লিখতে থাকুন, প্রতিদান পাবেন নিশ্চিত!

লিখেছেন লিখেছেন বিনো৬৯ ২১ সেপ্টেম্বর, ২০১৭, ০১:২৯:৫১ দুপুর

মনে করি আমার এই লেখাটি ভাগাড়ে পড়ে থাকবে, কারো রুচিতে ধরবে না এই লেখা পড়ার। তবে পেছনের গল্প হল, আমি খুব আবেগ নিয়ে, গভীর চিন্তা করে এই লেখাটি তৈরি করেছি। এই যে আবেগ, সময় ও শ্রম ব্যায় করা হল, এর কি কোনো মূল্য নেই? আছে। অবশ্যই আছে।

যে মহামহিম আমাকে একদিন প্রশ্ন করবেন- তুমি তোমার দায়িত্ব কতটুকু পালন করেছ, আমি বলব, "মহাত্মন! আমাকে আপনি হাত দিয়েছিলেন, চিন্তা করার শক্তি দিয়েছিলেন, আবেগ দিয়ে মানুষকে অনুপ্রাণিত করার সুযোগ দিয়েছিলেন, আমি চেষ্টা করেছি আমার দায়িত্ব পালনের। আমি কলম ধরেছিলাম মানবতার পক্ষে। কেউ আমাকে গুরুত্ব দেয়নি, আমার দিকে ফিরে তাকায়নি, আমার বেদনাটুকু উপলব্ধি করেনি। আমি হতাশার বালিতে মুখ থুবড়ে পড়েছি। তবু চেষ্টা করেছি আমার বেদনা সবাইকে জানিয়ে রাখতে। দুয়েকজন জেনেছে, আর কেউ জানেনি। আমি এখন আপনার করুণা চাই। নিজ দায়িত্ব পালনের স্বীকৃতি চাই। ক্ষমা এবং নৈকট্যপ্রাপ্তির সৌভাগ্য আমায় দান করুন প্রভু!"

অতঃপর করুণাময় প্রভু আমার দিকে ফিরে মুচকি হাসবেন। আমায় ক্ষমা করে দেবেন। মানবতার জন্য আমার করুণ আর্তনাদ সেদিন সফল হবে। সকল অবিচারের বিচার হবে সেদিন। অভাগাদের আশ্রয় জুটবে। তাঁর আদালতে কোনো ক্ষুদ্রতম প্রচেষ্টাও অবিবেচিত থাকবে না।

এই প্রত্যাশাতেই আমি লিখে যাই; এবং লিখে যাব ইনশাআল্লাহ।

বিষয়: বিবিধ

৭১২ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

384031
২১ সেপ্টেম্বর ২০১৭ দুপুর ০২:২৪
বাংলার দামাল সন্তান লিখেছেন : ভাল লাগলো, ধন্যবাদ সুন্দর লেখার জন্য!
২১ সেপ্টেম্বর ২০১৭ সন্ধ্যা ০৬:৪৮
316850
বিনো৬৯ লিখেছেন : Happy Happy আপনাকেও ধন্যবাদ লেখাটি পড়ার জন্য
384038
২১ সেপ্টেম্বর ২০১৭ সন্ধ্যা ০৬:৪৫
ইমরান বিন আনোয়ার লিখেছেন : "এই প্রত্যাশাতেই আমি লিখে যাই; এবং লিখ যাব ইনশাআল্লাহ"- আপনার সাথে সুর মেলালাম। অনুপ্রেরণামূলক লেখা পরিবেশনের জন্য অসংখ্য ধন্যবাদ।
২১ সেপ্টেম্বর ২০১৭ সন্ধ্যা ০৬:৪৯
316851
বিনো৬৯ লিখেছেন : Good Luck Good Luck খুশি হলাম ভাই। আমাদেরকে সত্য ও মানবতার পক্ষে লিখে যেতে হবে- এটাই হল আসল কথা

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File