আইন- শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও ক্রসফায়ার!!!

লিখেছেন লিখেছেন সাইমুম হাবিব ০২ ফেব্রুয়ারি, ২০১৫, ১২:০৬:৫৮ রাত



আইন- শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাজ যেখানে মানুষের নিরাপত্তা নিশ্বিত করা, সেখানে জনগনের টাকায় লালিত এইসব বাহিনীর কিছু অতিউৎসাহী সদস্য মেতে উঠেছে নিরাপরাদ মানুষ হত্যার মিশনে। সারা দুনিয়ার কাছে সমালোচিত তথাকথিত ক্রসফায়ার নামক তাদের এই কল্পিত কর্মকাণ্ড। নড়াইলের জনপ্রতিনিধি ইমরুল কায়েসের ৩ বছরের শিশুর বাবা বাবা আর্তনাদ, খিলগাঁও এর ছাত্রদল নেতা জনির ৭ মাসের অন্তঃসত্তা স্ত্রীর বুকফাটা আহাজারির.........কি জবাব দিবে আইন- শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং ক্ষমতা আঁকড়ে থাকা সরকার?? জনির আনাগত সন্তান যখন প্রশ্ন করবে, আমার বাবা কোথায়? কি জবাব দিবে তখন আমাদের ভবিষ্যৎ বাংলাদেশ।

সম্প্রতি আরেকটি তথাকথিত ক্রসফায়ারের শিকার ২৩ বছরের সদা হাসসজ্জল টগবগে একটি তরুণ। এমদাদ উল্লাহ ঢাকা কলেজে অনার্স প্রথম বর্ষ (পরিসংখ্যান) এর ছাত্র। তাঁর অপরাধ সে অন্যায়ের প্রতিবাদ করতে জানে, সে নিজে নামায পড়ে এবং ছাত্রদেরকে নামাযের দাওয়াত দেয়, সে স্বপ্ন দেখত একটি সুখী সমৃদ্ধশালী এবং দুর্নীতি মুক্ত বাংলাদেশের...... ইসলামী ছাত্রশিবিরের ৯৩ নং ওয়ার্ড সভাপতি ছিল এই ভাইটি। তাঁর একজন দায়িত্বশীল ভাইয়ের কাছ থেকে আইন- শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কিভাবে তরুণ এই ছাত্রনেতাকে হত্যা করে তা শুনে নিজের অজান্তেই প্রশ্ন করেছিলাম, এরা কি মানুষ?? দয়া-মায়া বিবেকবোধ কি কিছুই নেই??

৩১ জানুয়ারী শনিবার সন্ধ্যা ৭ টার দিকে রাজধানীর মিরপুরের ৬ নম্বরের বাসার সামনে থেকে মিরপুর থানা পুলিশ আটক করে নিয়ে যায় এমদাদকে। পরে তাকে নিয়ে শিবিরের বিভিন্ন মেসে অভিযান চালিয়ে আরো ৯ জনকে আটক করে। পরবর্তীতে গভীর রাতে তাকে গুলি করে হত্যা করে দায় এড়াতে তার লাশ রুপনগর থানায় হস্তান্তর করে এবং রুপনগর থানা তার লাশ ঢাকা মেডিকেলে রেখে আসে। হায়রে সোনার বাংলাদেশ। কোথায় আছে মানবতা-মনুষ্যত্ব?? ক্ষমতা আঁকড়ে থাকা কিছু ব্যক্তির ক্ষমতার লিপ্সা আজ দেশকে আগুনের কারাগারে পরিণত করেছে। কর্মস্থল, রাস্তা-ঘাট আর বাড়ি-ঘর সবই আজ হয়ে উঠেছে নিরাপত্তাহীন।

ইয়া আল্লাহ, শহীদি কাফেলার এই ভাইটিকে তুমি শহীদ হিসেবে কবুল কর। আমাদের প্রিয় বাংলাদেশ এবং এর প্রিয় মানুষগুলিকে তুমি হেফাজত করো। কাল নাগিনীর হাত থেকে তুমি স্বাধীন বাংলাদেশকে রক্ষা কর। আমীন।।

বিষয়: বিবিধ

১৩০২ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

302559
০২ ফেব্রুয়ারি ২০১৫ সকাল ১০:৫০
সুমাইয়া হাবীবা লিখেছেন : ভাই,, ওসি সালউদ্দিনের মুখটা মনে রেখে দ্যান। সময়মতো রিমাইন্ড করে নেবেন।
302867
০৪ ফেব্রুয়ারি ২০১৫ রাত ১২:২৩
সাইমুম হাবিব লিখেছেন : সঠিক বলছেন @সুমাইয়া

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File