বিতর্কের তুঙ্গে সদ্য বিদায়ী দুই বিচারপতি>> একজন জামায়াতের উকিল অন্য জন আ,লীগার; কিন্তু কেন....??

লিখেছেন লিখেছেন ব্লগার শঙ্খচিল ১০ ফেব্রুয়ারি, ২০১৬, ০৮:১৬:০৮ রাত



দেশের আপ টু বটম এখন কেবলই আলোচনা দুই শ্রেণী নিয়ে একটা হল বিচারপতি আর অন্য টা হল রক্ষিবাহিনীর নিউ ভার্সন "পুলিশ কে নিয়ে । শেখ মুজিবর রহমান কে রক্ষা করার জন্য মুজিব বাহিনী ও কাদেরিয়া বাহিনীর সদস্যদের নিয়ে রক্ষী বাহিনী নামে নিয়মিত আধা-সামরিক বাহিনী গঠন করা হয় ১৯৭২ খ্রিস্টাব্দের ৮ মার্চ । ৭৫ সালের ১৫ আগষ্টের পট পরিবর্তনে এ বাহিনী আবার বিলুপ্ত হয়ে যায় ।

মুল বিষয়ে আসি, এটর্নি জেনারেল মাহবুবে আলমে আজ একটা বক্তব্য দিয়েছেন বিচারপতি নজরুল ইসলাম চৌধুরীকে নিয়ে তাকে মীর কাশেম আলী টাকা দিয়ে কিনেছে । ক দিন আগেও যিনি ছিলেন বিচারপতি রায় লিখতেন , ফাঁসি দিতেন সেই বিচার পতিই অবসরের মাত্র কদিনেই সরকারী বাসভবনে থেকে গানম্যান ব্যবহার করে জামায়াত নেতার আইনজীবি ! ভাবা যায় ?

কিন্তু বিচারপতি মানিক ওরফে কালা মানিক ওরফে ঘাতক দালাল মানিক যখন মুরগিচোর শাহরিয়ার কবির দের সাতে মিলে রাস্তায় মিছিল করেন , সাবেক প্রধানমন্ত্রীর বাস ভবন ঘেরাও দেন তখন কিন্তু এমন কথা আসেনা । এই মাহকবুবে আলমরা তখন কোথায় থাকেন ।

বর্তমান প্রধানবিচারপতি এসকে সিনহা (যাকে আ,লীগ নিয়োগ দিয়ে তার একটা বক্তব্যেই তাদের গাত্রদাহ হচ্ছে ) এবং সাবেক বিচারপতি মানিকের

সাথে এখন দা কুমড়ো সম্পর্ক যাচ্ছে । এই কালো মানিক কে চিনছেন তো আজ প্রায় সব পত্রিকার নিউজ ছিল তথ্য গোপন করে সে বিচারপতি হয়েছিল । এই সেই মানিক যে আল্লামা সাইদির রায় লিখে বলেছিলেন "শুধু আমি একাই সাইদিকে ফাঁসি দিয়েছি, অন্য কেউ দেয় নি"

কত বিচিত্র কত দ্বিমুখি ক্ষমতাসীনদের কথা বার্তা । মানিকের বেলায় এক রকম আর নজরুল ইসলাম যখন সংবিধানের বৈধতা নিয়ে জামায়াত নেতার আইজিবী নিয়োগ হলেন তখন তার সহকর্মীরা (বর্তমান বিচারপতিরা) তাকে নৈতিকতার জ্ঞান দিচ্ছেন ।

বিষয়: বিবিধ

৪৩৮১ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

359130
১০ ফেব্রুয়ারি ২০১৬ রাত ০৮:৫৯
আবু সাইফ লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ..

"তুমি আমার পক্ষে না হলে তুমি তো শত্রু!!"
১০ ফেব্রুয়ারি ২০১৬ রাত ০৯:০৮
297806
ব্লগার শঙ্খচিল লিখেছেন : হ ু ঠিক ই বলেছেন
359164
১১ ফেব্রুয়ারি ২০১৬ রাত ১২:১৬
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : নিজেরা করলে সব ঠিক।
১১ ফেব্রুয়ারি ২০১৬ সন্ধ্যা ০৭:০০
297868
ব্লগার শঙ্খচিল লিখেছেন : তাই তো দেখছি...

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File