটলে শুধু মুসলমানরা শান্তি পাবেনা। পাশের বাড়ীর হিন্দু প্রতিবেশীও চুরির হাত থেকে রক্ষা পাবে। ইসলামী আঈন অনুযায়ী ব্যভিচার বন্ধ করলে শুধুু মুসলমানরা শান্তি পাবেনা। পাশের বাড়ীর হিন্দু মা বোনেরাও নিরাপদ থাকবে।

-

অাল্লাহর আঈন মোতাবেক আপনি নামাজ পড়েন, ভোটের সময় আসলে তাসবীহ হাতে নেন কিন্তু দেশ চালাতে চান বাবার আঈন দিয়ে। ইসলামী আঈন ব্যভিচারের শাস্তি না থাকার কারণে আপনার ধর্ষক সোনার ছেলেরা দেশটাকে ধর্ষণেরর স্বর্গরাজ্যে পরিণত করলে দেশটাতে আর শান্তি থাকেনা

-

আওয়ামীলীগের ভাইদের বলছি। নিরেপক্ষ মন দিয়ে ইসলামকে জানুন। জামায়াতে ইসলামী রাজাকারের দল কিন্তু আপনার আওয়ামীলীগ কি আপনাকে পরিপূর্ণ ইসলামের ওপর চালাতে চায়? যদি এরকম কর্মসূচী তাদেন না থাকে। তাহলে শুধু জামায়াতকে দোষারোপ করছেন কেন? আপনার নেতানেত্রীতো আপনাকে আখেরাতের সামানা যোগাড় করার শিক্ষা দিচ্ছে না। বাঁচবেন কয়দিন। একটু স্মার্ট হোন, ইসলামকে পরিপূর্ণভাবে মানুন।

-

ইসলামের ওপর পরিপূর্ণ ভাবে চলার গুরুত্ব দিয়ে মহান আল্লাহ বলেন,

یٰۤاَیُّہَا الَّذِیۡنَ اٰمَنُوا ادۡخُلُوۡا فِی السِّلۡمِ کَآفَّۃً ۪ وَ لَا تَتَّبِعُوۡا خُطُوٰتِ الشَّیۡطٰنِ ؕ اِنَّہٗ لَکُمۡ عَدُوٌّ مُّبِیۡنٌ ﴿۲۰۸﴾

হে ঈমানদার গন! তোমরা পরিপূর্ণভাবে ইসলামের অন্তর্ভুক্ত হয়ে যাও এবং শয়তানের পদাংক অনুসরণ কর না। নিশ্চিত রূপে সে তোমাদের প্রকাশ্য শত্রু

-Sura Al-Baqarah, Ayah 208

-

একজন মুসলমানের সঙ্গা কি হতে পারে? আমরা কাকে মুসলমান বলব? তা আমরা ইসলাম কথাটির মধ্যেই খুঁজে নেই।

-

ISLAM:

-

I= I have

S= surrendered to

L= law of Allah & of his prophet

M= Muhammad (SM)

-

আমি আল্লাহর আঈন এবং রাসূল (স)-এর নীতিমালার প্রতি আত্মসমর্পণ করেছি। অর্থাৎ কারো শাষণ চলবেনা আল্লাহ ছাড়া এবং মুহাম্মদ (স) আল্লাহর রাসূল। এই বিপ্লবী কালিমা বা বাক্যএর ঘোসনা যে দেবে সেই প্রকৃত মুসলমান। এটাই হোক ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলের ঘোসনা। পৃথিবীটা শান্তির রাজ্যে পরিণত হোক এই কামনায় আজকে পর্ব শেষ করছি।

বিষয়: বিবিধ

৭৭৯ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

383601
২০ জুলাই ২০১৭ রাত ০৯:২৬
নাবিক লিখেছেন : "সালাম" শব্দমূল থেকে "ইসলাম" শব্দটি এসেছে বিধায় অনেকে ইসলাম অর্থ "শান্তি" বলে থাকে।

কিন্তু প্রকৃতপক্ষে ইসলাম অর্থ "আত্মসমর্পণ"ই হবে।।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File