এমনটা হওয়ার কথা ছিলো না (!)

লিখেছেন লিখেছেন Mujahid Billah ৩০ জুলাই, ২০১৯, ০১:৪২:২৫ দুপুর

দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে ঢাকা এয়ারপোর্টে যাচ্ছি। আজ ভাই-আপুরা লন্ডন থেকে বাংলাদেশ বিকেল ৫টা ১৫ মিনিটে দেশে পৌছাবে। পৌছবে না শুধু ভাগ্নে "ইয়াসিন"

সবকিছুর শেষে ইমেগ্রেশন গেইট থেকে ফিরিয়ে দেওয়া হলো তাকে - শুধুমাত্র একটি ভুলের কারণে। খবর শুনে বিশ্বাস হচ্ছিল না ইয়াসিন দেশে আসতে পারবে না। নির্ঘুম রাতের শেষ প্রহর পর্যন্ত অপেক্ষা করছিলাম, কিন্তু শেষমেশ আসতেই দিলো না হিত্রু বিমান বন্দর কর্তৃপক্ষ

- এখন সবকিছুই এলোমেলো..

ইয়াসিন (!) কতদিন পর তোমাকে কাছে পাওয়ার জন্যে কি প্রবল তৃষ্ণাটাই না আমরা পুষে রেখেছিলাম। মরু সাহারায় পানির অভাবে মৃতপ্রায় মানুষ যেমন এক ফোঁটা পানির জন্যে হাহাকার করে, তোমার জন্যে আমরা তারচেয়েও বেশি হাহাকার করেছি। কাছে না পাওয়ায় এই বুক ফেঁটে গ্রীষ্মের শুষ্ক মাঠের মত শত ফাটা হয়ে চৌচির রূপ ধরেছে আজ - এক আজলা ভালবাসার পরশে তুমি আমাদের সিক্ত করো নি। একদিকে খুশির আমেজ ছিলো, অন্যদিকে এখন বিষাদ। প্রতিটা মূহুর্তে আমি/আমরা তোমার অপেক্ষায় ছিলাম, তোমার প্রত্যাশায় ছিলাম। কিন্তু দূরের তুমি-দূরে ছিলে, দূরেই রয়ে গেলে..

স্রস্টার বাক্যই সত্য "তোমার যে কল্যাণ হয়, তা আল্লাহর পক্ষ থেকে হয়"

এইকয়দিন তার মা-বাবা ছাড়া ভালো ও সুস্থ থাকুক প্রিয় ইয়াসিন(!) আর আল্লাহ তা'লা দেশে আসা প্রত্যেক কে নিরাপদ সফর শেষ করে  প্রত্যাবর্তন করার তৌফিক দান করুক!

বিষয়: বিবিধ

৯৫৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File