ভালোবাসা না বিচ্ছেদ, তুমি যা চাও তা-ই হবে!

লিখেছেন লিখেছেন বিনো৬৯ ২৭ জানুয়ারি, ২০১৬, ০২:৩১:২৩ দুপুর



অজানা পথের দূরত্ব আমাদের মাঝে। কখনো দেখা হয়নি, পাশে বসে দুটো কথাও হয়নি, হয়তো হবেও না! তবু কেন এত টান, এত অনুরাগ আমাদের মাঝে? কারণ একটাই, ভালবাসা! এই যে দেখো, আমি কিন্তু একেবারেই স্মার্ট নই। চেহারা-অবয়ব, বেশভূষা; কোন কিছুতেই এমন আভিজাত্য নেই যা দেখে তুমি আমায় ভালবাসতে পারো! তুমি অসম্ভব সুন্দরী। ডানাকাটা পরীর মত। চাইলে আরো হাজারটা ছেলের সাথে প্রেম করতে পারো! তারপরও কেন আমাকেই ভালবাসলে? আমার প্রতিই কেন তোমার সব অনুরাগ? কারণ একটাই, ভালবাসা! এটা ভাগ্যের লিখন। উপরওয়ালা এমনই নির্ধারণ করে রেখেছেন! পৃথিবীতে শত কোটি মানুষের মাঝে, হাজারো ঘটনা-প্রবাহে, তোমাতে-আমাতে মেলবন্ধন ব্যপারটি আমাদের দু'জনেরই নিয়তি। আমরা ভালবাসার বন্ধনে জড়িয়ে পড়েছি।

অথচ, এই ভালবাসার পরম সুখ অনুভবের চেয়ে আমরা কেনো জানি অপ্রয়োজনীয় অভিমানে বেশি কষ্ট পাচ্ছি। একটি মুহুর্তে দুটো পুলকজাগানো কথা শেষে পাঁচটি মুহুর্ত একে অপরকে অভিযোগের তীরে বিদ্ধ করছি!

কেন এমন হচ্ছে? কী এর সমাধান? পরস্পরের প্রতি তীব্র ভালবাসার কারণে সামান্য অপূর্ণতাই কি এই বিরাগ ডেকে আনছে? নাকি আমরা সততা, বিশ্বস্ততা ও পূর্ণ আবেগের দায়বদ্ধতায় একে অপরকে ভালবাসছিনা?

আমি জানিনা! তবে মনে-প্রাণে চাই দ্বিতীয় সম্ভাবনাটি কোনোভাবেই সত্যি না হোক! প্রথমটি হলে সেটিকেও যে সুন্দর আলাপনের মাধ্যমে সমাধান করতে হবে! কারণ আমি চাই আমাদের ভালবাসা দীর্ঘজীবী হউক! আমাদের প্রেম আমাদের মনে সতেজ থাকুক শেষ নিঃশ্বাসের আগ পর্যন্ত!

এই অকৃত্রিম প্রণয়ের সম্পর্কটি অদ্ভুত খামখেয়ালীতে শেষ হয়ে যাক, তা আমি কখনো চাইনা!

হয়তো জীবন চলার পথে আমরা পাশাপাশি চলতে পারবোনা। হয়তো সময়ের আবর্তনে এক সময় প্রচণ্ড ব্যস্ত হয়ে পড়ব। ভুলে যাব এই গভীর মমতাপূর্ণ আন্তরিক সম্পর্কের কথা! তবু যেন মনের ছোট্ট কুঠুরিতে মেঘাচ্ছন্ন আকাশে লুকিয়ে থাকা চাঁদের মত আমাদের স্মৃতিগুলোও অস্তিত্বশীল থাকে! এই ভালবাসা, একসাথে বিনিময় করা হাজারো সুখের আলিঙ্গন আমরা যেন মাঝেমাঝেই হাতড়ে ফিরে স্মৃতির আলমিরায়!

তার আগে, ভবিষ্যতের কল্পিত স্মৃতিগুলোকে এখন যে বাস্তবের রঙ দিতে হবে! ছোট-ছোট ভুল, পাওয়া-না পাওয়ার হিসেব সরিয়ে আমাদের যে আলিঙ্গন করতে হবে শুধুই প্রেমের মূর্ছনা! তবেই না ভালবাসা আর প্রেমের অনুভবে আমরা জড়িয়ে থাকব অনন্তকাল!

যদি এমনটি না করতে পারি, তাহলে কষ্টের সাগরে সমাধিস্থ হওয়ার চেয়ে আমাদের বাস্তবের মাটিতে পা রাখা কি উচিৎ নয়? এই ভালবাসার মিথ্যে অভিনয় আর স্বার্থপর প্রেমের অনুরাগের চেয়ে আমাদের আলাদা হয়ে যাওয়াই কি বুদ্ধিমানের কাজ হবে না? তুমিই বলো, আজন্ম পুষে রাখা স্বর্গীয় প্রেম নাকি মিথ্যে মোহ ছেড়ে বাস্তবের জীবনবোধ; কোনটি তুমি গ্রহণ করবে? তুমি যা চাইবে, কষ্ট কিংবা সুখ, আমি যে সেটিই গ্রহণ করব! (তারপরও তোমায় ভালবাসব)

বিষয়: বিবিধ

১৬৬৭ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

357788
২৭ জানুয়ারি ২০১৬ দুপুর ০৩:৫৪
বিবর্ন সন্ধা লিখেছেন :
এ কেমন আহবান Broken Heart
২৭ জানুয়ারি ২০১৬ বিকাল ০৪:৩২
296870
বিনো৬৯ লিখেছেন : Happyগার্লফ্রেন্ডের সাথে ইদানিং শুধু ঝগড়া আর অভিমানই হচ্ছে! অকারণে রাগারাগি, অভিযোগ আর সংশয় প্রকাশ করা নিয়মিত চিত্র হয়ে দাড়িয়েছে। তাই আরকি!!! Smug

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File