সমাজকল্যাণ মন্ত্রী মহসীন আলীর মৃত্যু (ইন্নালিল্লাহি ওইন্না ইলাইহে রাজিউন) এবং আমার ভাবনাঃ-

লিখেছেন লিখেছেন সাইমুম হাবিব ১৫ সেপ্টেম্বর, ২০১৫, ০৪:৩৩:১৫ বিকাল



“তোমরা মৃতদের গালি দিওনা। যেহেতু তারা তাদের কৃতকর্মের পরিনতি পর্যন্ত পৌছে গেছে।” (সহীহ বুখারী, ৬৮৫৮)। মাননীয় সমাজকল্যাণ মন্ত্রী মরহুম মহসীন আলীর অতীত জীবন নিয়ে সমালোচনা বা ব্যাঙ্গ বিদ্রুপ করার ইচ্ছা এখন আর নেই। তাঁর কৃতকর্মের হিসাব তাঁকেই মহান মালিকের নিকট পেশ করতে হবে এবং ফলাফল তাঁকেই ভোগ করতে হবে। তাঁর মৃত্যুর পর যারা তাঁর গান বা অতীত নিয়ে ব্যাঙ্গ বিদ্রুপ করছেন তাদেরকে উল্লেখিত হাদিস খানার প্রতি লক্ষ্য রাখার অনুরোধ রাখবো।

>>মাঝে মাঝে শুনতাম এবং দেখতাম মহসীন আলী অনেক গান গাইতেন। যেখানে সেখানেই তিনি গান ধরতে পারতেন, হউকনা সেটা বিয়ের আসর, সভামঞ্চ, সচিবালয় বা পার্লামেন্ট!! কে কি মনে করলো বা কি ভাবল এসব নিয়ে তিনি ছিলেন ডেমকেয়ার। তিনি নিজে যেমনি উপভোগ করতেন নিজের গানকে, ভাবতেন তেমনি উপভোগ করছে অন্যরাও। তাঁর সাক্ষাৎকারের মাধ্যমে শুনেছিলাম, তিনি নাকি বঙ্গবন্ধুকেও বসে বসে গান শুনাইতেন। যাই হউক তাঁর গাওয়া সেই সব প্রেম, বিরহ, ভালোবাসার গানগুলি বেঁচে থাকুক তাঁর আর্কাইভে। জানিনা, পৃথিবীর শ্রেষ্ঠ সত্য নিচের এই গানটি বা গানের ভাষাগুলি কখনো তাঁর দৃষ্টিগোচর হয়েছিল কিনা বা ভেবেছিলেন কিনা গানের ভাষায় বলা কথাগুলির মর্মার্থ নিয়ে?? আল্লাহ তায়লাই ভালো জানেন।

“পৃথিবী আমার আসল ঠিকানা নয়, মরণ একদিন মুছে দিবে, সকল রঙ্গিন পরিচয়”

লিংক দিলাম, ( https://www.youtube.com/watch?v=1DdnLtr7qek ) কিছু এমবি খরছ করে শুনে নিতে পারেন- একান্তই নিজের জন্য কাজে লাগতে পারে।

বিষয়: বিবিধ

১৪২৯ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

341888
১৫ সেপ্টেম্বর ২০১৫ সন্ধ্যা ০৬:৫৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : মৃত মানুষকে সমালোচনা না করাই উচিত। কিন্তু এই মানুষটির আচরন এমন ছিল যে কেউ পছন্দ করতে পারেনি।
342174
১৭ সেপ্টেম্বর ২০১৫ সকাল ১১:৫২
হতভাগা লিখেছেন : সাংবাদিকদের নিয়ে উনার কথাগুলো আমার ভাল লেগেছিল
342269
১৮ সেপ্টেম্বর ২০১৫ রাত ০২:২৭
সাইমুম হাবিব লিখেছেন : উভয়েই সঠিক বলেছেন

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File