শত শত টন বোমা আর পদচুম্বনের গল্প

লিখেছেন লিখেছেন স্বপ্নচারী মাঝি ২৬ মার্চ, ২০১৬, ১২:৫১:৩৩ রাত



আন্তর্জাতিক মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে একটি খবর। আর তা হলো - “মুসলিম যুবকের পা ধুয়ে চুমু খেলেন পোপ”। বাহ! কত্ত উদারতা! আবেগে মুঞ্চায় কাইন্দালাই Crying এই খবরে তোলপাড় হয়ে গেছে মিডিয়া জগৎ। আর আমার মত আবাঙ্গাল মানুষেরা মহান(!) পোপের এই কান্ডকারখানা দেখে তো বেহুশ হয়ে যাওয়ার উপক্রম। পুরা স্পীকার হয়ে যাওয়ার দশা!

খবরে বলা হয়েছে “প্যারিস ও ব্রাসেলসে সন্ত্রাসী হামলার পর পশ্চিমা বিশ্বে মুসলিম বিদ্বেষ যখন বাড়বাড়ন্ত, তখন পোপ ফ্রান্সিস এক মুসলিম যুবকের পা ধুইয়ে এবং পায়ে চুমু খেয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার বিরল আবেদন জানালেন।” এক লাইনেই পুরাপুরি ১ থেকে ১০০ গণনা শেষ। মাঝখানে আর ৯৮ টি সংখ্যা গণনার যেন কোন প্রয়োজনই নেই! প্যারিসে সন্ত্রাসী হামলার পরে যে তুরস্কের রাজধানী আঙ্কারায় সন্ত্রাসী হামলা হলো তা মিডিয়া উচ্চারণের সময়ই যেন পেল না। অথচ সে হামলারও দায় স্বীকার করেছিল দায়েশ।

আচ্ছা যদি ধরেও নেই যে আইএস তথা দায়েশ ইহুদী খৃস্টানদের সৃষ্ট নয়, তারা তাদের কোন অস্ত্র সরবরাহ করেনি, কোন জঙ্গি প্রশিক্ষণ দেয়নি, তাদের পক্ষ নিয়ে সুযোগ বুঝে ওকালতি করেনি, তালেবান ও আল-কায়েদাকে তারা অস্ত্র দেয়নি, এরা মূলত:ই জঙ্গি। তাহলে আমাকে হিসেব দিন... ইরাক, আফগান, সিরিয়া, আজারবাইজান, আর্মেনিয়া, বসনিয়া, হার্জেগোভিনা, ফিলিস্তিনসহ মুসলিম প্রধান দেশগুলোতে যুগের পর যুগ ধরে যে শত শত টন বোমা ফেলা হয়েছে তার আগে কি এসব দায়েশ কিংবা আল-কায়েদার কোন অস্তিত্ব ছিল?

যুগ যুগ ধরে যেসব মানুষেরা ইহুদী খৃষ্টানদের জুলুমের শিকার হয়ে সর্বস্ব হারিয়েছেন, এসব মানুষেরা যদি জঙ্গিবাদের দিকে ধাবিত হয়, তবে তার দায়-দায়িত্ব কে নেবে?

মিডিয়ার সামনে মানুষের পায়ে চুম্বন খেয়ে দরবেশ সাজা যায়। কিন্তু কয়েক যুগ যাবত বিভিন্ন নন ইস্যুকে ইস্যু বানিয়ে যে লক্ষ লক্ষ মুসলমান হত্যা করা হয়েছে তার একটি জীবনেরও কি মূল্য পরিশোধ করতে পারবেন মাননীয় পোপ?

যে উদ্বাস্তু মুসলমানের পায়ে চুমু খেয়ে নাম কুড়ালেন, সে মুসলমানটি আপনার চোখের সামনেই আপনার স্বজাতির বোমা হামলায় বাস্তুভিটা হারিয়ে যে উদ্বাস্তু হয়েছে তা কি একবারও ভেবে দেখেছেন?? কুমিরের কান্না আর কত দেখাবেন আপনারা? এবার অন্তত একটু ক্ষান্ত দিন প্লিজ...

বিষয়: আন্তর্জাতিক

১৮৪০ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

363673
২৬ মার্চ ২০১৬ দুপুর ১২:৫৩
শফিউর রহমান লিখেছেন : আপনার মতো করে কয়জন দেখে বা ভাবে? আমরাতো সবকিছুই ভুলে যায়।
363769
২৭ মার্চ ২০১৬ সকাল ১১:২৫
আবু নাইম লিখেছেন : শফিউর রহমান লিখেছেন : আপনার মতো করে কয়জন দেখে বা ভাবে? আমরাতো সবকিছুই ভুলে যায়।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File