আলসেমি কত প্রকার???

লিখেছেন লিখেছেন বিনো৬৯ ১৮ জানুয়ারি, ২০১৬, ০১:১০:১২ দুপুর



# সকালে ঘুম ভাঙ্গল জানালায় কবির ভাইয়ের ঠকঠক শব্দে। কবির ভাই আমাদের এখানে মালির কাজ করেন। রান্নাবান্না, বাজার করা সহ গৃহস্থালি বিভিন্ন কাজে আমি তার সহযোগিতা নিই। উদারহস্তে তিনি আমাকে সহযোগিতা করন- ব্যপারটা এমন নয়। মাস শেষে তাকে নির্দিষ্ট পরিমাণে সম্মানি দিতে হয়। তবে সম্মানি দেওয়া না দেওয়ার চেয়ে আমাদের দু'জনের পারস্পরিক 'আন্তরিক' সম্পর্কটাই এখানে মুখ্য ভূমিকা পালন করে। আমি তার প্রতি কৃতজ্ঞ! রান্নাবান্নাটা না করে দিলে আমি হয়ত না খেয়ে কঙ্কাল হয় যেতাম!

# প্রতিদিনের মত আজ সকালেও নাস্তা করিনি। ঘুম থেকে ওঠেছিই সাড়ে নয়টায়। ঘরে ফ্রিজভর্তি খাবার রয়েছে। তবে সেখান থেকে প্রয়োজনীয় উপাদান নিয়ে নাস্তা তৈরি করব- সে ধৈর্য বা শক্তি আমার নেই! অন্যান্য দিনের মত আজও তাই নাস্তা না করেই সময় কাটিয়ে দিব। অবশ্য শপ থেকে কিনে আনা টফিগুলো অনেক সুস্বাদু! নাস্তার জার্নিটা আপাতত এর উপর দিয়েই যাচ্ছে।

# কাল সকালে কাপড় ধুয়ে রেখেছিলাম। মনেই থাকেনা সেগুলোকে নাড়তে হবে। ওয়াশরুমে গিয়ে দেখি বালতিতে এখনো ভেজা অবস্থাতে কাপড়গুলো 'গা জড়াজড়ি' করে পড়ে আছে। খুব সিম্পল! কয়েকটা হ্যাংগার দিয়ে কাপড়গুলো নেড়ে দিলেই হয়! আমার দুর্ভাগ্য হল, এই অতি সহজ কাজটি করতেও আমার প্রচুর ধৈর্যের প্রয়োজন!!!

# এক সপ্তাহ আগে সেমিস্টার ফাইনাল শেষ হয়েছে। প্রতিদিনই ভাবছি সময়টাকে কাজে লাগাব। এই ভাবতে ভাবতেই আমার সপ্তাহ চলে গেছে। আমি জানি, পুরো সময়টাই এভাবে চলে যাবে। ভাবনা আর শেষ হবেনা।

# নখগুলো বেশ বড় গেছে। দেখতে বিশ্রী লাগছে। পাঁচ মিনিটের কাজ। অথচ বিশ্রী এই 'দৈত্যের মত' নখগুলো কাটারও সময় হচ্ছেনা! ভাবছি, আমাদের ফ্যামিলিতে এমন 'নোংরা' ছেলে জন্ম নিলাম কিভাবে?

# সবশেষে; মা, ও বাবা, তোমাদের খুব মিস করছি। শূন্য এ হৃদয়টা শুধু তোমাদের মমতায় ভরে উঠতে পারে। আবার কবে তোমাদের দেখা পাবো কে জানে! দোয়া করো আমার জন্য। ভালো থেকো!

বিষয়: বিবিধ

১৩১৯ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

357172
১৮ জানুয়ারি ২০১৬ বিকাল ০৫:৪৮
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : অলসতা ভাল!
অলস লোক খোলা মাঠ পেলে একটু বসে নেয় তারপর শুয়ে আরাম করে। আর কাজের লোক মাঠ পেলে মাপতে যায় আর তা নিয়ে শুরু করে লাঠালাঠি!
357188
১৮ জানুয়ারি ২০১৬ সন্ধ্যা ০৭:২৯
বিনো৬৯ লিখেছেন : হা হা হা, ভাল বলেছেন দাদা! তাহলে আজ থেকে অলসতাকেই পরম ব্রত হিসেবে জ্ঞান করব! Happy অন্তত লাঠালাঠি থেকে তো বেঁচে যাবো, কী বলেন? Rolling on the Floor

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File