বাংলাদেশে মুসলিম যখন উস্তাদ নুমান আলী খানকে কাফের বলে...

লিখেছেন লিখেছেন আমি আল বদর বলছি ২৮ মে, ২০১৯, ১১:১৪:৪৪ রাত



এক মেয়ে এসে আমাকে বলল, আমি ইসলাম ধর্ম ছেড়ে দিয়েছি সূরা আর রাহমান এর জন্য, কারণ। নয়া দিগন্ত পেইজে এই শিরনামে একটি আর্টিকেল আপডেট করে নয়া দিগন্ত পরিবার।

খুব মনযোগ দিয়ে পড়লাম লেখাটি। মাশাল্লাহ এত সুন্দর একটি লেখা ছিল যা সম্পূর্ণ না পড়লে বুঝতেই পারতাম।

আমার ধারণা লেখাটি উস্তাদ নুমান আলী খান স্যারের কোনো এক ভিডিও লেকচার থেকে নিয়েছে নয়া দিগন্ত।

উস্তাদ নুমান আলী খানের লেকচার এত সুন্দর আপনারা যার উনার লেকচার শুনে অবশ্যই ভাল করেই জানেন এই বিষয়ে। আমি যখনই ফ্রি হয় তখনই ঠান্ডা মাথায় উনার লেকচার শুনে কিছু আমল করার চেস্টা করি একজন গুনাগার বান্দা আল্লাহর কাছে প্রিয় হওয়ার জন্য সবসমই চেস্টা করি আল্লাহ আমার মতো গুনাগার বান্দাকে ক্ষমা করে কাল কেয়ামতের সেই কঠিন বিচার দিবসে জান্নাত দান করুণ সবসময়ই এই দোয়া করি আল্লাহর কাছে,

যাই হোক নয়া দিগন্ত উপরের শিরনামের লেখাটি আপডেট করার সাথে সাথেই বাংলাদেশের কিছু মুসলিমদের দেখলাম লেখাটি না পরে উনাকে কাফের ফতুয়া উনাকে মেরে ফেলা উচিত সে মুসলিম নয়। যে এই লেখাটি পোস্ট করেছে সে গাঁজা খেয়েছে । আরও বিভিন্ন ধরনের মন্তব্য দেখে অবাক হলাম আমি। একজনকে না জেনে শুনে না লেখাটি না পরে কিভাবে কাফের ফতুয়া দিতে পার? যে মানুষটি উস্তাদ নুমান আলী খানের লেখাটি না পরে উনাকে হত্যা, উনি কাফের ফতুয়া, দিচ্ছে ওদের সারাদিন পিডাইলে আমার মনে হয় সূরা ফাতেহা বের হবে না, যারা সূরা ফাতেহা ঠিক ভাবে বলতে পারবে না ওরাই কি না আজ পাইকারী ধরে ফতুয়া দিচ্ছে, কি আজব বেপার এই অধিকার ওদের দিলো কে? ইসলাম তো না জেনে না শুনে ইসলাম সম্পর্কে না জানা থাকলে কাউকে কিছু বলার অধিকার দেইনি । তাহলে ওরা কারা যারা মুসলিম পরিচয় দিয়ে মুসলিমের ক্ষতি করে যাচ্ছে নিরবে?

ওদের এই অধিকার দিলো কে? প্রশ্ন শুধু প্রশ্ন রয়ে যায় মিলে না সঠিক উওর। হায় অফসোস ওরা কেমন মুসলিম যারা কি না এখন দ্বীন কি ইসলাম কি তার সম্পর্কে সামান্য পরিমাণ জ্ঞান অর্জন করতে পারেনি, কি জবাব দিবে ওরা আল্লাহর কাছে? ওদের মনে কি একটু ডর ভয় আল্লাহর নেই? ওরা কি একটু সৃষ্টিকারী নিয়ে চিন্তা করে না? ]ওরা কি একটু বুঝতে চায় না যে ওরা যেই ভাবে ইসলাম মেনে চলছে এটা ইসলাম নয়! ওদের কথাবার্তা ওদের চাল চলন কিছু ইসলামের সাথে যায় না। একটু কি লক্ষ্য করে দেখেনি ওরা?

হায় হায় প্রচন্ড ভয় হয় এমন মুসলিম পরিচয়ের দাবিদার দের নিয়ে কি হবে ওদের আল্লাহ ভাল জানেন.......

লেখক- ব্লগার সুয়েব আহমদ খান

বিষয়: বিবিধ

৯৯২ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

386653
০৬ জুন ২০১৯ রাত ০৯:৩৩
শেখের পোলা লিখেছেন : চাচাগো, আফসোস করে লাভ নেই, শুধুই আল্লাহকে বলো এদের হেদায়েত করুক। একদিকে এরা সেই থাই বলে যা আমাদের অনেক ইসলাম ব্যবসায়ী ওলামাগণ বলে থাকেন। আর সেই ওলামারা দোকান বন্ধের ভয়ে জাকির নায়েক, নুমান আলী খানের, মত জ্ঞাণীদের হেয় করতে তৎপর হন। আল্লাহ এদের হেদায়েত দিক।
১৫ জুন ২০১৯ রাত ১১:০৯
318395
আমি আল বদর বলছি লিখেছেন : হা ভাই ওদের হেদায়াতের জন্য দোয়া করা ছাড়া আর কিছু করার নেই.. ধন্যবাদ আপনাকে
386657
১০ জুন ২০১৯ রাত ০১:০৮
টাংসু ফকীর লিখেছেন : অনেক ধন্যবাদ
১৫ জুন ২০১৯ রাত ১১:১০
318396
আমি আল বদর বলছি লিখেছেন : আপনাকেও ধন্যবাদ
386676
১৫ জুলাই ২০১৯ দুপুর ১২:০৩
নিমু মাহবুব লিখেছেন : Good Luck Good Luck Good Luck Good Luck Rose Rose Rose Rose Good Luck Good Luck Good Luck Good Luck Rose Rose Rose Rose Good Luck Good Luck Good Luck Good Luck Rose Rose Rose Rose Good Luck Good Luck Good Luck Good Luck Rose Rose Rose Rose Good Luck Good Luck Good Luck Good Luck Rose Rose Rose Rose লেখাটি ভালো লেগেছে। এই রকম আরো পাবো আশা রাখি।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File