এখনো কি আসেনি সময়...!!

লিখেছেন লিখেছেন সন্ধাতারা ২৯ সেপ্টেম্বর, ২০১৯, ১০:৪৬:৪২ রাত

ইতিহাসের বুকে সোনালী অক্ষরে তাঁদেরই নাম জ্বলজ্বল করছে যাঁরা সময়কে যথাযথভাবে কাজে লাগিয়েছেন। আর যারা মূল্যবান সময়ের গুরুত্ব অনুধাবনে ব্যর্থ হয়েছে তারা কুঁড়িয়েছে মানুষের নিন্দা, গ্লানি, অপবাদ এবং ভর্ৎসনা। আজ যখন সারা বিশ্বে মুসলমানদের উপর চলছে নগ্ন, জঘন্য ও বর্বরতার নৃশংস তাণ্ডব তখন আমাদের যুব সমাজ আটকে আছে মদ-জুয়া-নারীর আড্ডায়, ফেসবুকে, ক্যাসিনোতে কিংবা এরচেয়েও বীভৎস কোন কর্মযজ্ঞে। জাতির এই উন্মত্ত ভয়ঙ্কর উদাসীনতার শেষ কোথায়? এর দায়বদ্ধতা কে নেবে?

আমাদের গৌরবদীপ্ত তরুণ প্রতিভাবান প্রজন্মকে অন্ধকার গলিতে নেশায় আসক্ত করে আজ বেধর্মীরা ব্যস্ত মহাকাশে। অমুসলিমরা যখন নিত্য নতুন গবেষণা কর্ম বিশ্বকে উপহার দিচ্ছে আমরা সেসময় ড্রাগে আসক্ত কিংবা নগ্ন সিনেমার নৃত্যে মশগুল। অতি মূল্যবান তরুণ সমাজ আজ সুপথ হারিয়ে দেশ ও জাতিকে উত্তম কিছু উপহার দেয়া তো দুরের কথা নিজেরাই অধঃপতিত ধ্বংসের গহ্বরে নিপতিত।

ভাগ্যের কি নির্মম পরিহাস, যে মুসলিম জাতি একসময় ছিল বিশ্বের অনুকরণীয় প্রেরণা আজ তারা জ্ঞানে বিজ্ঞানে, আধুনিক প্রযুক্তিতে কিংবা বলিষ্ঠ নেতৃত্বদানে সম্পূর্ণরূপে ব্যর্থ বা হতাশায় পূর্ণ। আর এই ব্যর্থতার গ্লানি বহন করছে অসহায় পীড়িত মানুষ। এক অজানা অচেনা সর্বগ্রাসী ঝড়ের তাণ্ডবে আজ মুসলমানদের সব অর্জন ভূলুণ্ঠিত। এই পথহারা লাঞ্ছিত-বঞ্চিত উম্মাহকে কে দেখাবে আশার আলো? কে দিবে নিরাপদ আশ্রয়? সেটা আজ কারও জানা নেই!

ধর্ষিতা বোনের আহাজারিতে যখন আকাশ ভারী হয়, কঙ্কাল শিশুর গলিত লাশের পাহাড়ে যখন শকুনেরা আনন্দে মেতে উঠে, আমাদের বিশ্ব নেতারা তখন শিয়া-সুন্নির দ্বন্দে কিংবা ক্ষমতার লড়াইয়ে লিপ্ত থেকে ভাই ভাইয়ের রক্তের ঝরাতে উন্মাদের ভূমিকায়!

হায়! এর শেষ কোথায়.........?

এখনো কি আসেনি সময়...!!!!

বিষয়: বিবিধ

৮৬৫ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

386742
০২ অক্টোবর ২০১৯ সন্ধ্যা ০৬:৩১
আকবার১ লিখেছেন : Allah will take all
১৩ অক্টোবর ২০১৯ সন্ধ্যা ০৭:৩৪
318430
সন্ধাতারা লিখেছেন : সালাম..জাযাকাল্লাহ শ্রদ্ধেয় ভাই।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File