ভিডিও>> "ছোপ ছোপ রক্ত" টু ইন বেবীর দুটি প্রশ্ন প্রধানমন্ত্রী ও ওবায়দুল কাদেরের কাছে; উত্তর দিবেন কে ??

লিখেছেন লিখেছেন ব্লগার শঙ্খচিল ২৬ অক্টোবর, ২০১৬, ১২:৫৮:০৭ দুপুর



"সব শিশুরাই ঘুমিয়ে আছে সব পিতাদের অন্তরে , লক্ষ আশা সন্তরে" কিন্ত ২৪ দিন বয়সি এই জমজ কন্যা শিশু দুইটি এক ভিন্ন ইতিহাস নিয়ে বেঁচে থাকবে । ্ওরা এমন সময় পৃথিবীতে আসলো যখন চার পাশ অভিশপ্ত । বাংলাদেশের সর্বচ্চ বিদ্যাপিঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী অনুষধ ভুক্ত একটি সরকারী মেডিকেল কলেজের মেধাবী ছাত্র ছিল ্ওদের পিতা । পৃথিবীতে আসার এক সপ্তাহ আগেই ্ওদের নানা বাড়ি থেকে ফেরার পথে বাবাকে গুম করা হয় ! বাবার অপরাধ সে এদেশের মেধাবী,সৎ,আদর্শবান ছাত্রদের নেতৃত্ত দেয় এমন একটি সংগঠনে ছাত্র জীবনে ছোট্ট একটি পরিসরে নেতৃত্ত দিয়েছিল ।

টু ইন বেবী হ্ওয়ায় দুটি শিশুই অপুষ্টি নিয়ে বেড়ে উঠে । জন্মের ২৪ দিন পার হলেও নাম রাখা হয়নি এ কারনে যে বাবা এসে নাম রাখবে ! কিন্তু ্ওরা কি জানতো বাবা অন্ধকার প্রকোষ্টে কঠিন নির্যাতনের শিকার হয়ে মৃত্যুর প্রহর গুনছে প্রতিনিয়ত ।

আ্ওয়ামীলীগের নতুন কমিটি হল নতুন নেতৃত্ত হল তার পরের দিন ই দুই জন মেধাবী তরুনের রক্ত দিয়ে বরণ করা হল কমিটিকে !! কোন এক রাজার গল্প পড়েছিলাম সে নিত্য নতুন মানুষের রক্ত দিয়ে শরবদতর মধ্য কয়েক ফোটা দিতেন তা হলে তার আত্মা নাকি শান্ত হত ।

শিশু দুটির প্রশ্ন প্রধানমন্ত্রীর কাছে যে নাকি শান্তিতে নোবেল পেতে গিয়েও পাননি ইলিয়াস আলী থেকে শুরু করে ডা. তারেক হাসান সজিব এ পর্যন্ত কত মায়ের বুক খালি করেছেন, কত রক্ত দিয়ে শরাব পান করেছেন, কত মাকে বিধবা করেছেন, কত শিশুকে এতিম করেছেন, আর কত ?? এবার থামুন । নিউটনের সূত্র টা জানেন তো প্রতিটা ক্রিয়ার একটা বিপরীত প্রতিক্রিয়া আছে........... আজ না হয় কাল সেটা ফিরে আসবেই । সো......... যত কম দেখাবেন তত কম বেগে বল ফিরে আসবে ।

ওবায়দুল কাদের পদ পাওয়ার তিন দিন আগে (সম্ভাবত) একটা সেমিনারে বললেন ক্ষমতা চিরস্থায়ী না ক্ষমতার দেমাগ দেখাবেন না" এই যদি আপনার ভাস্য হয় তা হলে মানুন যে এভাবে মেধাবী তরুন দের হত্যা করে এ যাত্রা আপনাদে দ্বারা ঠেকানো সম্ভব না । যে টা করছেন এতে শুধু নিজেদের পাপ বাড়াচ্চেন । নিজেরদের ইতিহাস দেখুন বাংলার ইতিহাস দেখুন । চার পাশে এত আ.লীগ দেখেন পচাত্তরের আগেও সব মানুষ আ.লীগ ছিল বঙ্গবন্ধু শহীদ হ্ওয়ার পরে কোন আ.লীগ কিন্তু খুজে পা্ওয়া জায়নি

জামায়াত শিবির বাংলাদেশ কে হৃদেয়ে ধারণ করেছে তারা এ দেশ ভালবাসা দিয়ে জয় করবেই । হত্যা খুন গুম দিয়ে তা ঠেকিয়ে রাখা সম্ভব না । শুধু গত উপজেলা নির্বাচনের ভাইচ চেয়ারম্যান গুলোই দেখুন না আ.লী-বিএনপি-জামায়াত আলাদা নির্বাচন করার পরেও আপনাদের পরেই জামায়াতের অবস্থান ছিল ।

আপনার যে ইতিহাসের জন্ম দিচ্ছেন তাতে একটা প্রজন্ম আপনাদের জাদুঘরে ডাইনোসরের পাশে স্থান দিবে নরঘাতক হিসেবে....................

Click this link ভিডিওটি দেখুন

এটা নিয় অন্য এক লেখকের অসাধারণ একটি লেখা পড়তে ক্লিক করুন এখানে Click this link বাবা ফিরবে নাম রাখবে



বিষয়: বিবিধ

১১২৭৭ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

379105
২৬ অক্টোবর ২০১৬ দুপুর ০২:৫০
ইয়াফি লিখেছেন : শেখ হাসিনা গত জাতিসংঘ সম্মেলনে সিরিয়ার যুদ্ধপরিস্হিতির শিকার শিশুদের প্রসংগে বলছিলেন তিনি মা তাই এসব তার সহ্য হচ্ছেনা। অথচ নিজদেশের শিশুদের পিতা-ভাইদের গুম করে রক্তের পিয়ালা পান করছেন! শিশুদের এতিম করার ক্ষমতা তার আছে কিন্তু ....
379108
২৬ অক্টোবর ২০১৬ দুপুর ০৩:০৭
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : সময় সব কিছু্রই হিসাব রাখছে। প্রতিদান দিতেই হবে তাদের একদিন।
379113
২৭ অক্টোবর ২০১৬ রাত ১২:৩২
আরাফাত হোসাইন লিখেছেন : রক্ত দেখা একতরফা হবে না।
379122
২৭ অক্টোবর ২০১৬ সকাল ০৮:২৪
হতভাগা লিখেছেন : আওয়ামী লীগ ক্ষমতা থেকে সরতে পারবে না । হারলেও ১ বছরের মধ্যেই আবার ফিরে আসবে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File