ওরা আমাকে মুসলিম থাকতে দিচ্ছেনা!!

লিখেছেন লিখেছেন মোস্তাফিজুর রহমান ১৫ জুন, ২০১৪, ০৫:২৯:৩৬ বিকাল

বিশ্বাস করুন... ওরা আমাকে মুসলিম থাকতে দিচ্ছেনা

রাসুল সা: বলেছেন “প্রত্যেক আদম সন্তান ফিতরাত তথা ইসলামের উপর জন্মগ্রহণ করে। অত:পর তার পিতা-মাতা তাকে ইয়াহুদী বা খ্রিস্টান বানায়।“ আল্লাহর দরবারে শুকরিয়া একটি মুসলিম পরিবারে জন্মগ্রহণ করার কারণে পিতা-মাতা আমাকে ইয়াহুদী বা খ্রিস্টান বানাননি। শিশুকাল থেকেই ইসলামী সংস্কৃতি বা আচার আচরণ শিখেই বড় হয়েছি। যখন থেকে হাটতে শিখেছি তখন থেকেই মক্তবে গিয়ে 'আলিফ' 'বা' 'তা' পড়তে চেষ্টা করেছি। এভাবে যৌবনে পৌছেছি একজন মুসলমান যুবক হিসেবে।

কিন্তু এক সময় দেখলাম কেউ আমাকে হানাফি বানাচ্ছে কেউ বানাচ্ছে ওহাবী। কারো মতের সাথে দ্বিমত করাতে আমাকে ওহাবী বলে বিদ্রুপ করছে। আবার কারো কথাকে যুক্তি আর বিপরীত দলিল দিয়ে দ্বিমত করাতে তারা আমাকে হানাফী থেকে বেদয়াতি বানিয়ে দিয়েছেন।

কিন্তু কেন?? আল্লাহতো আমাকে মুসলিম হিসেবে দুনিয়াতে পাঠিয়েছেন( স্বভাবধর্ম ইসলাম দিয়ে)। কোরআনে আমাকে মুসলিম জাতির অর্ন্তভূক্ত বলে ঘোষণা দিয়েছেন। আমি মুসলমান হিসেবেই থাকতে চাই। আল্লাহ আমার যে নাম পরিচয় দিয়েছেন আমি তাতে সন্তুষ্ট। অন্য কোন নাম গ্রহণ করতে পারবনা। আপনারা নতুন নাম নেয়া আর দেয়ার জন্য যতই যুক্ত দেখাননা কেন। আল্লাহর দেয়া দলিল আল-কোরআনের বিপরীতে আমি কোন দলিল মানতে পারবনা। এতে আমাকে বিদয়াতি বলে যতই চিৎকার করা হোকনা কেন! আমাকে যতই হানাফী বা ওহাবী বলে বিদ্রুপ করুন না কেন। আমার নবীকে আরো বিশ্রী ভাষায় গালি দেয়া হয়েছে, কঠোর নির্যাতন করা হয়েছে। আমি এসব জানি বলেই কারো কটু বাক্যে আমি আহত বা মর্মাহত হইনা। আমি মনে করি আমি যদি সোজা পথে চলতে চেষ্টা করি তাহলে বাকা পথের পথিক যারা তারা আমাকে নিয়ে টিপ্পনী কাটবেই; এটাই স্বাভাবিক।

তবে অনুরোধ আমাকে মুসলিম থাকতে দিন, অন্যকোন দল বা মত নয়, আল কোরআন আর আল হাদীসকে দলিল হিসেবে নিয়ে সন্তুষ্ট থাকতে দিন আর আপনাদের যুক্তিগুলো আপনাদের পকেটে রাখুন।

বিষয়: বিবিধ

১২৪৮ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

235201
১৫ জুন ২০১৪ রাত ০৮:০১
সন্ধাতারা লিখেছেন : অনেক অনেক ধন্যবাদ খুব ভালো লাগলো লিখাটি।
১৬ জুন ২০১৪ সকাল ১১:২৬
181923
মোস্তাফিজুর রহমান লিখেছেন : আপনাকেও ধন্যবাদ ভাইয়া।
235212
১৫ জুন ২০১৪ রাত ০৮:৪১
মোহাম্মদ লোকমান লিখেছেন : খুবই দুঃখজনক ব্যাপার!
১৬ জুন ২০১৪ সকাল ১১:২৭
181924
মোস্তাফিজুর রহমান লিখেছেন : নিজের মতকেই সত্য মেনে বাকিগুলোকে বাতিল আর তার অনুসারীরা পথভ্রস্ট এমন মানসিকতার কারনে বর্তমান মুসলমানদের মধ্যে এত বিভেদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File