ছিদ্দীকুরকে আওয়ামী লীগের “গরু মেরে জুতা দান ’’ শাহজালালের দুই চোখের কি হবে ??

লিখেছেন লিখেছেন ব্লগার শঙ্খচিল ২৫ জুলাই, ২০১৭, ১২:২০:২৪ রাত



জার্মানীর ডয়েচেভেলের বাংলা সংস্করনে খুলনা শহরের গোয়ালখালীর বাসীন্দা শাহজালালের বিষয়ে যে অনুসন্ধানী রিপোর্ট করা হয়েছে তা অত্যান্ত ভয়াবহ ব্যাপার । দের লাখ টাকা চাদা না দেয়ায় থানার তিন তলায় নিয়ে স্ক্রু ড্রাইভার দিয়ে পুলিশের বিরুদ্ধে চোখ উপরে ফেলার অভিযোগ করেছেন শাহ এর বাবা । কিন্তু পুলিশের বক্তব্য ছিল ছিনতাই করার সময় স্থানীয় জনতা চোখ উপরে দেয় । যদি ঘটনা এটাও সত্যি হয় তা হলেও ওই স্থানীয় জনতার নামে পুলিশ বাদি হয়ে মামলা হওয়া উচিৎ আইন নিজেদের হাতে তুলে নেয়ার অপরাধে । থানার তিন তলা থেকে রক্ত বেয়ে নীচ তলা পর্য ন্ত পরেছে বলে দাবী শাহ এর বাবার । বাচ্চার জন্য দুধ কিনতে বের হলে পুলিশ ধরে নিয়ে যায় শাহজালালকে । িএর পর স্ত্রীর কাছে ফোন করে টাকা চাওয়া না দিলে মামলা , পরিবারের পক্ষ থেকে দশ হাজার দেয়ার অফার করা এই সব বিষয় গুলোই ফোনে হয়েছে এর ডকুমেন্ট আছে । ফরহাদ মজহারের ফোন আর সিসি ক্যামেরা যদি রেকর্ড হয় তা হলে ওই থানার সিসি ক্যামেরা দিয়েও তো শাহএর বিষয়টা বের করা সম্ভব ।

পুলিশের আচরণ যে কতটা নির্মম আর বর্বর তা তো এই বাহীনিটি অসংখ্য বার দিয়েছে । এই সেদিন তিতুমির কলেজের ছাত্র সিদ্দীকুরের ভিডিও টাই ধরুন না । কত কাছ থেকে চোখ বরাবর টিয়ার সেল মারা হয়েছে । পুলিশের আইজিপি যে ভাবে ফুলের টব মারার গল্প তৈরি করছিলেন সেটা মাঠে মারা গেল ছাদের উপর থেকে মোবাইলে ধারণ করা একটি ভিডিওর কারণে ।

মায়ের কষ্টের টাকায় পড়তে আসা সিদ্দুকুরের চোখ ফিরিয়ে দেয়ার জন্য সরকারের পক্ষ থেকে বিদেশ পাঠানো হবে ।

প্রশ্ন হল সিদ্দিকুরের ভিডিওটা প্রকাশ হবার পরে এটা নিয়ে মানুষের সিমফিতির জন্য সরকার এই পদক্ষেপ নিয়েছে কিন্তু শাহএর ভিডিও হয়তো প্রকাশ পাবেনা । তাই শাহ বিদেশও জাবেনা

পুলিশের এই মারমুখে আচরণ কেন ??

ডেয়েচে ভেলের অনুসন্ধুানী রিপোর্ট শাহকে নিয়ে ভিডিও/ অডিও সহ

বিষয়: বিবিধ

১০৭৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File