এইচএসসি রেজাল্ট: আল্লাহ যা করে ভালো জন্য ই করেন।হোক খারাপ আর ভালো।

লিখেছেন লিখেছেন রফিকুল জসিম ২৫ জুলাই, ২০১৭, ১২:৩৭:৪১ রাত

যারা এইচএসসি তে ফেল করেছেন তাদের জন্য রইলো শুভ কমনা।কারণ ধাক্কা খেলেই পাক্কা হওয়া যায়।আর সকল কিছুতেই ভালো কাজ নিহিত আছে।আর যারা ফেল করে তারাই জীবনের কিছু করতে পারে।শুধু পরিক্ষা ফেল জীবনের সকল কিছু বলে দেনা।।

কিছু পেতে হলে কিছু হারাতে হয়। হয়তো যারা রেজাল্ট খারাপ করেছে তারা জীবনে কিছু পেতে যাচ্ছে তাই আল্লাহ তাদের কে সেই যোগ্যতা পূর্ণ করে তুলেছেন।

আল্লাহ যা করে ভালো জন্য ই করেন।হোক খারাপ আর ভালো।

উদাহরণ : একদা এক রাজার বনে গেলো শিকার করতে । শিকার করতে গিয়ে রাজার হাতে আঘাত পেলেও।রক্ত ও বাহির হচ্ছে।রাজা রাজমহলে আসলো সবাই তো হাই হাই করতেছে ঠিক সেই সময় মন্ত্রী বলে উঠলো আল্লাহ যা করেন ভালো জন্য ই করেন। তখন রাজা তো এমনি ব্যাথায় শেষ তার মাঝে এমন কথা শুনে সাথে সাথে মন্ত্রিকে কারাগারে নিক্ষেপ করলো।

আবার কয়দিন পরে শিকারে বাহির হলো তখন গভীর বনে প্রবেশ করতেই বন্যমানুষরা তাদের ঘিরে পেলো।এবং তাদের কে বেধে বন্যরাজার কাছে নিয়ে গেলো।তখন বন্যের রাজা বলে আজকের রাতের খাবার হিসেবে একটাকে ফ্রাই করো।তখন বন্যরাজার কথা অনুসারে বন্যসিপাহি একজন নাতুসপতুস লোক কে নিয়ে আসলো ফ্রাই করতে সেই লোক টা ছিল রাজা। রাজা তো ভয়ে শেষ আজ বুঝি তার শেষ দিন।যখন ই তাকে ফ্রাই করার জন্য আগুনে দিবে ঠিক তখনি বন্যরাজা নিষেধ করে এবং বলে ছেডে দাও এই মানুষকে।কারন বন্যমানুষদের একটা নিয়ম আছে তারা আহত কোনো ব্যাক্তি কে খায় না।

রাজা প্রানে বেচে গেলো।রাজা রাজমহলে এসে সিপাহিকে বলো আমার মন্ত্রিকে মুক্ত করে আমার কাছে নিয়ে আসো।

মন্ত্রি মুক্তি পেয়ে রাজা কে জিজ্ঞাস করলো রাজা মহোদয় আমাকে কি মনে করে আপনি মুক্তি দান করেছেন?

তখন রাজার মন্ত্রিকে বনের সেই কাহিনী বললো এবং রাজা বললো আসলেই সেই দিন তুমি যা বলেছো তাই ঠিক আল্লাহ যা করেন ভালোর জন্য ই করেন।

রাজা মন্ত্রির কাছে অনুতপ্ত হয়ে ক্ষমা চাইতেই

মন্ত্রি বলে উঠলো আসলেই আল্লাহ যা করে ভালোর জন্য ই করে। সেইদিন যদি আপনি আমাকে জেলে প্রেরন না করতেন। তাহলে সেই দিন আমি আপনার সাথে বন্য শিকারে যেতাম। আর আমার সেই দিন আমার শেষ দিন হতো। তাই আল্লাহ যা করেন ভালো জন্যই করেন।

বিষয়: বিবিধ

৫৭৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File