এরা শিক্ষক নয় এরা কুলঙ্গার

লিখেছেন লিখেছেন সাইমুম হাবিব ০৯ সেপ্টেম্বর, ২০১৪, ০১:৪০:৩৭ রাত



হায় আফসোস!! মানুষ তৈরির কারখানাগুলি আজ পরিনত হয়েছে অস্ত্র চালানোর প্রশিক্ষণ কেন্দ্রে!!

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) বাংলাদেশের অন্যতম একটি পাবলিক বিশ্ববিদ্যালয়। যেখানে বিশ্ববিদ্যালয় আর বিশ্ববিদ্যালয় এর শিক্ষকদের কাজ সৎ আর সুশিক্ষায় শিক্ষিত মানুষ তৈরি করা এবং যেই শিক্ষকদেরকে বলা হয় মানুষ গড়ার কারিগর, আর আজকে এইও দেখতে হল সেই কারিগররাই শিখছে ছাত্র নামক ওস্তাদদের কাছ থেকে অস্ত্র চালানো!!! ছিঃ কোথায় গিয়ে দাঁড়িয়েছি আমরা, আমাদের শিক্ষা বেবস্থা, আমাদের বিশ্ববিদ্যালয়গুলি আর আমাদের বিশ্ববিদ্যালয়গুলির শিক্ষকরা???

ছবি এবং খবরঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের সবুজ গাছগাছালিতে ঘেরা মফিজ লেক। নির্জন এ স্থানটিতে শিক্ষার্থী কিংবা সাধারণ মানুষের পা পড়ে না বললেই চলে। এ সুযোগ কাজে লাগিয়ে সেখানে অস্ত্রের প্রশিক্ষণ দেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা সজিবুল ইসলাম সজিব। তার কাছে প্রশিক্ষণ নিচ্ছে দুই শিক্ষক নামের কুলাঙ্গার। এইসব শিক্ষক নামের পশুদের কি করা উচিত??? কি উপহার দিবে এরা জাতীকে। জনগনের ট্যাক্সের টাকায় চলা এইসব শিক্ষকদেরকে এখনি শিক্ষাঙ্গন থেকে বের করে দেওয়া উচিত। শুধুতাই নয় এদেরকে সরকারী-বেসরকারি সকল চাকুরীর অযোগ্য ঘোষণা করে এদের সকল সার্টিফিকেট বাতিল করা উচিত।

সজিবের কাছে প্রশিক্ষণ নেয়া দুই শিক্ষক হলেন- ইবির গণিত বিভাগের সাবেক শিক্ষক, বর্তমানে বিসিএস ক্যাডার (অর্থনীতি) আজিজুল হক মামুন ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের শিক্ষক মতিয়ার রহমান। এ দুজনের মধ্যে মামুন এখনও কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি। মামুন ও মতিয়ার ঘনিষ্ঠ বন্ধুও।

প্রশিক্ষণ নেয়া দুই শিক্ষক নামের কুলাঙ্গার হলেন- ইবির গণিত বিভাগের সাবেক শিক্ষক, বর্তমানে বিসিএস ক্যাডার (অর্থনীতি) আজিজুল হক মামুন ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের শিক্ষক মতিয়ার রহমান। মামুন এখনও কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি।

বিষয়: বিবিধ

১২৭৮ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

263120
০৯ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৪:১০
কাহাফ লিখেছেন : এসব কুলাংগারদের প্ররোচনায়ই আজ সমাজের এই অধঃপতন। রুখে দিতে হবে এদের......
263155
০৯ সেপ্টেম্বর ২০১৪ সকাল ০৭:৫৫
নূর আল আমিন লিখেছেন : এরা শিক্ষক নয়
এরা কুলঙ্গার
263177
০৯ সেপ্টেম্বর ২০১৪ সকাল ০৯:০৩
হতভাগা লিখেছেন : আত্মরক্ষার জন্য উনারা এটা আত্মস্থ করছেন
263473
১০ সেপ্টেম্বর ২০১৪ রাত ০২:২২
বাজলবী লিখেছেন : এ ধরনের কুলাঙ্গাররা বেশি দিন ঠিকতে পারে না।নিজেরা নিজেদের গুস্ত খায়।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File