আজ স্যার ও ম্যাডাম এর বিয়ে

লিখেছেন লিখেছেন Mujahid Billah ২৬ ডিসেম্বর, ২০১৮, ১২:৪৭:৪৭ রাত

ডাঃ সৈয়দ নাহিয়ান মাহমুদ স্যার আর ডাঃ নাফিসা ইয়াসমিন ম্যাডামের সাথে আমাদের ফ্যামিলির পরিচয় হয়েছিল ওসমানী মেডিকেল থেকে যখন বাবা অসুস্থ ছিলেন তখন থেকেই। আর এই পরিচয়ের সূত্রধরে আজ উনাদের বিয়েতে আমিও অতিথি বাবা যাদিও বিয়েতে আসতে পারেন নাই তবে বাবাকেও বিয়ের দাওয়াত দিয়েছেন, দোয়াও চেয়েছেন। উনি বাবারও খুব প্রিয় একজন, বাবা অনেক সময়ই উনার কথা আলাপ করে থাকেন।

স্যারের সাথে আমার প্রথম কথাবার্তা কি হয়েছিল, কি রকমের হয়েছিল, কি নিয়ে হয়েছিল শুধু স্যার আর আমিই জানি (!) প্রথম প্রথম ভাবছিলাম স্যার হয়তো রাগি কিটকিটে মেজাজি, পরে কয়েকদিন থাকার পরে বুঝতে পারলাম, না আমার ভাবনাচিন্তা ভুল!!

আমরা যখন বিভিন্ন সমস্যায় ছিলাম তখন স্যারের উন্নত চিকিৎসা সেবা, ভালো ট্রিটমেন্ট, সুন্দর ব্যাবহার, উপকারী পরামর্শ পাওয়া ছাড়াও আরো অনেক গভীর সমস্যার সমাধান বা সাহায্য পেয়েছি উনার কাছ থেকে।

একজন ডাক্তার ভালো কি মন্দ সেটা রোগীরাই ভালো বলতে পারেন। উনি শুধু একজন ভালো ডাক্তার'ই নন, উনি একজন ভালো মনের মানুষও বটে। রোগীর সাথে হেসে হেসে কথা বলা, আর রোগীকে আশ্বস্ত করতে চেষ্টা করা সব আছে উনার মধ্যে। যার কোন তুলনা হয়না, একথায় অসাধারণ একজন মানুষ।

•বিয়ে

আলাপপরিচয় সময়ে জানতে চাইছিলাম স্যার বিয়ে করছেন? উত্তর দিলেন- সামনে বিয়ে করবো ইনশাআল্লাহ, যাকে বিয়ে করবেন অর্থাৎ কন্যার নামও বললেন। ব্যস, চিনে গেলাম ওওও নাফিসা ম্যাডাম কে। নাফিসা ম্যাডাম ও নম্র, ভদ্র, কোমল মনের। হসপিটালের এই অবস্থাতে থাকার পরেও সব সময় হিজাব পড়া, অন্যান্যদের থেকে উনি আলাদা। দেখতে আনেক'টা আমার আপু'র মতোই। নাফিসা ম্যাডামের কাছ থেকেও বাবার জন্য অনেক সেবা যত্ন পেয়েছি। উনারা একসাথে কাজ করতেন একই ওয়ার্ডে। তখনি অগ্রিম বিয়ের দাওয়াত পেয়েছিলাম, দেখতে দেখতে কয়েক মাস পরে আজ এসে গেল উনাদের সেই কাঙ্ক্ষিত দিন। বিশ্ব প্রকৃতির চিরন্তন নীতি অনুসারে জীবনের এক নতুন অধ্যায়ে আপনারা পদার্পন করতে যাচ্ছেন সেই জীবন আজ থেকে শুরু হল - সে হলো ভালোবাসা, স্বপ্ন, সাধনা ও সংগ্রামের। আল্লাহর কাছে প্রার্থনা করি আপনাদের জীবন সুন্দর, সার্থক ও মধুময় হোক। আপনাদের দাম্পত্য জীবন বসন্তের ফুলের মত বিকশিত হোক, বর্ষার প্লাবনের মত পরিপূর্ন হোক, গৌরবময় হোক এই আমাদের কামনা। আল্লাহ আপনাদের ভালো রাখুক!!

Syed Nahiyan Mahmud - Nafisha Yasmeen

বিষয়: Contest_priyo

১২১৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File