যুদ্ধাপরাধী! মুজাহীদের প্রজেক্টে তৈরি “মুক্তা পানি”র প্রশংসায় প্রধানমন্ত্রী!

লিখেছেন লিখেছেন ব্লগার শঙ্খচিল ১০ এপ্রিল, ২০১৯, ০৬:৫৮:৩০ সন্ধ্যা



“মুক্তা” নামটা নিয়ে তারা বেশ ঘাটাঘাটি করলো । আমার পরিবারের কারো নাম মুক্তা আছে কিনা দেখলো । আমার স্ত্রী সন্তান নাতনী এমন কি আমার গ্রামের দুর সম্পর্কের আত্মীয়দের নামো তারা খুঁজতে শুরু করলো ।

১/১১ এর সময় যখন সকল রাজনীতিবীদদের দূর্নীতি ধরার জন্য তত্বাবধায়ক প্রশাসন আধাজল খেয়ে মাঠে নামলো তখন তারা আমার আর নীজামী ভাইর ব্যাপারে বেশ তৎপর ছিল ।

যখন সব কিছু ঘেঁটে কোথাও আমার আত্মীয়ের মধ্যে মুক্তা নামটা পেল না । তখন অন্য বিষয়গুলো খুঁজতে শুরু করলো ।

সমাজ কল্যাণ মন্ত্রণালয় প্রতিবন্ধীদের কাজে লাগানোর উদ্দোগ হিসেবেই “মুক্তা” পানি সহ বেশ কয়েকটি প্রকল্প হাতে নেয় এবং তারা সফল হয় । পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে এই পানির নাম চাওয়া হয় । এবং লটারির মাধ্যমে যে বিজয়ী হয় তাকে মন্ত্রনালয়ের পক্ষ থেকে পুরুষ্কৃতও করা হয় ।

উপরেরর কথা গুলো যুদ্ধাপরাধ মামলায় অভিযুক্ত হয়ে শহীদ হওয়া সাবেক সমাজ কল্যাণ মন্ত্রী আলী আহসান মোহাম্মাদ মুজাহীদের । ২০০৯/২০১০ সালে পল্টনে একটি ঘরোয়া বৈঠকে বলা তার কথাগুলো হুবহু মনে না থাকায় কোড আনকোড করা হয় নি ।

সম্প্রতি বিশ্ব প্রতিবন্ধী দিবসের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখে মুক্তা পানি নিয়ে ভুয়সী প্রশংসায় আবারো আলোচনায় আসে বিষয়টি ।

“মুক্তা পানি” এবং এর তৈরির ইতিহাস যদি তাঁর জানা থাকতো হয়তো এতো ভুয়সী প্রশংসা নাও আসতে পারতো ।

তুরষ্কের সাবেক প্রধানমন্ত্রী নাজিমুদ্দিন আরবাকানকে বিচারিক প্রকৃয়ার মাধ্যমে ফাঁসি দিয়ে হত্যা করা হয়েছিল । সেই দেশেরেই আজকের প্রধানমন্ত্রী সংসদে সেই হত্যাকাণ্ড যে অন্যায় ছিল ভুল ছিল সেটা নিয়ে দু:খ প্রকাশ করছে ।

এমনও হতে পারে বাংলাদেশেও আজকে যা ঘটছে তার জন্য একসময়ে দু:খ প্রকাশ করা হতে পারে ।

বিশ্ব রাজনীতির ইতিহাস বড়ই অদ্ভুত এবং বিচিত্র ।



বিষয়: বিবিধ

১০২৬০ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

386593
১২ এপ্রিল ২০১৯ রাত ০৩:০১
ইবনে আহমাদ লিখেছেন : খুব বেশীদিন লাগবে না। দেখবেন ইনশাআল্লাহ বিচার হবে। শুকরিয়া।
386596
১২ এপ্রিল ২০১৯ রাত ১০:২১
কুয়েত থেকে লিখেছেন : অন্যায় এর জন্য ভুল স্বীকার করতে তো হবেই। শুধু তাইনয় মহান আল্লাহ্ এর বিনিময়ে ইসলাম কায়েম করবেন ইনশা আল্লাহ্

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File